প্রচারিত হবে একসঙ্গে ১২ চ্যানেলে

নির্মাতা মাবরুর রশিদ দুই অভিনয়শিল্পী মনোজ প্রামাণিক ও সারওয়াত আজাদকে বুঝিয়ে দিচ্ছেন দৃশ্য
নির্মাতা মাবরুর রশিদ দুই অভিনয়শিল্পী মনোজ প্রামাণিক ও সারওয়াত আজাদকে বুঝিয়ে দিচ্ছেন দৃশ্য

শুরু হয়েছে ‘ক্লোজআপ কাছে আসার গল্প’–এর নাটকের শুটিং। একসঙ্গে তিনটি গল্পের শুটিং চলছে ঢাকার বিভিন্ন জায়গায়। ভালোবাসা দিবস সামনে রেখে কয়েক বছর ধরে টেলিভিশন দর্শকদের জন্য এই আয়োজন হয়ে আসছে। জানা গেছে, বিগত বছরের মতো এবারও সারা দেশের ফ্যানদের কাছ থেকে পাওয়া হাজারো গল্প থেকে বাছাই করা তিন গল্প নিয়ে নির্মিত হচ্ছে নাটক। এবারের বিজয়ী তিন গল্পের গল্পকার হলেন সঞ্জয় ধর, সামিউর রশিদ ও উম্মে নূর তানহা। প্রতিবারের মতো এবারও ‘ক্লোজআপ কাছে আসার গল্প’-এ থাকছে ভিন্নতা। এবারের গল্পের থিম ‘কাছে আসার অসমাপ্ত গল্প’। নির্বাচিত অসমাপ্ত গল্প থেকেই তিনটি নাটক পরিচালনা করছেন দেশের স্বনামধন্য তিন নির্মাতা।

এর মধ্যে সঞ্জয় ধরের পাঠানো গল্পে নির্মিতব্য নাটকটি পরিচালনা করছেন অনম বিশ্বাস। নাটকটির মূল চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় তারকা সাফা কবির ও শাওন। নাটকটি নিয়ে অনম বিশ্বাস বললেন, ‘এবারই প্রথম আমি ক্লোজআপের সঙ্গে যুক্ত হয়েছি। আমাদের গল্পটিও দারুণ। অভিনয়শিল্পীরাও বেশ ভালো সহযোগিতা করছেন।’ গত বছর মুক্তি পাওয়া জনপ্রিয় চলচ্চিত্র দেবীর পর এমন নির্মাণ তাঁর জন্য নতুন অভিজ্ঞতা বলে জানালেন তিনি। গতকাল রাত অবধি চলেছে এই নাটকের শুটিং।

তরুণ নির্মাতা মাবরুর রশিদ পরিচালনা করছেন উম্মে নূর তানহার লেখা গল্পটি। এটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও গত বছরের লাক্স সুপারস্টার প্রথম রানারআপ সারওয়াত আজাদ। মাবরুর রশিদ জানালেন, টানা চতুর্থবারের মতো নির্মাণ করছেন ক্লোজআপের নাটক। এবারের নাটকটির শুটিং করেছেন পুরান ঢাকা ও উত্তরায়। গত সোমবার শুটিং শেষ করেছেন তিনি।

এদিকে দুদিন আগে বনশ্রীর একটি হাসপাতাল থেকে শুটিং শুরু করেছিলেন নির্মাতা সাকিব ফাহাদ। তিনি নির্মাণ করছেন সামিউর রশিদের গল্প থেকে নাটক। এটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর ও সংগীতশিল্পী প্রীতম। এ ছাড়া আছেন তানভীর। এবারের গল্পটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত সাবিলা। টানা চারবার অভিনয় করলেন তিনি। শুটিংয়ের ফাঁকে বললেন, ‘একটানা চারবার একই প্রজেক্টে অভিনয় করা আমার জন্য দারুণ আনন্দের। আমি খুবই খুশি।’ তবে সাবিলা নূরের চারবার হলেও নির্মাতা সাকিব ফাহাদের প্রথম টেলিভিশন নাটক এটি। এর আগে বিজ্ঞাপন নির্মাণ করেছেন তিনি। উত্তরায় গতকালও শুটিং করেছেন এই নির্মাতা।

জানা গেছে, প্রতিবার ‘ক্লোজআপ কাছে আসার গল্প’–এ থাকে নতুন গান। তবে এবার তা হচ্ছে না। প্রয়াত সংগীত তারকা আইয়ুব বাচ্চু স্মরণে এলআরবির তিনটি গান ব্যবহৃত হবে তিনটি নাটকে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টায় একসঙ্গে ১২টি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে তিনটি নাটক।