মার্ভেলের অতিমানবের দলে জোলি

অ্যাঞ্জেলিনা জোলি
অ্যাঞ্জেলিনা জোলি

‘অ্যাভেঞ্জার্স’ সিরিজ একদিক থেকে শেষ হচ্ছে, অন্যদিকে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স তৈরি হচ্ছে নতুন নতুন চমক নিয়ে। তবে অনেক চমক এখন পর্যন্ত গুঞ্জনেই সীমাবদ্ধ। শোনা যাচ্ছে, মার্ভেল কমিকের অতিমানবের দলে নাম লেখাচ্ছেন অ্যাঞ্জেলিনা জোলি। হলিউডের এই অভিনেত্রীকে দেখা যাবে ‘দ্য ইটারনালস’ সিরিজের একটি ছবিতে।

অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে চলছে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের প্রাথমিক আলাপ। এই সিনেমার প্রকল্পসংশ্লিষ্ট এক সূত্র জানিয়েছেন তথ্যটি। ‘দ্য ইটারনালস’ কমিক নিয়ে সিনেমা পরিচালনা করবেন ক্লোয়ে জাও। ছবির চিত্রনাট্য লিখছেন ম্যাথিউ ফিরপো ও রায়ান ফিরপো। আর বরাবরের মতো ছবির প্রযোজক থাকবেন মার্ভেল প্রধান কেভিন ফেইগ।

‘দ্য ইটারনালস’ কমিকে দেখা গেছে, একই নামে অতিমানবীয় ক্ষমতাসম্পন্ন প্রায় অমর একটি দল লড়ছে দ্য ডেভিয়েন্টস নামের একদল ভিনগ্রহীর সঙ্গে। যদিও এটা এখন পর্যন্ত নিশ্চিত নয় যে অ্যাঞ্জেলিনা জোলি ঠিক কোন চরিত্রের জন্য প্রস্তাব পেয়েছেন। তবে চরিত্র যা–ই হোক না কেন, মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স যে অ্যাঞ্জেলিনা জোলিকে নিয়ে একটা বড় কিছুই ভাবছে, এর ইঙ্গিত দিয়েছেন প্রযোজক কেভিন ফেইগ। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, অ্যাভেঞ্জার্স: এন্ডগেম ও স্পাইডার–ম্যান: ফার ফ্রম হোম–এর পর মার্ভেলের সিনেমার ধরনই পাল্টে যাবে। পুরোনো কিছু চরিত্র তো ফিরবেই, সেই সঙ্গে নতুন অতিমানব, নতুন গল্প ও অতিমানবদের নতুন নতুন সম্মিলন হবে। এর মধ্যে ‘দ্য ইটারনালস’ তো চমক দেখাতেই পারে।

উল্লেখ্য, আগামী ২৬ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পাবে অ্যাভেঞ্জার্স: এন্ডগেম। এরপরই একে একে নতুন ঘোষণা দিতে শুরু করবে মার্ভেল। এর আগপর্যন্ত এই গুঞ্জন নিয়ে থাকতে হবে জোলি ও মার্ভেল–ভক্তদের। কোলাইডার