জাস্টিন বিবার বাবা হচ্ছেন?

জাস্টিন বিবার ও হেইলি ব্যাল্ডউইন
জাস্টিন বিবার ও হেইলি ব্যাল্ডউইন

ছোটবেলায় পড়া রাখাল বালক আর বাঘের গল্পটা নিশ্চয়ই মনে আছে? ওই যে রাখাল মিথ্যে করে বলল, বাঘ এসেছে। গ্রামের লোক লাঠিসোঁটা নিয়ে এসে দেখল, কোথায় বাঘ! রাখাল বালক তাদের বোকা বানিয়েছে। সংগীত জগতের ‘হার্টথ্রব’ জাস্টিন বিবারও কি তা-ই করলেন ভক্তদের সঙ্গে?

গতকাল ছিল ১ এপ্রিল। পশ্চিমা বিশ্ব দিনটিকে বেশ ঘটা করে পালন করে ‘এপ্রিল ফুল ডে’। সেদিন জাস্টিন বিবার তাঁর স্ত্রী মার্কিন মডেল হেইলি ব্যাল্ডউইনের একটি ছবি পোস্ট করেন তাঁর ইনস্টাগ্রামে। ছবিতে দেখা যায়, একটি ক্লিনিকে উন্মুক্ত পেটে হাত দিয়ে আছেন হেইলি ব্যাল্ডউইন। ছবিতে দুজন চিকিৎসককেও দেখা যায়। ক্যাপশনে এই তারকা লিখেছেন, ‘তোমরা কি এটা ধোঁকা ভাবছ!’ ব্যাস, বাতাসের চেয়েও দ্রুতগতিতে গুঞ্জন রটে যায়, সন্তানের বাবা-মা হতে যাচ্ছেন এই তারকা দম্পতি। অনেকেই ওই পোস্টে তাঁদের অভিনন্দন জানিয়েছে। কিন্তু অনেকেই এটাকে ‘ধোঁকা’ বলে সন্দেহ প্রকাশ করেছেন। অনাগত সন্তানকে নিয়ে মজা করা যায় না বলেও সতর্ক করেন অনেক ভক্ত। একজন মন্তব্য করেন, ‘এটা মোটেও মজার কিছু নয়। অনেক দম্পতি আছেন, যাঁরা অনেক চেষ্টা করেও একটি সন্তান নিতে পারছেন না।’ আরেকজন এটাকে ‘মারাত্মক ভুল’ বলেও মন্তব্য করেন।

মন্তব্যের কলামে আরেকজন ভক্ত লিখেছেন, ‘সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি, আপনাদের যেন কখনোই বন্ধ্যত্বের বা গর্ভপাতের অভিজ্ঞতা না হয়। আমার মনে হয়, অন্যের প্রতি আপনার আরও শ্রদ্ধাশীল আর সংবেদনশীল হওয়া প্রয়োজন। আপনাদের দুজনেরই লজ্জিত হওয়া উচিত। আপনারা জানেন, কত দম্পতির সন্তান হয় না?’

এ ঘটনায় অনেকেই বেশ চটেছেন। বিবারের এই পোস্টের পর একজন এ বিষয়টিকে ইঙ্গিত করে বলেছেন, ‘প্রতি চারজনের একজনের গর্ভপাত হয়, আটজনের একজন দম্পতি সন্তান জন্মদানে অক্ষম, ১৬০ জনে একজন মৃত শিশু জন্মায়।’ কেলচি মে নামের এই ভক্ত আরও লিখেছেন, ‘এসব নিয়ে মজা করার আগে আরেকবার ভাবুন। গর্ভাবস্থা কোনো মজা করার বিষয় না। কোনো চমৎকার ও মূল্যবান বিষয় নিয়ে মজা করবেন না।’

জাস্টিন বিবার সত্যি সত্যি বাবা হতে চললেও বিশ্বাস করবেন তো তাঁর ভক্তরা?

হেইলি ব্যাল্ডউইন ও জাস্টিন বিবার
হেইলি ব্যাল্ডউইন ও জাস্টিন বিবার

গত বছর ১৩ সেপ্টেম্বর জাস্টিন বিবার আর হেইলি ব্যাল্ডউইন জুটি লস অ্যাঞ্জেলেসের ম্যারেজ রেজিস্ট্রার অফিসে কাউকে না জানিয়ে চুপিসারে বিয়ে সেরে ফেলেন। এর আগে ৭ জুলাই বাহামাসের এক রেস্তোরাঁয় নৈশভোজের সময় হেইলি ব্যাল্ডউইনকে প্রেমের প্রস্তাব দেন জাস্টিন বিবার। সহস্র নারী ভক্তের হৃদয় ভেঙে এত দ্রুত বিয়ে সেরে ফেলবেন, ভাবেননি অনেকেই।

আরও একবার বিবারের বাবা হওয়ার গুজব ছড়িয়েছিল। কোর্টনে কার্দাশিয়ান জাস্টিন বিবারের সন্তানের মা হতে চলেছেন বলে ঘোষণা দেন ২০১৬ সালের মে মাসে। তাঁদের দুজনের বয়সের ব্যবধান প্রায় ১৪ বছর। তা সত্ত্বেও সেলেনা গোমেজের সঙ্গে সম্পর্ক ভাঙার পরই নাকি কার্দাশিয়ানের দিকে ঝুঁকে পড়েন বিবার।

জাস্টিন বিবার একজন কানাডীয় সংগীতশিল্পী, গীতিকার এবং সংগীত প্রযোজক। ২০০৯ সালের শেষ দিকে ‘এক্সটেন্ডেড প্লে মাই ওয়ার্ল্ড’ নামে একটি অ্যালবাম মুক্তি পায়। প্রথম অ্যালবাম দিয়েই দারুণ জনপ্রিয়তা পান তিনি। এরপর রাতারাতি তারকা বনে যান। অ্যালবামটি যুক্তরাষ্ট্রে প্লাটিনাম স্বীকৃতি পায়। বিবারই প্রথম শিল্পী, যাঁর প্রথম অ্যালবামের সাতটি গান ‘বিলবোর্ড হট হান্ড্রেড’ তালিকায় স্থান করে নেয়। বিবারের গাওয়া ‘বেবি’ গানের মিউজিক ভিডিও ইউটিউবের এখন পর্যন্ত সবচেয়ে প্রদর্শিত, আলোচিত ও পছন্দের একটি।