দ্বন্দ্বটা চলচ্চিত্রে!

ফার্স্ট ম্যান
ফার্স্ট ম্যান

রায়ান গোসলিং, কলিন ফার্থ নাকি ক্রিস হেমসওর্থ—তিনজনকে পাশাপাশি দাঁড় করালে কাকে বেছে নেবেন? সামনের সপ্তাহটা এমন একটু দোটানাতেই কাটাতে হবে আপনাকে। কারণ, এই তিন তারকা নিজেদের ভিন্ন ভিন্ন তিনটি ছবি নিয়ে আসছেন বড় পর্দায়।

ক্রিস হেমসওর্থকে ইদানীং থর হিসেবে ভাবাটা সবার যেন অভ্যাসে পরিণত হয়েছে। সম্প্রতি ইনফিনিটি ওয়ার চলচ্চিত্রে তাঁর অভিনয় সবার নজর কেড়ে নেয়। তবে সেই কমিক ছবির ধারা ভেঙে এবার আবার গতানুগতিক চলচ্চিত্রে ফিরে এসেছেন ক্রিস। ব্যাড টাইমস অ্যাট দ্য এল রয়্যাল নামের একটি মিস্ট্রি থ্রিলার ছবিতে অভিনয় করছেন এই তারকা। ড্রিউ গোডার্ডের পরিচালনায় এই ছবিতে অভিনয় করছেন জেফ ব্রিজেস, ডাকোটা জনসন, জন হ্যাম প্রমুখ। ১২ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ১৯৬৯ সালের সময়কে ঘিরে গড়ে উঠেছে ছবির কাহিনি। সাতজন সম্পূর্ণ অপরিচিত মানুষ এল রয়্যাল নামক একটি হোটেলে খুঁজে পায় নিজেদের। তাদের পেশা আলাদা। হোটেলটিতে অদ্ভুত কিছু একটা খেয়াল করে তারা। চলতে থাকে রহস্যময় ছবির রহস্যময় গল্প! খ্যাতিমান অভিনেতা–অভিনেত্রীতে ভরপুর চলচ্চিত্রটি কতটা সাড়া ফেলতে পারবে সেটা বোঝা না গেলেও, ক্রিসের ভক্ত হয়ে থাকলে চলচ্চিত্রটি হাতছাড়া করা উচিত হবে না আপনার!

ব্যাড টাইমস অ্যাট দ্য এল রয়্যাল
ব্যাড টাইমস অ্যাট দ্য এল রয়্যাল

অস্কার ওয়াইল্ডের জীবনের শেষ দিনগুলোকে ফুটিয়ে তুলেছেন রুপার্ট এভেরেট। আর তাঁর সঙ্গী হয়ে দ্য হ্যাপি প্রিন্স চলচ্চিত্রে রেগি টার্নারের চরিত্রে অভিনয় করেছেন কলিন ফার্থ। মাম্মা মিয়া থেকে শুরু করে দ্য কিংস স্পিচ—নিজের অভিনয় দিয়ে সব সময়ই তাক লাগিয়ে দিয়েছেন কলিন। জয় করে নিয়েছেন একাডেমি অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড থেকে শুরু করে আরও অনেক পুরস্কার। তাই দ্য হ্যাপি প্রিন্সকে নিয়ে আশা রাখাই যায়।

আর রায়ান গোসলিং? সুদর্শন এই তারকাও ক্রিসের সঙ্গে টক্কর দিতে আসছেন ঠিক ১২ অক্টোবর, ফার্স্ট ম্যান চলচ্চিত্রের মাধ্যমে। নীল আর্মস্ট্রং আর চন্দ্রাভিযান—সব সময় সবার কাছে আলোড়ন সৃষ্টি করেছে এই দুটি ব্যাপার। সত্যিই কি মানুষ চাঁদে পা রেখেছিল? সন্দেহ সৃষ্টি হয়েছে সেসব নিয়েও। তবে হ্যাঁ, বইয়ের পাতায় জায়গা করে নিয়েছেন নীল সব সময়ের জন্য চাঁদে প্রথম পা রাখা মানব হিসেবে। এবার সেই মানুষটির জীবনের কিছু অংশকে চলচ্চিত্রের পর্দায় তুলে এনেছেন পরিচালক ড্যামিন চ্যাজেলা। নাসার মিশন, ১৯৬১ থেকে ১৯৬৯—এই কয়েকটি বছরকে ঘিরেই তৈরি হয়েছে ছবিটি। এতে নীলের চরিত্রে অভিনয় করছেন রায়ান গোসলিং। সঙ্গে আছেন জেসন ক্লার্ক, কাইলি স্যান্ডেলারসহ আরও অনেকে। ২০ জুলাই, ১৯৬৯। এই দিন মানুষ প্রথম পা রাখে চাঁদে। সেই সময়, সেই ঘটনা, সঙ্গে রায়ান—আর কী চাই!

এই তিনটি চলচ্চিত্রের মধ্যে যেকোনো একটিকে বেছে নেওয়া? বেশ মুশকিল ব্যাপার! তবে হ্যাঁ, শেষ সিদ্ধান্তটা আপনার। কোনটি দেখতে যাচ্ছেন তাহলে? 

সাদিয়া ইসলাম
রোটেন টমাট্যোজ, আইএমডিবি, ফক্স স্টার মুভিজ অবলম্বনে