হায় হায়, বিয়ের আমন্ত্রণপত্রে ভুল!

‘গলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ ছবির দৃশ্যে দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং
‘গলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ ছবির দৃশ্যে দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং

যখন ‘গলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ ছবির কাজ হচ্ছে, সেই ২০১৩ সাল থেকে কাছাকাছি আছেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। সেখান থেকেই তাঁদের বন্ধুত্ব আর তা থেকে প্রেম। এত পুরোনো যে সম্পর্ক, তার এখন ইতিবাচক পরিণতি হচ্ছে, তাই এই বিয়েকে ঘিরে সবার দারুণ আগ্রহ। আর বিয়ের প্রস্তুতি নিয়ে দারুণ ব্যস্ত বলিউডের এই তারকা জুটি। কিন্তু যে বিয়ে নিয়ে এত আগ্রহ, এত প্রস্তুতি, যাকে বলা হচ্ছে বলিউডের ‘ইভেন্ট অব দ্য ইয়ার’; তার আমন্ত্রণপত্রে ভুল ধরা পড়েছে!

গত রোববার বিকেলে ইনস্টাগ্রামে নিজেদের বিয়ে নিয়ে যৌথ বিবৃতি দিয়েছেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। হিন্দি ও ইংরেজি ভাষায় তৈরি বিয়ের আমন্ত্রণপত্রের দুটি ছবিও পোস্ট করেছেন তাঁরা। তাতে লেখা হয়েছে, ‘আমাদের পরিবারের আশীর্বাদ সঙ্গে নিয়ে আপনাদের এই খবরটা জানাতে ভীষণ ভালো লাগছে, ১৪ ও ১৫ নভেম্বর ২০১৮-তে আমরা বিয়ে করছি। আমাদের দুজনের প্রতি আপনাদের অকুণ্ঠ ভালোবাসার জন্য অশেষ ধন্যবাদ। ভালোবাসা, বন্ধুত্ব এবং পারস্পরিক বিশ্বাসযোগ্যতার যে সম্পর্কের পথে আমরা পা বাড়াচ্ছি, তার জন্য আপনাদের আশীর্বাদ চাই।’

ভুলটা কোথায়? অনেকেই প্রশ্ন করেছেন, বিয়েটা কবে—১৪ নভেম্বর, নাকি ১৫ নভেম্বর? একই বিয়ে দুই দিন হবে কীভাবে? অর্থাৎ বিয়ের তারিখ নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। কেউ আবার মজা করে বলেছেন, একদিন দীপিকা বিয়ে করবেন, পরদিন বিয়ে করবেন রণবীর। আবার কেউ লিখেছেন, দীপিকা ও রণবীরের এই বিয়ে এতটাই ‘ভারি’ ব্যাপার যে, তা এক দিনে সামলানো যাবে না।

অনেকেই প্রশ্ন করেছেন, রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের বিয়েটা ১৫ নভেম্বর কেন হবে? জানা গেছে, ১৫ নভেম্বরকে বেছে নেওয়ার পেছনে রয়েছে বিশেষ কারণ। ২০১৩ সালের ১৫ নভেম্বর মুক্তি পেয়েছিল ‘রামলীলা’। এই ছবিতে অভিনয় করেছেন রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। এই ছবিতেই তাঁরা কাছাকাছি আসেন। এ সময় তাঁদের বন্ধুত্ব আর তা থেকে প্রেমকে ঘিরে গুঞ্জন শুরু হয়। যাঁরা প্রশ্নটি তুলেছেন, তাঁদের মতে, ‘রামলীলা’ যেহেতু রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন জুটির প্রথম ছবি, তাই সেই ছবির মুক্তির দিনের পাঁচ বছর পূর্তিতে বিয়ে করছেন তাঁরা।

টুইটারে হিন্দি আর ইংরেজি দুটি আমন্ত্রণপত্রের ভেতরের ছবি দিয়েছেন দীপিকা পাড়ুকোন৷ হিন্দি আমন্ত্রণপত্রের বানান ভুল অনেকেরই চোখে পড়েছে৷ সেখানে ‘দীপিকা’র পরিবর্তে লেখা হয়েছে ‘দীপীকা’৷ এ ছাড়া ‘কি’-এর জায়গায় ‘কী’ লেখা হয়েছে৷

বলিউড তারকা রণবীর সিং আর দীপিকা পাড়ুকোনের বিয়ে কোথায় হবে? তাঁদের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে সংবাদমাধ্যম জানতে পেরেছে, এই তারকা জুটি বিয়ের জন্য ইতালিকে বেছে নিয়েছেন। সেখানে লেক কোমোতে হবে তাঁদের বিয়ে। এরই মধ্যে নাকি সেখানে হোটেল বুক করা হয়েছে। ওয়েডিং প্ল্যানার বুক করা হয়েছে। দীপিকার বাবা সবকিছু ঠিক করতে ইতালি ঘুরে এসেছেন। দীপিকা আর রণবীর বিয়ের ব্যাপারে শতভাগ গোপনীয়তা রক্ষা করতে চান। এই দুই তারকা নাকি যৌথভাবে এ সিদ্ধান্ত নিয়েছেন।

দীপিকা পাড়ুকোনের বয়স এখন ৩২ আর রণবীর সিংয়ের ৩৩। তাঁরা একসঙ্গে ‘রামলীলা’, ‘বাজিরাও মাস্তানি’ ও ‘পদ্মাবত’ ছবিতে অভিনয় করেছেন।