নায়িকা-প্রযোজক ভ্রমণে, সঙ্গে কে?

নায়িকা পূজা চেরি ও প্রযোজক আবদুল আজিজ। ছবি: ফেসবুক থেকে নেওয়া
নায়িকা পূজা চেরি ও প্রযোজক আবদুল আজিজ। ছবি: ফেসবুক থেকে নেওয়া

‘অনেক তো শুটিং হলো, এবার একটু ঘুরে আসা যাক।’ নতুন প্রজন্মের আলোচিত নায়িকা পূজা চেরি তাঁর ফেসবুকে এভাবে বেড়াতে যাওয়ার খবর জানালেন। উড়োজাহাজ ছাড়ার আগে রানওয়ে থেকে অনেকগুলো ছবি পোস্ট করেছেন ‘নূর জাহান’ ও ‘পোড়ামন ২’ ছবির আলোচিত এই নায়িকা। ছবিতে দেখা গেছে, এ যাত্রায় তাঁর সঙ্গে আছেন প্রযোজক আবদুল আজিজ, চিত্রনায়ক সিয়াম, পরিচালক রায়হান রাফি আর চিত্রনায়িকা পূজার মা ঝর্ণা রায়।

পূজা চেরি শিশুশিল্পী হিসেবে বিজ্ঞাপনচিত্রে কাজ করেন। স্থিরচিত্রেরও মডেল হয়েছেন। বাংলাদেশের আলোচিত ছবি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তাঁর। প্রথম ছবি ‘নূর জাহান’ দিয়ে ঢালিউডে অভিষেক হলেও দ্বিতীয় ছবি ‘পোড়ামন ২’ দিয়ে রীতিমতো বাজিমাত করেন। এই ছবির পর তিনি রীতিমতো আকাশে উড়ছেন। একই অবস্থা ছবির নায়ক সিয়াম আহমেদ এবং পরিচালক রায়হান রাফীর। ব্যবসায়িক দিক থেকে দারুণ খুশি প্রযোজক আবদুল আজিজ।

নায়িকা পূজা চেরি ও পরিচালক রায়হান রাফী। ছবি: ফেসবুক থেকে নেওয়া
নায়িকা পূজা চেরি ও পরিচালক রায়হান রাফী। ছবি: ফেসবুক থেকে নেওয়া

একই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সিয়াম ও পূজা চেরিকে নিয়ে নতুন আরেকটি ছবি নির্মিত হচ্ছে। ‘দহন’ নামের এই ছবি কোরবানির ঈদে মুক্তি পাওয়ার কথা থাকলেও আপাতত সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন প্রযোজক। ছবিটির নতুন মুক্তির তারিখ ৫ অক্টোবর। কিছু অংশের শুটিং বাকি আছে, এরই মধ্যে সম্পাদনার কাজ শুরু হয়েছে। ‘পোড়ামন ২’ ছবি নিয়ে দেশের নানা প্রান্তে ছুটেছেন প্রযোজক, পরিচালক ও নায়ক-নায়িকা। এর ফাঁকে কাজ চালিয়ে গেছেন ‘দহন’ ছবির। কাজ করতে করতে একঘেয়েমি পেয়ে বসেছে পুরো ইউনিটকে। নায়ক-নায়িকা আর পরিচালকের আবদার রক্ষা করার জন্য আর সবাইকে চাঙা রাখতে প্রযোজক পুরো দল নিয়ে বেড়াতে গেছেন বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারে। সেখানে কয়েক দিন থেকে ঢাকায় ফিরে আবার কাজে ব্যস্ত হবেন তাঁরা।

বিমান ছাড়ার আগে পূজা চেরির সেলফি। ছবি: ফেসবুক থেকে নেওয়া
বিমান ছাড়ার আগে পূজা চেরির সেলফি। ছবি: ফেসবুক থেকে নেওয়া

পূজা চেরি বলেন, ‘ঈদের আগে থেকে কাজ শুরু হয়েছে, আর থামাথামি নেই। প্রচারণা, শুটিং, ডাবিং করতে করতে সবাই ক্লান্ত। সুযোগ খুঁজছিলাম বোড়াতে যাওয়ার। অবশেষে সবার সময় ম্যানেজ হলো। নতুন উদ্যমে কাজ শুরুর আগে এই ঘোরাঘুরি অনেক কাজে দেবে। তাই কয়েকটা দিন রাজধানী থেকে, কাজ থেকে দূরে থাকতে চাওয়া। নিজেদের মতো করে কাটানো।’

নায়িকার সেলফিতে প্রযোজক, নায়ক সিয়াম আহমেদ, পরিচালক। ছবি: ফেসবুক থেকে নেওয়া
নায়িকার সেলফিতে প্রযোজক, নায়ক সিয়াম আহমেদ, পরিচালক। ছবি: ফেসবুক থেকে নেওয়া

আবদুল আজিজ জানান, আগামী রোববার তাঁরা ঢাকায় আসবেন। এরপর ঈদের নতুন কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়বেন। এবার ঈদে জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে মুক্তি পাচ্ছে ‘বেপরোয়া’ ছবিটি। কলকাতার রাজা চন্দ পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন রোশান, ববি, কাজী হায়াৎ, তারিক আনাম খান, নিমা রহমান, শহিদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, রেবেকা, নানা শাহ, শিবা সানু প্রমুখ।