'সেরিনিটি' এবং অন্যান্য...

সেরিনিটি ছবির পোস্টারে ম্যাথিউ ম্যাককনাহে ও অ্যান হ্যাথাওয়ে
সেরিনিটি ছবির পোস্টারে ম্যাথিউ ম্যাককনাহে ও অ্যান হ্যাথাওয়ে

ভালো একটা থ্রিলার মুভির জন্য অপেক্ষা করছিলেন? ২০১৯ সালের শুরুতেই আপনার জন্য আসছে ম্যাথিউ ম্যাককনাহে ও অ্যান হ্যাথাওয়ের সেরিনিটি। চলুন না, একটু ঘেঁটেঘুঁটে দেখে নেওয়া যাক কী আছে এই চলচ্চিত্রে।

কাহিনি
মাঝবয়সী বেকার ব্যক্তি—ডিল। মাছ ধরার নৌকার কাপ্তান ছিল, প্লাইমাউথ দ্বীপে যাচ্ছে। স্ত্রী কারেনের সঙ্গে বিচ্ছেদ হয়েছে বেশ কিছুদিন হলো। নতুন স্বামী কারেন আর তার সন্তানকে মেরে ফেলবে, এমনটাই ভয় করছে কারেন। আর কোনো উপায় না পেয়ে সাবেক স্বামী ডিলকে খুঁজে বের করে। সাহায্য চায় সাবেকের কাছে। কে সত্যি বলছে, কে মিথ্যা, কোনটা ঠিক, কোনটা ভুল, কার কথা শুনবে ডিল—এই সবকিছু মিলিয়েই গোছানো হয়েছে সেরিনিটির গল্প। আসল সত্যি কী, সেটা জানতে অপেক্ষা করতে হবে আপনাকে চলচ্চিত্রের শেষ অব্দি।

শেক্সপিয়ারের স্ত্রী অ্যান হ্যাথাওয়ে
সম্প্রতি একটি টুইট ছড়িয়ে যায় সবখানে। সেখানে অ্যান হ্যাথাওয়ের স্বামী অ্যাডাম স্যুলমানের চেহারার সঙ্গে নাকি সাহিত্যের কান্ডারি উইলিয়াম শেক্সপিয়ারের চেহারার মিল পাওয়া যায়। আরও অবাক করা ব্যাপার কি জানেন? শেক্সপিয়ারের স্ত্রীর নামও কিন্তু ছিল অ্যান হ্যাথাওয়ে!

ম্যাথিউ ম্যাককনাহের অবাক করা জীবন
অস্কারজয়ী ম্যাথিউ ম্যাককনাহের জীবনেও কিন্তু অবাক হওয়ার রসদ কম নেই। এই সেরেনিটি ছবির মতো তাঁর জীবনের মোড়ে মোড়েও অনেক ক্লাইম্যাক্স পাওয়া যায়। এই অভিনেতা একসময় ছিলেন মারাত্মকভাবে মাদকে আসক্ত। আসক্তির কারণে জেলে যেতে হয়েছে ম্যাথিউকে। ছবিতে নৌকার কাপ্তান তিনি। তবে নৌকা চালাতে তিনি পারেন আরও আগে থেকে। ২০০৫ সালে নিজের চলচ্চিত্র সাহারার প্রচারণায় আমাজন নদীতে নৌকা চালিয়েছিলেন এই অভিনেতা।

সেরিনিটি, সিক্যুয়েল?
২০০২ সালে ফক্স টেলিভিশন সিরিজ ‘ফায়ারফ্লাই’–এর পরের ধাপ হিসেবে ২০০৫ সালে মুক্তি পেয়েছিল সেরেনিটি চলচ্চিত্রটি। জস ওয়েডন পরিচালিত চলচ্চিত্রটি বক্স অফিসে খুব একটা ভালো ব্যবসা করেনি। ২০১৯ সালের সেরিনিটি চলচ্চিত্রের সঙ্গে আগের চলচ্চিত্রটির কোনো মিল আছে কি না, তা জানতে আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতেই হবে। কারণ, কাল শুক্রবার ছবিটি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে। তবে কাহিনিতে মিল থাকুক বা না থাকুক, বক্স অফিসে আগের সেরিনিটির চেয়ে এগিয়ে থাকবে ২০১৯–এর সেরিনিটি, এমনটা আশা করাই যায়!

সাদিয়া ইসলাম
আইএমডিবি, মেন্টালফ্লস অবলম্বনে