'দেসপাসিতো' র‍্যাপারের অলংকার চুরি

ড্যাডি ইয়াংকি
ড্যাডি ইয়াংকি

স্পেনের একটি হোটেল থেকে জনপ্রিয় র‍্যাপার ড্যাডি ইয়াংকির মূল্যবান অলংকার চুরি গেছে। সূত্র জানিয়েছে, হিরা ও মানিকখচিত এ অলংকারের দাম প্রায় ২০ লাখ ইউরো। স্থানীয় এক সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, স্পেনের ভ্যালেন্সিয়ার ওই হোটেলে ড্যাডির কক্ষেই রাখা ছিল তাঁর অলংকারগুলো। ফোনে নিজেকে ‘ড্যাডি ইয়াংকি’ পরিচয় দিয়ে এক প্রতারক হোটেলের কর্মচারীকে জিনিসগুলো দিয়ে দিতে বলে।

ড্যাডির মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান, ঘটনার সময় ড্যাডি হোটেলের বাইরে অবস্থান করছিলেন। বিষয়টি তদন্তের জন্য ইতিমধ্যে একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তের আগে ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া যাবে না।

ভ্যালেন্সিয়ার পুলিশ জানিয়েছে, হোটেলকক্ষ থেকে অলংকার ও নগদ অর্থ চুরির ঘটনা তদন্ত করছে তারা। তবে তারা ঘটনার ভুক্তভোগীর নাম প্রকাশ করেনি।

গত মঙ্গলবার রাতে চুরির ঘটনা টের পেয়ে পুলিশকে জানান ড্যাডি ও তাঁর সহযোগীরা। চুরি যাওয়া কক্ষ দুটি পরীক্ষা করতে একটি ফরেনসিক টিম পাঠায় স্থানীয় পুলিশ প্রশাসন। জানা গেছে, কক্ষ দুটির একটিতে ছিল অলংকার এবং অন্যটিতে নগদ অর্থ।

ইউরোপে কনসার্ট করতে গিয়েছিল ড্যাডি ইয়াংকি ও তাঁর দল। চুরির ঘটনার ঠিক পরদিন ফ্রান্সে তাঁদের অনুষ্ঠান ছিল। টুইটারে এক পোস্টে দুর্ঘটনার কথা উল্লেখ করে ড্যাডির মুখপাত্র জানান, দুর্ঘটনা ঘটলেও তাঁরা ফ্রান্সের কনসার্ট বাতিল করেননি।

‘দেসপাসিতো’ গানটির মাধ্যমে বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করেন ড্যাডি ইয়াংকি। এখন পর্যন্ত ‘দেসপাসিতো’ই ইউটিউবে সবচেয়ে বেশি দেখা ভিডিও। বিবিসি, বিলবোর্ড