চার শিল্পীর কণ্ঠে আইয়ুব বাচ্চুর গান

‘পরিবর্তন’ অনুষ্ঠানের রেকর্ডিংয়ে কর্নিয়া, শুভ, বৃষ্টি ও তানভীর তারেক। ছবি: সংগৃহীত
‘পরিবর্তন’ অনুষ্ঠানের রেকর্ডিংয়ে কর্নিয়া, শুভ, বৃষ্টি ও তানভীর তারেক। ছবি: সংগৃহীত

আইয়ুব বাচ্চু স্মরণে দেশের বিভিন্ন চ্যানেলে অনেক অনুষ্ঠান হয়েছে। এবার বাংলাদেশ টেলিভিশনের ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এ দেখা যাবে আইয়ুব বাচ্চু স্মরণে গান। দেশের এই রক লিজেন্ডকে গানে গানে স্মরণ করবেন ডি রকস্টারখ্যাত শুভ, কর্নিয়া, বৃষ্টি ও তানভীর তারেক। অনুষ্ঠানটির উপস্থাপক আনজাম মাসুদ ‘ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু’র পরিকল্পনা করেছেন। আইয়ুব বাচ্চুকে নিয়ে সাড়ে ১১ মিনিটের এই নতুন সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পঙ্কজ।

আনজাম মাসুদ বলেন, ‘আমরা সাধারণত পরিবর্তন ম্যাগাজিন অনুষ্ঠানে তিনটি গান রাখি। কিন্তু বাচ্চু ভাই স্মরণে এই আয়োজনের জন্য একটি গান বাদ দিয়েছি। এ প্রজন্মের চারজন গায়ক-গায়িকা নিয়ে দেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তিকে সম্মাননা জানানোর জন্য এই আয়োজন করেছি। যাঁরা এই আয়োজনের অংশ হয়েছেন, তাঁরা কোনো না কোনোভাবে আইয়ুব বাচ্চুর সঙ্গে জড়িত ছিলেন। আশা করছি, আমাদের এই আয়োজন দর্শকদের পাশাপাশি আইয়ুব বাচ্চুর ভক্তদেরও ভালো লাগবে।’

‘পরিবর্তন’-এ তানভীর তারেক ‘ফেরারি এই মনটা আমার’, ডি রকস্টার শুভ ‘কেউ সুখী নয়’, কর্নিয়া ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’ আর বাংলাদেশি আইডলের বৃষ্টি ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটির অংশবিশেষ গাইবেন। শেষে চারজন একসঙ্গে গাইবেন আইয়ুব বাচ্চুর আরেকটি জনপ্রিয় গান ‘উড়াল দেব আকাশে’ গানটি।

ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এ আইয়ুব বাচ্চুকে নিয়ে নির্মিত এই আয়োজন দেখানো হবে ১৮ নভেম্বর রাত ১০টার ইংরেজি সংবাদের পর। শাহরিয়ার হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।