অস্কার মঞ্চে গাইবেন গাগা ও কুপার

ব্র্যাডলি কুপার ও লেডি গাগা
ব্র্যাডলি কুপার ও লেডি গাগা

৯১ তম অস্কার মঞ্চে আরও দুজন তারকা শিল্পী যুক্ত হলেন। এবারের অস্কার আসরে সংগীত পরিবেশনায় যুক্ত হলো নতুন ব্যঞ্জনা। ‘আ স্টার ইজ বর্ন’ সিনেমার দুই তারকা লেডি গাগা ও ব্র্যাডলি কুপার আসর মাতাবেন এবারের অস্কারে।

প্রথমেই নিশ্চিত ছিল আ স্টার ইজ বর্ন ছবির ‘শ্যালো’ গানটি পরিবেশন করা হবে সংগীত আসরে। কিন্তু সেটি কি অতিথি শিল্পীরা গাইবেন, নাকি কুপার ও গাগা গাইবেন, এর নিশ্চয়তা ছিল না। এবার সেটি নিশ্চিত হওয়া গেল। অস্কারের নিজস্ব অ্যাকাউন্ট থেকে টুইট করে ১ ফেব্রুয়ারি জানানো হয়, সংগীত আসরে থাকছেন ব্র্যাডলি কুপার ও লেডি গাগা। ১ ফেব্রুয়ারি টুইট করে শুধু লেখা হয়, ‘কুপার, গাগা, “শ্যালো”’। তারপর হ্যাশট্যাগ দিয়ে লেখা হয় ‘অস্কার’। এতেই সবাই বুঝে নিয়েছেন, অস্কারের এবারের সংগীত আসরে থাকছেন এই দুই অভিনয়শিল্পী ও সংগীতশিল্পী। যদিও আ স্টার ইজ বর্ন ছবির ‘শ্যালো’ গানটি সেরা সংগীত বিভাগে পুরস্কারের জন্য লড়াই করছে।

এদিকে প্রথমে বলা হয়েছিল, অস্কার মনোনয়ন পাওয়া গানগুলোর মধ্যে দুটি গান পরিবেশন করা হবে। এবার অস্কার কর্তৃপক্ষ সেখান থেকে সরে এসেছে। তারা মনোনয়ন পাওয়া সব কটি গানই সংগীত পর্বে পরিবেশন করার পরিকল্পনা করেছে। টুইট করে সেটিও জানিয়েছে তারা। সংগীত আসরে দ্য ব্যালাড অব বাস্টার স্ক্রগস সিনেমার ‘হোয়েন আ কাউবয় ট্রেডস হিজ সুপারস ফর উয়িংস’ গানটি গাইবেন গিলিয়ান ওয়েলশ ও ডেভিড রলিংস। টুইট করে এটিও জানিয়েছে অস্কার কর্তৃপক্ষ। এর আগে ঘোষণা হয়েছিল, জেনিফার হাডসন পরিবেশন করবেন ‘আই উইল ফাইট’ গানটি। আর পরিবেশিত হবে ম্যারি পপিনস রিটার্নস ছবির ‘দ্য প্যালেস হোয়্যার লস্ট থিংস গো’ গানটিও। তবে এটি কে পরিবেশন করবেন, তা সারপ্রাইজ হিসেবে রেখেছে অস্কার কর্তৃপক্ষ।

এ ছাড়া আগেই ঘোষণা হয়েছিল, থাকবে ব্ল্যাক প্যান্থার ছবির ‘অল দ্য স্টারস’ গানটি। অস্কারের জমকালো এই আসর বসবে ২৪ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে। সূত্র: এসশোবিজ।