খ্যাতির ভয়াবহতা!

টেলর সুইফট
টেলর সুইফট

খ্যাতির বিড়ম্বনা বললে কম হয়ে যাবে। বলতে হবে, টেলর সুইফট খ্যাতির ভয়াবহ রূপ দেখেছেন বেশ কয়েকবার। তাঁর জন্য কয়েকজন পাঁড় ভক্ত বেশ কয়েকবার কিছু দুর্ধর্ষ কাণ্ড ঘটিয়ে বাজে প্রভাব ফেলেছেন টেলরের মনে। এই তালিকায় সর্বশেষ যুক্ত হলেন ২২ বছর বয়সী মার্কিন তরুণ রজার আলভাদারো। এই তরুণ টেলর সুইফটের বাড়িতে লুকিয়ে অনুপ্রবেশ করেছিলেন এবং এই সংগীত তারকার ঘরে ঘুমিয়ে পড়েছিলেন। পরে স্থানীয় পুলিশ এসে গ্রেপ্তার করে রজারকে। সেই রজারকে গতকাল ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

শুধু কারাদণ্ডই নয়, হাজতবাস শেষে পাঁচ বছর রজার আলভাদারো থাকবেন পুলিশি নজরদারিতে। কারাদণ্ড শেষে তাঁকে আদালতের নির্দেশে মানসিক চিকিৎসার জন্য পুনর্বাসনকেন্দ্রেও যেতে হবে। গত বছর এপ্রিলে রজার তাঁর প্রিয় সংগীতশিল্পী টেলর সুইফটের বাড়িতে মই বেয়ে উঠে জানালা ভেঙে ঢুকে পড়েন। এরপর টেলরের বিছানায় ঘুমিয়ে যান। পরে টেলরের বাড়ির লোকজন পুলিশে খবর দিলে তারা এসে রজারকে গ্রেপ্তার করে। তবে এবারই নয়, একই বাড়িতে রজার গত বছরের ফেব্রুয়ারি মাসে দরজা ভেঙে ঢুকবেন বলে শাবল নিয়ে এসেছিলেন।

টেলর সুইফটের জন্য এমন ভক্তদের পাগলামি নতুন কিছু নয়। যুক্তরাষ্ট্রের নানা জায়গায় টেলরের বাড়িগুলোয় উন্মাদ ভক্তরা প্রায়ই বিচিত্র সব যুক্তি দেখিয়ে হানা দেন। এর আগে এক ভক্ত সুইফটের লস অ্যাঞ্জেলেসের বাড়িতে ছুরি হাতে ঢুকে পড়েছিলেন। জুলিয়াস নামের সেই ভক্তকে স্থানীয় আদালত পাঁচ বছর টেলর সুইফটের কাছ থেকে দূরে থাকার নির্দেশ দেন। অন্যদিকে টেলরের ক্যালিফোর্নিয়ার আরেকটি বাড়ির বাইরে লিলি নামের এক ভক্ত দেয়াল তৈরি করার প্রস্তুতি নিয়েছিলেন বছর কয়েক আগে। সেই ভক্ত চেয়েছিলেন টেলরের বাড়ির দেয়ালের চেয়ে তাঁর দেয়ালটি উঁচু হবে এবং তিনি সেটা দিয়ে দেখবেন প্রিয় গায়িকাকে। কিন্তু পরে টেলরের বাড়ির নিরাপত্তাকর্মীদের অভিযোগে গ্রেপ্তার করা হয় লিলিকে। ওদিকে সুইফটের টেক্সাসের রেকর্ডিং স্টুডিওতে এরিক নামের এক ভক্ত সুইফটকে হত্যা ও ধর্ষণের হুমকি দিয়ে একটি চিঠি পাঠান। সেই হুমকির কারণে পরে আদালত এরিককে পাঁচ বছর সুইফটের কাছ থেকে দূরে থাকার পরামর্শ দেন। সূত্র: এসশোবিজ।