আমির খান ফিরিঙ্গি!

‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে আমির খানের লুক
‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে আমির খানের লুক

‘থাগস অব হিন্দোস্থান’ ছবির অভিনয়শিল্পীদের লুক নিয়ে একের পর এক চমক দেখিয়েছেন আমির খান। শুরুতেই এসেছে অমিতাভ বচ্চনের লুক। ছবিতে তাঁর চরিত্রের নাম ‘খুদা বক্স’। মোশন পিকচারে দেখা গেছে, একটা বাজপাখি উড়ে এসে জাহাজে রাখা কামানের ওপর বসছে। আর অমিতাভ বচ্চনকে দেখা গেছে যুদ্ধের পোশাকে তলোয়ার হাতে দাঁড়িয়ে থাকতে। ক্যাটরিনা কাইফের চরিত্রের নাম ‘সুরাইয়া জান’। ছবিতে দেখা যায়, গর্জিয়াস লেহেঙ্গা, নাকে নথ আর হাতে মেহেদি পরে আদাবের ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন ক্যাটরিনা কাইফ। সুরাইয়া জানের সঙ্গে ‘চিকনি চামেলি’ লুকের ক্যাটরিনা কাইফের দারুণ মিল। আমির খান টুইটারে লিখেছেন, ‘সুরাইয়া জান সবচেয়ে সুন্দরী ঠগ!’ এই ছবিতে অভিনয় করেছেন ‘দঙ্গল কন্যা’ ফতিমা সানা শেখ। তিনি ‘যুদ্ধবাজ’ জাফাইরা। তাঁর লুক প্রকাশ করে আমির খান লিখেছেন, ‘যুদ্ধবাজ ঠগ! তাঁর থেকে দূরে থাকুন।’ একজন ব্রিটিশ অভিনেতা অভিনয় করেছেন। তাঁর নাম লয়েড ওয়েন। ছবির চরিত্রের নাম ‘ক্লাইভ ওয়েন’। তাঁর সঙ্গে পরিচয় করিয়ে দিতে আমির খান লিখেছেন, ‘তিনি লয়েড ওয়েন। তাঁকে সেই রবার্ট ক্লাইভের সঙ্গে গুলিয়ে ফেলবেন না যেন।’

আমির খান সবাইকে নিয়ে মন্তব্য করেছেন। তাহলে ‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে তাঁর চরিত্রটি কেমন কিংবা লুক? এবার তা দেখার পালা। সবাইকে নিয়ে নানা আকর্ষণীয় মন্তব্য করলেও এই বলিউড তারকা নাকি নিজের লুক আড়ালেই রাখতে চেয়েছিলেন। অবশেষে আজ সোমবার সকালে আমির খানের লুক প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্ম। এবার জানা গেছে, ছবিতে তিনি ফিরিঙ্গির ভূমিকায় অভিনয় করেছেন।

‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে আমির খানের লুক নিয়ে তৈরি মোশন পোস্টার
‘থাগস অব হিন্দোস্থান’ ছবিতে আমির খানের লুক নিয়ে তৈরি মোশন পোস্টার

ক্যাপশনে আমির খান লিখেছেন, ‘আর আমি হলাম ফিরিঙ্গি। আমার মতো মানুষ এই পৃথিবীতে আর কোথাও পাবেন না। “সত্যি” হলো আমার দ্বিতীয় নাম। ভরসা দেওয়া আমার কাজ। ঠাকুরমার নামে শপথ করে বলছি!’

আমির খানের লুক প্রকাশের মধ্য দিয়ে ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির চরিত্রগুলোর ব্যাপারে দর্শক মোটামুটি ধারণা করতে পেরেছেন। ছবিটি এ বছর দীপাবলি উপলক্ষে ৮ নভেম্বর মুক্তি পাবে, তা-ও এখন পুরোনো খবর।

আগেই জানা গেছে, ‘থাগস অব হিন্দোস্থান’ ছবির বেশির ভাগ শুটিং হয়েছে ইউরোপের মাল্টা উপকূলে। ছবিটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য। সংগীত পরিচালনা করেছেন অজয়-অতুল। ফিলিপ মিডোস টেইলরের লেখা উপন্যাস ‘কনফেশন অব এ ঠগ’ অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি।