বের হলেন তিশা, ঢুকলেন পপি

তিশা ও পপি
তিশা ও পপি

ওয়েব সিরিজ ‘ইন্দুবালা’তে নামভূমিকায় অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, কিছুদিন আগে এমনটাই নিশ্চিত করেছিলেন পরিচালক অনন্য মামুন। কিন্তু শুটিং শুরু করার পর দেখা গেল, ইন্দুবালা চরিত্রে কাজ করছেন চিত্রনায়িকা পপি। তাহলে তিশা কোথায়? আজ সোমবার বিকেলে প্রথম আলোকে তিশা বলেন, ‘শেষ দিকে এসে মনে হলো চিত্রনাট্য মনের মতো হয়নি, তাই সরে গেছি।’ কিন্তু পরিচালক বলছেন অন্য কথা। তিনি বলেন, ‘ইন্দুবালা’র শুটিংয়ের জন্য ভারতে যেতে হবে। কিন্তু ঠিক সময়ে তিশার ভারতীয় ভিসা হয়নি। তাই তিশা এই ওয়েব সিরিজে কাজ করতে পারছেন না। বাধ্য হয়ে তিশা বের হয়ে গেলেন, ঢুকলেন পপি।

ওয়েব সিরিজটির পরিকল্পনার শুরু থেকে ‘ইন্দুবালা’ চরিত্রে তিশাকে নিয়ে বেশ রোমাঞ্চিত ছিলেন অনন্য মামুন। তিনি একাধিকবার বলেছেন, ‘ইন্দুবালা’ চরিত্রটির জন্য তিশা সবচেয়ে উপযুক্ত। তবে এই ধারণা থেকে এখনো সরে আসেননি তিনি। আজ প্রথম আলোকে বললেন, ‘তিশাকে নিয়ে ইন্দুবালা চরিত্রে যেভাবে ভেবেছিলাম, তা হয়তো দুর্দান্ত কিছু হতে পারত। কিন্তু এখন যেহেতু জটিলতা তৈরি হয়েছে, তাই কিছু করার নেই। পপি এখন সেই চরিত্রে কাজ করছেন। আমরা তিন দিন শুটিং করেছি। তিনি মনপ্রাণ উজাড় করে কাজ করেছেন। আশা করছি, দর্শক ইন্দুবালা হিসেবে তাঁকে পছন্দ করবেন।’

পপি
পপি

‘ইন্দুবালা’র গল্পে দেখা যায়, সমাজ জঞ্জালে ভরে গেছে। চারদিকে শুধু অন্যায় আর দুর্নীতি। তা থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে হবে। একজন এগিয়ে এসেছে। সে ইন্দুবালা। প্রতিবাদী একজন নারী। কিন্তু হিংসা কিংবা সহিংসতা দিয়ে নয়, ভালোবাসার পরম মমতায় সমাজ থেকে অন্যায় দূর করতে সে দৃঢ়প্রতিজ্ঞ। এমন গল্প নিয়েই এবার তৈরি হচ্ছে ওয়েব সিরিজটি। পরিচালনা করছেন অনন্য মামুন। এতে ‘ইন্দুবালা’ চরিত্রে অভিনয় করছেন পপি।

এবারই প্রথম ওয়েব সিরিজে কাজ করছেন পপি। বললেন, ‘ওয়েব সিরিজ এখন জনপ্রিয় হচ্ছে। বড় মাপের অভিনয়শিল্পীরা এদিকে ঝুঁকছেন। নতুন এই মাধ্যমে কাজ করতে আমারও আগ্রহ তৈরি হয়েছে। আমার কাছে কিন্তু দারুণ মনে হচ্ছে।’ কলকাতায় টানা তিন দিন শুটিং করেছেন পপি। তিনি বললেন, ‘গল্পটা দারুণ। বড় আয়োজন, তাই কাজটি করতে আর কিছু ভাবতে চাইনি।’ জানালেন, বাংলাদেশ আর ভারতের বিভিন্ন লোকেশনে এই সিরিজের শুটিং হবে।

তিশা
তিশা

‘ইন্দুবালা’ প্রযোজনা করছে ইনোভেট সলিউশন লিমিটেড । এই ওয়েব সিরিজের অন্য অভিনয়শিল্পীরা হলেন তারিক আনাম খান, এ বি এম সুমন, শহীদুজ্জামান সেলিম, আঁচল প্রমুখ। আগামী ১৫ নভেম্বর থেকে ‘ইন্দুবালা’র প্রচার শুরু হবে, সেভাবেই পরিকল্পনা করা হয়েছে।