কপিল এত নিচে নামলেন!

‘দ্য কপিল শর্মা শো’ অনুষ্ঠানে কপিল শর্মা
‘দ্য কপিল শর্মা শো’ অনুষ্ঠানে কপিল শর্মা

২০১৮ মোটেও ভালো কাটেনি সঞ্চালক ও কৌতুক অভিনেতা কপিল শর্মার। তবে বছরের একদম শেষে ছন্দ ফিরে পেয়েছেন। নতুন জীবন শুরু করেছেন তিনি। সনি চ্যানেলে আবার নতুন করে শুরু হয়েছে ‘দ্য কপিল শর্মা শো’। পাশাপাশি দীর্ঘ দিনের বান্ধবী গিন্নি ছত্রাতের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছেন। জীবনটাকে ঠিকঠাক গুছিয়ে নিলেও আর্থিক দিক থেকে তাঁকে অনেক নিচে নামতে হয়েছে। জানা গেছে, একেবারেই কম পারিশ্রমিকে ‘দ্য কপিল শর্মা শো’ সঞ্চালনা করছেন তিনি।

গত ২৯ ডিসেম্বর ঘটা করে শুরু হলো ‘দ্য কপিল শর্মা শো’। কপিল শর্মার ফিরে আসায় তাঁর ভক্তরা দারুণ খুশি। অনুষ্ঠানটি ধীরে ধীরে জনপ্রিয়তা ফিরে পাচ্ছে। এদিকে আর্থিক দিক থেকে বড় ক্ষতির মুখে পড়েছেন তিনি। ১ বা ২ লাখ রুপি নয়, প্রায় ৫০ লাখ রুপির ঝটকা! তবে এই ক্ষতি তিনি মুখ বুজে সহ্য করছেন। কারণ কপিল শর্মা এবার অনুষ্ঠানটি সালমান খানের সঙ্গে যৌথভাবে প্রযোজনা করছেন। এর আগে ‘দ্য কপিল শর্মা শো’ তিনি নিজেই প্রযোজনা করেছেন।

২০১৬ সালে কপিলের সঙ্গী ছিলেন সুনীল গ্রোভার, কিকু শারদা আর চন্দন প্রভাকর। তখন কপিল শর্মা প্রতি পর্বের জন্য পারিশ্রমিক নিয়েছেন ৬০ থেকে ৮০ লাখ রুপি। কিন্তু এখন প্রতি পর্বের জন্য যা পারিশ্রমিক পাচ্ছেন, তা একেবারই কম। জানা গেছে, কপিল শর্মার পারিশ্রমিক এক ধাক্কায় ১৫ লাখ রুপিতে নেমে এসেছে। অনুষ্ঠানটিতে এবার কপিলের সঙ্গে আছেন ভারতী সিং আর কৃষ্ণা। তাঁরা প্রত্যেকে প্রতি পর্বের জন্য পাচ্ছেন প্রায় ১২ লাখ রুপি।

‘দ্য কপিল শর্মা শো’ ধীরে ধীরে আবার জনপ্রিয় হচ্ছে। কিন্তু কপিল শর্মা নিজের আর্থিক ক্ষতি কীভাবে কাটিয়ে উঠবেন, তা বলা মুশকিল। এর আগে সনি চ্যানেল কর্তৃপক্ষ ২০১৭ সালের ২০ আগস্ট অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছিল।