'বেদের মেয়ে জ্যোৎস্না' এবার টিভি সিরিয়াল

‘বেদের মেয়ে জ্যোৎস্না’ টিভি সিরিয়াল
‘বেদের মেয়ে জ্যোৎস্না’ টিভি সিরিয়াল

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে ‘বেদের মেয়ে জোস্‌না’ সবচেয়ে ব্যবসাসফল ছবি। ২০ লাখ টাকা বাজেটের ছবিটি আয় করেছিল ২৫ কোটি টাকা। ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৮৯ সালে। ছবির কাহিনি লিখেছেন ও পরিচালনা করেন তোজাম্মেল হক বকুল। প্রযোজনা প্রতিষ্ঠান আনন্দমেলা কথাচিত্র। ছবিতে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, অঞ্জু ঘোষ, মিঠুন, ফারজানা ববি, নাসির খান, সাইফুদ্দিন, প্রবীর মিত্র, শওকত আকবর, রওশন জামিল, দিলদার প্রমুখ।

বাংলাদেশের সাফল্য দেখে ছবিটি তৈরি করা হয় ভারতের কলকাতায়। ওই ছবিতে নায়িকা ছিলেন অঞ্জু ঘোষ, তবে বদলে যান নায়ক। ইলিয়াস কাঞ্চনের পরিবর্তে কলকাতার ছবিতে অভিনয় করেন চিরঞ্জিত। তাঁর অভিনয়জীবনে এই ছবি একটি মাইলস্টোন। সেখানেও ছবিটি দারুণ ব্যবসাসফল হয়।

এবার ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ টিভি সিরিয়াল হচ্ছে। ভারতের নতুন বাংলা টিভি চ্যানেল সান বাংলা। এখানে আগামী ৩ ফেব্রুয়ারি থেকে সপ্তাহে সোম থেকে শুক্রবার প্রতিদিন রাত আটটায় (বাংলাদেশ সময়) দেখানো হবে সিরিয়ালটি। এখানে প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন রবি শাও ও স্নেহা দাস। প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস। সিরিয়ালটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর শ্রাবন্তী।

রবি শাও এর আগে জি বাংলার ‘রাধা’ আর স্টার জলসার ‘জীবন জ্যোতি’ সিরিয়ালে অভিনয় করেছেন। ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ নিয়ে তিনি খুবই উত্তেজিত। বললেন, ‘চরিত্রটা খুব চ্যালেঞ্জিং। এর আগে যে দুটো চরিত্র করেছি, দুটোই একেবারেই শহুরে ধনী পরিবারের ছেলে। আর এখানে পুরো ব্যাপারটাই আলাদা, ফ্যান্টাসি গল্প আর আমি রাজকুমার। স্টোরি লাইনটা খুব ইন্টারেস্টিং। অনেক ড্রামা রয়েছে এবং চরিত্রে অনেক শেডস আছে। আমি খুব এক্সাইটেড।’

এদিকে অনেক দিন থেকেই শোনা যাচ্ছে, দক্ষিণ ভারতের টিভি নেটওয়ার্ক ‘সান টিভি’ বাংলা ভাষায় টিভি চ্যানেল চালু করছে। এবার জানা গেছে, এই টিভি চ্যানেলের নাম ‘সান বাংলা’। চ্যানেলটির সম্প্রচার শুরু হচ্ছে ৩ ফেব্রুয়ারি। একেবারে নতুন এবং ভিন্নধর্মী গল্প নিয়ে আত্মপ্রকাশ করছে চ্যানেলটি। এর সঙ্গে এরই মধ্যে জড়িয়ে গেছে টালিউডের অনেক বড় বড় নাম। সাধারণত, প্রতিটি টিভি চ্যানেলের একজন করে অ্যাম্বাসেডর থাকেন। কিন্তু এই টিভি চ্যানেলে প্রতিটি শোর জন্য একজন করে অ্যাম্বাসেডর রয়েছেন।

সান বাংলায় থাকছে পুণ্যতীর্থ কালীঘাটের অজানা কাহিনি নিয়ে ‘মহাতীর্থ কালীঘাট’। এই শোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর কোয়েল মল্লিক। নারীর ক্ষমতায়নের গল্প নিয়ে ‘সাগরিকা’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর কৌশানী। মিউজিক্যাল ড্রামা ‘আশালতা’ আর কমেডি অ্যাকশনের মিশেলে ‘গ্যাংস্টার গঙ্গা’। এই দুটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর যথাক্রমে নুসরাত ও শুভশ্রী। ‘বেদের মেয়ে জ্যোৎস্না’র গল্পের পাশে থাকছেন শ্রাবন্তী। সুপার হিরোর গল্প নিয়ে ‘কেশব’। এই সিরিয়ালের পাশে আছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এই টিভি চ্যানেলের সবচেয়ে বড় চমক অ্যাকশন থ্রিলার ‘সীমানা পেরিয়ে’। এর পাশে রয়েছেন সায়ন্তিকা।

দক্ষিণ ভারতের অন্যতম নেটওয়ার্ক সান টিভি হলো মিডিয়া ব্যারন কলানিধি মারানের সান গ্রুপের অন্তর্ভুক্ত। তামিলনাড়ুতে এই নেটওয়ার্কের ফ্ল্যাগশিপ চ্যানেল ‘সান টিভি’ একাই দখলে রেখেছে সেখানে টেলিভিশন ইন্ডাস্ট্রির ৪৮ শতাংশ মার্কেট শেয়ার। এ ছাড়া অন্ধ্র প্রদেশে এই নেটওয়ার্কের তেলেগু চ্যানেলটি রয়েছে তৃতীয় স্থানে। ওই রাজ্যের তরুণ দর্শকদের কথা মাথায় রেখে আরও একটি চ্যানেল লঞ্চ করার পরিকল্পনা করছে এই নেটওয়ার্ক।