শুরু হলো 'রিকশা গার্ল'-এর শুটিং

অমিতাভ রেজা
অমিতাভ রেজা

অমিতাভ রেজা পরিচালিত ‘রিকশা গার্ল’ ছবির শুটিং শুরু হলো। গত বুধবার থেকে রাজশাহীর বিভিন্ন জায়গায় শুটিং হচ্ছে ছবিটির। রাজশাহী থেকে এটি নিশ্চিত করেছেন পরিচালক অমিতাভ রেজা চৌধুরী। তিনি বলেন, ‘শুটিং শুরু করেছি। এখানে আরও দুই দিন কাজ হবে। এরপর ঢাকায় শুটিং হবে।’

এটি অমিতাভ রেজার দ্বিতীয় ছবি। প্রায় এক বছর ধরে গবেষণার পর ছবির কাজ শুরু হলো। পরিচালক বলেন, ‘দীর্ঘদিন ধরে ছবির গল্প, চরিত্র ও শুটিং লোকেশন নিয়ে কাজ করেছি। সবকিছু ঠিকঠাক করেই কাজটি শুরু করলাম। টানা দুই মাস শুটিং করব।’

নারীর ক্ষমতায়ন নিয়ে এই ছবির গল্প। তুলে আনা হবে ঐতিহ্যবাহী রিকশা পেইন্টিংও। ছবির গল্প নাইমা নামের একজন মেয়েকে নিয়ে। পরিবারের পাশে দাঁড়ানোর জন্য অসুস্থ বাবার রিকশা নিয়ে পুরুষ বেশে রাস্তায় বের হয় নাইমা।

নাইমা চরিত্রসহ অভিনয়শিল্পীদের নাম এখনই প্রকাশ করতে চান না পরিচালক। তবে তিনি জানিয়েছেন, ছবির একটি বিশেষ চরিত্রে অতিথি শিল্পী হিসেবে শাকিব খান অভিনয় করবেন।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য রিকশা গার্ল অবলম্বনে ছবিটি তৈরি হচ্ছে। এটি চিত্রনাট্য করেছেন নাফিজ আমিন ও শর্বরী জোহরা আহমেদ। অমিতাভ রেজার প্রথম ছবি আয়নাবাজি মুক্তির পর বক্স অফিসে দারুণ সফল হয়।