কাজটাই আমাকে খাওয়ায়, ঘুম পাড়ায়: অর্চিতা স্পর্শিয়া

অর্চিতা স্পর্শিয়া
অর্চিতা স্পর্শিয়া
অনেক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে চুপচাপ আছেন তরুণ মডেল ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। তবে খোঁজ নিয়ে জানা গেছে, নীরব থাকার এই সময়ে তিনটি চলচ্চিত্রের শুটিং শেষ করেছেন তিনি। আগামী বছর সেগুলো আসবে দর্শকের সামনে। এ ছাড়া নাগরিক টিভির একটি নাচের রিয়েলিটি অনুষ্ঠানে দেখা যাচ্ছে তাঁকে। সব মিলিয়েই কথা বলেছেন প্রথম আলোর সঙ্গে।


অনেক দিন ধরেই আপনি চুপচাপ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও নেই। কারণটা কী? 

আমি নতুন করে নিজেকে সাজাতে চেয়েছি, গোছাতে চেয়েছি। বলতে পারেন, নিজেকে চলচ্চিত্রের জন্য গুছিয়ে নিচ্ছি। এ কারণে নিজেকে প্রস্তুত করছি। আসলে আমরা সারা দিন ফেসবুকসহ এটা-সেটার মধ্যে এত ডুবে থাকি যে আমাদের আসল কাজের কথাটা ভুলে যাই। আমি ফেসবুক বন্ধ করেছি। দরকার না হলে ফিরব না। এই ফাঁকে আমি তিনটি ছবিতে অভিনয় করেছি। আমাকে খুব সহজেই পাওয়া যাবে, এমনটাও আর হবে না।

তিনটি চলচ্চিত্রে অভিনয় করলেন। কোনটা কী অবস্থায় আছে?
বন্ধন ছবিটি একেবারে কমপ্লিট। ইতি, তোমারই ঢাকাও তা–ই। আরেকটি ছবির শুটিং শেষ। পোস্ট প্রোডাকশনের কাজ বাকি। ছবি তিনটি আগামী বছর মুক্তি পাবে।

নাগরিক টিভিতে নাচের রিয়েলিটি অনুষ্ঠানটিতে আপনি একজন প্রতিযোগী...
এই অনুষ্ঠানটি দুই বছর আগে করা। এখন প্রচারিত হচ্ছে। ভালো যাচ্ছে বোধ হয়। এখন আমি আমার ক্যারিয়ার অন্যভাবে সাজাচ্ছি।

নাটকে আর দেখা যাবে না আপনাকে?
দেড় বছর ধরেই নাটকে অভিনয় করছি না। সামনেও করার ইচ্ছা নেই। পুরোপুরি ছবিতে কাজ করতে চাই। নতুন দুটি ছবির কথা চূড়ান্ত হয়েছে। খুব তাড়াতাড়ি শুটিংয়ে ঢুকব।

চলচ্চিত্রের জন্য কি আপনি প্রস্তুত?
কতটুকু প্রস্তুত হয়েছি, সেটা বলতে পারব না। তবে প্রতিনিয়ত নিজেকে প্রস্তুত করছি। এমন না যে আমি পুরোপুরি নাচ–গানে ভরপুর চলচ্চিত্র করছি বা করব। আমার অভিনয় করার সুযোগ আছে, ভালো গল্প এবং ভালো কিছু দিতে পারব এমন চলচ্চিত্রে অভিনয় করতে চাই। তবে বাণিজ্যিক ছবিতে খুব বেশি অভিনয় করতে চাই না। কারণ, এ ধরনের চলচ্চিত্রে অভিনয়টা ঠিক উপভোগ করি না।

প্রেম বা বিয়ে নিয়ে ভাবছেন কিছু?
না। আমি এই মুহূর্তে প্রেমও করছি না, বিয়েরও পরিকল্পনা নেই। মানুষকে দেখেছি, জেনেছি, এসব নিয়ে আমার মনে কষ্ট আছে, অভিমান আছে। সেসব নিয়ে বলারও ইচ্ছা নেই। তবে সম্প্রতি আমার একটা উপলব্ধি হয়েছে, দিন শেষে মা–বাবা–ভাইবোন—যা–ই বলেন না কেন, নিজের কাজটাই নিজের সঙ্গে থাকবে। কাজটাই আমাকে খাওয়ায়, ঘুম পাড়ায়, ভালো রাখে। তাই আমার সম্পূর্ণ চিন্তা কাজ নিয়ে।

শেষ তিন প্রশ্ন
ছেলেদের কী দেখে ‘ক্রাশ’ খান?
আমার যে বয়স, ক্রাশ তো খাবই। মেধাবী ছেলে দেখলে আমি ক্রাশ খাই।

আপনার প্রথম প্রেমিকের নাম কী?
ক্লাস সিক্সে থাকতে প্রথম প্রেম করেছিলাম। সত্যি সত্যি ওর নামটা ভুলে গেছি।

প্রিয় নায়ক শাকিব খান, নাকি জায়েদ খান?
একজনও না। তবে নায়িকা হিসেবে শাকিব খানের সঙ্গে একটি হলেও ছবি করার ইচ্ছা আছে।