ঘরের ভেতর 'জোম্বি'র লাশ

রিক জেনেস্ট
রিক জেনেস্ট

সারা গায়ে হাড় আর শরীরের নানা প্রত্যঙ্গের ট্যাটু আঁকা ছেলেটিকে ‘জোম্বি বয়’ নামেই চিনত সবাই। ট্যাটুতে নিজের মুখটাকেও বানিয়ে রাখতেন কঙ্কালের খুলির মতো। করতেন মডেলিং। কানাডার মন্ট্রিয়েলে নিজ বাড়ি থেকে আজ শুক্রবার তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মানসিক রোগে ভুগছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, রিক আত্মহত্যা করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩২।

২০১১ সালে লেডি গাগার ‘বর্ন দিস ওয়ে’ ভিডিওতে রিককে দেখা যায়। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিল্পী লেডি গাগা। এক টুইটে তিনি লিখেছেন, ‘মানসিক স্বাস্থ্য নিয়ে আমাদের কথা বলতে হবে এবং আত্মহত্যার এই রীতি থেকে বেরিয়ে আসতে হবে। খারাপ লাগলে বন্ধু বা পরিবারের লোকদের সঙ্গে সেটা ভাগাভাগি করতে হবে।’ রিকের সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করে তিনি জানিয়েছেন, যাঁরা মানসিক রোগে ভুগছেন, তাঁদের দিকে হাত বাড়ান।

লেডি গাগা ও রিক জেনেস্ট
লেডি গাগা ও রিক জেনেস্ট

ফরাসি ফ্যাশন ডিজাইনার থেরি মাগলারের মডেল হিসেবে কাজ করেছিলেন রিক। জাপানের ‘ভোগ’ ম্যাগাজিনেও মডেল হয়েছিলেন তিনি। ৩৩তম জন্মদিনের মাত্র ছয় দিন আগে নিজের বাড়িতে তাঁর মৃতদেহ মিলল।

রিকের ব্যবস্থাপক ফেসবুকে এক শোকবার্তায় লিখেছেন, ‘পরিচিত সবাই তাঁকে ভালোবাসত। বিকেলের শুরুতেই আমরা এ দুঃসংবাদটি জানতে পারি। এই দুঃসময়ে আমরা তাঁর পরিবারের পাশে এসে দাঁড়িয়েছি।’ বিবিসি