শীতে হাজির গরমের উষ্ণতা

ল্যাকমে ফ্যাশন উইকের উদ্বোধনী শোতে অভিনেত্রী টাবু ও পরিচালক করণ জোহর।  গতকাল রাতে মুম্বাইয়ে।  ছবি: সংগৃহীত
ল্যাকমে ফ্যাশন উইকের উদ্বোধনী শোতে অভিনেত্রী টাবু ও পরিচালক করণ জোহর। গতকাল রাতে মুম্বাইয়ে। ছবি: সংগৃহীত

শীতের আদুরে রোদ গায়ে মেখে গরমের প্রস্তুতিই যেন ‘ল্যাকমে ফ্যাশন সামার–রিসোর্ট ২০১৯’। আগামী গরমে ফ্যাশনের নতুন ধারার সঙ্গে পরিচয় করাতে এবারও হাজির ভারতের ছোট-বড়, নামীদামি ডিজাইনাররা। প্রতিবারের মতো এবারও মুম্বাইয়ের জিও গার্ডেনে গতকাল বুধবার শুরু হলো ফ্যাশনের এই মহোৎসব। পাঁচ দিনের এই আয়োজনে ডিজাইনাররা পরিবেশন করবেন আগামী গরমের পোশাকের সম্ভার। তবে মঙ্গলবার রাতেই ল্যাকমে ফ্যাশন উইকের সূচনা হয়েছে ডিজাইনার গৌরব গুপ্তার শোর মাধ্যমে।

এবারের উৎসবের শুরুটা ছিল একটু ব্যতিক্রমী। সাধারণত নতুনের কেতন উড়িয়ে উৎসবের সূচনা হয়। এবার খ্যাতনামা ডিজাইনার গৌরব গুপ্তার ডিজাইন করা পোশাকের শো দিয়ে শুরু হয় এই আয়োজন। মঙ্গলবার রাতে ডিজাইনার গৌরব গুপ্তা তাঁর পোশাকের সম্ভার দেখান। নাটক, নাচ, অভিনব ভিজ্যুয়াল আবহে তাঁর এই আয়োজন অন্য মাত্রা পায়। টাকড, ড্র্যাপড এবং ফোল্ডেড স্কার্ট, এসিমেট্রিক মিনি, এমব্রয়ডারি করা গাউন, শাড়ি–গাউন, নিও শাড়ি, নানান ধরনের জ্যাকেট, থ্রিডি অ্যাপ্লিকের স্কার্টসহ অনেক কিছু গৌরব আসন্ন গ্রীষ্মে মেয়েদের জন্য আনতে চলেছেন। পুরুষের পোশাকেও তিনি অভিনবত্ব এনেছেন। গৌরবের সম্ভারে পুরুষদের জন্য ছিল গ্লিটারি কালো টাক্সিডো, চেইন দেওয়া টেলকোট, লাল বাইকার জ্যাকেট, স্টাইলিশ ব্রোকেড ডিনার জ্যাকেট। তাঁর ডিজাইন করা পোশাক পরে র‍্যাম্পে হাঁটেন বলিউড অভিনেত্রী টাবু ও পরিচালক করণ জোহর।

গতকাল বুধবার ফ্যাশন উৎসবের শুরু হয় চার নবীনের আয়োজন দিয়ে। ভারতের ফ্যাশন শিক্ষাপ্রতিষ্ঠান আইএনআইএফডি পরিচয় করায় উঠতি চার ডিজাইনারকে। আম্রপলি সিং, মধুমিতা নাথ, উজ্জ্বলা বধু, সুনয়না খীরা—এই চার কন্যা সবার সামনে মেলে ধরেন ফ্যাশনের এক নব দিশা। ডিজাইনার আশা কাজিংমের আয়োজনে ছিল তরুণদের জন্য পাহাড়ি পোশাকের নতুন ধারা। একাধিক চেইন দেওয়া চামড়ার জ্যাকেট, ডেনিম জ্যাকেটের বৈচিত্র্য তাঁর সম্ভারে ধরা পড়ে। আশার ডিজাইন করা পোশাক পরে মঞ্চে পাহাড়ি ঝড় তোলেন বলিউড ও টেলিভিশন অভিনেতা গুরমিত চৌধুরী এবং গায়ক তথা সঞ্চালক মিয়াং চ্যাং।

স্নেহা অরোরার কিছু পোশাকে ধরা পড়ে জাপানি ফ্যাশন। লিনেন ও শিফনের মিশেল দিয়ে এই তরুণী ডিজাইনার পোশাকের দুনিয়ায় অভিনবত্ব এনেছেন। সুতি আর অরগেঞ্জা কাপড়ে খাটো স্কার্ট, প্যান্ট, স্লিট স্কার্ট, কোটের নানান আয়োজন ছিল তাঁর সম্ভারে।

স্নেহার ডিজাইন করা স্বচ্ছ স্রাগ সবার নজর কেড়েছিল। ‘আইএনআইএফডি লঞ্চপ্যাড’ শীর্ষক এই শোতে ফ্যাশন দুনিয়ার একঝাঁক সম্ভাব্য ডিজাইনারের সঙ্গে পরিচয় করানো হয়। ডিজাইনার বরুণ বহলের আয়োজনে ছিল সাদা পোশাকের বৈচিত্র্য। এমব্রয়ডারি করা শর্ট জ্যাকেট, শিফনের শাড়ি, সুতির লম্বা স্কার্ট, গ্লিটার দেওয়া সাদা স্কার্ট এবং ফ্রক, হাতে এমব্রয়ডারি করা সাদা ফ্রক, সাদা শিফনের শাড়িতে হালকা গ্লিটারের ছোঁয়া।

আজ উৎসবের দ্বিতীয় দিন। আরও নানান চমকের অপেক্ষায় থাকবেন ফ্যাশনপ্রেমীরা। তবে আজ রাতের শেষ আয়োজনে ডিজাইনার রোহিত বাল যে চমক দেবেন, তা বলার অপেক্ষা রাখে না।