সিডনি মাতাল সোলস ও ওয়ারফেজ

সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামে গান গেয়েছে ওয়ারফেজ
সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামে গান গেয়েছে ওয়ারফেজ

অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশের মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে গান গেয়েছে সোলস ও ওয়ারফেজ। গতকাল শনিবার সিডনির বেলমোর বুলডগস স্টেডিয়ামে স্থানীয় সময় বেলা দুইটায় শুরু হয়ে কনসার্টটি চলে রাত পর্যন্ত। এই আয়োজনে আরও ছিলেন সংগীতশিল্পী ঐশী, কৌতুকশিল্পী আবু হেনা রনি ও জামিল হোসেন। কনসার্টে যন্ত্রসংগীত উপস্থাপন করেন স্থানীয় বাংলাদেশি ডিজে রাফসান। অনুষ্ঠানটি আয়োজন করেছে সিডনির বাংলাদেশি সংগঠন গ্রিনফিল্ড এন্টারটেইনমেন্ট।


৫ ডিসেম্বর অস্ট্রেলিয়ায় এসেছে ওয়ারফেজ। সিডনির আগে ৮ ও ১৫ ডিসেম্বর মেলবোর্ন আর ব্রিসবেনে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত দুটি কনসার্টে যোগ দেয় এই ব্যান্ড। অন্যদিকে, সিডনিতে বিজয় দিবস কনসার্টে যোগ দিতে ১৮ ডিসেম্বর অস্ট্রেলিয়ায় এসেছে সোলস।

প্রথম আলোকে সোলসের অন্যতম সদস্য ও জনপ্রিয় সংগীতশিল্পী পার্থ বলেন, ‘সিডনিতে এর আগেও এসেছি। প্রবাসীদের ভালোবাসা সব সময়ই উপভোগ করি। তবে এবার সফরের সবচেয়ে উল্লেখযোগ্য দিকটি ছিল ওয়ারফেজকে পাশে পাওয়া। আমরা দুই ব্যান্ড দুই ধরনের গান করি। এবার আমরা একই মঞ্চে গেয়েছি। দর্শক দুই ব্যান্ডের গানেই মেতে উঠেছিল। সিডনিতে এসে এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। আরেকটা বিষয় মন ছুঁয়েছে, বাংলাদেশের বাইরে এত বড় ভেন্যুতে বাংলাদেশিদের আয়োজন করা এমন কনসার্টে কখনো অংশ নেওয়া হয়নি।’

মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে সিডনিতে আয়োজিত কনসার্টে গান গেয়েছে সোলস
মহান বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে সিডনিতে আয়োজিত কনসার্টে গান গেয়েছে সোলস

ওয়ারফেজের টিটু বলেন, ‘বিদেশের মাটিতে বাংলাদেশের দুটি ব্যান্ডের সঙ্গে নতুন প্রজন্মের শিল্পী—সব মিলিয়ে বিশাল আয়োজন। আর এই আয়োজন দর্শকদের জোয়ারে ভেসেছে। সব দেশেই যে বাংলাদেশিদের কাছে বাংলা গান আর সংস্কৃতির জনপ্রিয়তা বাড়ছে, তার একটা প্রমাণ সিডনির এই কনসার্ট। সোলস আর আমরা খুবই আনন্দিত। দেশের বাইরে বাংলাদেশিদের আয়োজনে এত বড় অনুষ্ঠান আমরা কখনো করিনি। এ ছাড়া মেলবোর্ন, ব্রিসবেন ঘুরে দেখলাম অনেক। সিডনির অপেরা হাউস মনে রাখার মতো একটা স্থাপত্য।’

সিডনিতে বিজয় দিবস উদ্‌যাপনের আয়োজনে মুগ্ধ হওয়ার কথা জানালেন ঐশী, অনুষ্ঠানের উপস্থাপক জামিল হোসেন আর কৌতুকশিল্পী আবু হেনা রনি।