বিতর্কে আনুশকা

আনুশকা শর্মা
আনুশকা শর্মা

সব সময় জনহিতকর কাজ করে আলোচনায় এসেছেন আনুশকা শর্মা। এমনকি তিনি আশপাশের মানুষদের অসচেতনতাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে প্রশংসা কুড়িয়েছেন অনেক। কিন্তু এবার নিজেই পড়লেন এক জটিল বিতর্কে। তামাক সেবনকে উৎসাহিত করে এমন একটি প্রতিষ্ঠানের পণ্যের প্রচার করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তদের রোষের শিকার হলেন তিনি।

কিছুদিন আগে রজনীগন্ধা নামের একটি তামাকজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের বিজ্ঞাপনচিত্র নিজের টুইটার পাতা থেকে পোস্ট করেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। সেই বিজ্ঞাপনচিত্রে দেখা যায়, তারকা আনুশকা র্যা ম্পে দুজন মডেল নিয়ে হেঁটে যাচ্ছেন। এর মধ্যে একজন মডেলের পোশাকে কিছু গড়বড় হয়। তখন তাঁকে উদ্ধারে এগিয়ে যান আনুশকা। এরপর মঞ্চ থেকে নেমে রজনীগন্ধার একটি পণ্য নিজ হাতে সেবন করেন আনুশকা। স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ে সচেতন একজন অভিনেত্রী কী করে তামাকজাত পণ্য প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠানের প্রচার করছেন, তা নিয়ে বিস্ময় প্রকাশ করতে শুরু করেন অনেকে। কারণ এর আগে একটি সাক্ষাৎকারে আনুশকার স্বামী ক্রিকেটার বিরাট খুব গর্ব করেই বলেছিলেন, ‘আমি ও আনুশকা এমন কিছু প্রচার করব না, যার ফলে আমাদের ভক্তরা ভুল পথে ধাবিত হন।’ কিন্তু এখন আর বিরাটের সেই কথার মূল্য থাকল কোথায়?

আনুশকা শর্মা এখনো এই বিজ্ঞাপনচিত্র নিয়ে বিতর্কের ব্যাপারে কোনো মন্তব্য করেননি। এমনকি ভিডিওটি নিজের টুইটার পাতা থেকেও সরাননি। এই বিতর্কের জবাবে আনুশকা কীভাবে আত্মপক্ষ সমর্থন করেন, তা জানতে অনেক ভক্তই এখন অপেক্ষা করছেন। বলিউড হাঙ্গামা।