এক মঞ্চে ফুয়াদ ও অজয় চক্রবর্তী

ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস
ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস

এবার এক মঞ্চে সংগীত পরিবেশন করবেন ভারতীয় উচ্চাঙ্গসংগীতের বিশিষ্ট শিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী এবং ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস। ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের তিনটি অঙ্গরাজ্যে তিনটি কনসার্টে অংশ নেবেন তাঁরা।

ইতিমধ্যেই ক্যানসার থেকে নিরাময়ের পর জনপ্রিয় কম্পোজার ও শিল্পী ফুয়াদ আল মুক্তাদির তাঁর ‘ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস’ ব্যান্ড নিয়ে বেরিয়েছেন কনসার্ট ট্যুরে। ইতিমধ্যে ৯ সেপ্টেম্বর তাঁরা টেক্সাসে একটি শো করেছেন। একাডেমি অব বাংলা আর্ট অ্যান্ড কালচারের আয়োজনে এই কনসার্টে ফুয়াদের সঙ্গে বাংলাদেশ থেকে যোগ দেন তার ব্যান্ডের অন্যতম ভোকাল ‘ডি রকস্টার’ শুভ ও বেজ গিটারিস্ট পাভেল। ওই শোতে অতিথি শিল্পী হিসেবে সংগীত পরিবেশন করেন তিথি।

ফুয়াদ বলেন, ‘বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে আসার পর আমার থাইরয়েড ক্যানসার ধরা পড়ে। দীর্ঘ নয় মাস চিকিৎসাধীন ছিলাম আমি। সুস্থ হওয়ার পর এটাই ছিল আমার ব্যান্ড নিয়ে প্রথম শো।’

অজয় চক্রবর্তী
অজয় চক্রবর্তী

ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডসের পরবর্তী কনসার্ট অনুষ্ঠিত হবে তিনটি। প্রথম কনসার্টটি ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে। উৎসব ডটকমের আয়োজনে এই কনসার্টে তাদের সঙ্গে সংগীত পরিবেশন করবেন ভারতীয় উচ্চাঙ্গসংগীতের বিশিষ্ট শিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী। ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডসের পরবর্তী কনসার্ট ২৯ সেপ্টেম্বর উইনিপ্যাগ এবং ৩০ সেপ্টেম্বর মিনেসোটায়।

ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডসের লাইনআপে রয়েছে ভোকাল-শুভ, কি-বোর্ড অ্যান্ড ব্যান্ড লিডার-ফুয়াদ আল মুক্তাদির, বেজ গিটার-পাভেল, লিড গিটার-জন, ড্রামস-রিচার্ড।