বিবাহবিচ্ছেদকে 'না'

মেগান ফক্স ও ব্রায়ান অস্টিন গ্রিন
মেগান ফক্স ও ব্রায়ান অস্টিন গ্রিন

ব্রায়ান অস্টিন গ্রিনের সঙ্গে অনেক দিনের সবুজ সম্পর্ক ধূসর হয়ে যায় বিয়ের পাঁচ বছর পর, ২০১৫ সালে; যদিও বিয়ের আগেই অনেক দিনের সম্পর্ক তাঁদের। গাঁটছড়া বাঁধার আগে প্রায় অর্ধযুগ প্রেম করেছেন হলিউডের আলোচিত এই জুটি। অবশ্য এই সম্পর্কে টানাপোড়েন ছিল প্রথম থেকেই। ২০১০ সালে তাঁরা বিয়ে করলেও এই বিয়ে হওয়ার কথা ছিল আরও চার বছর আগে, ২০০৬ সালে। তখন বাগদান সেরে কী মনে হলো মেগানের, বিয়ে ভেঙে দিলেন। আদালতে ডিভোর্সের আবেদন করার চার বছর পর আবার কী মনে হলো, এবার সেই আবেদন খারিজ করার জন্য আবেদন করেছেন মেগান ফক্স।

এটুকু পড়ে কেমন এলোমেলো লাগছে সবকিছু? প্রয়োজনে একটু বিরতি দিয়ে আবার পড়ুন। আসলে সম্পর্কের টানাপোড়েন কমবেশি সবখানেই থাকে। বাদ যায়নি হলিউডের ‘হাইপ্রোফাইল’ এই দম্পতির ক্ষেত্রেও। গতকাল রোববার স্বামী হলিউড তারকা ব্রায়ান অস্টিন গ্রিনের সঙ্গে বিচ্ছেদপ্রক্রিয়া খারিজ করার জন্য আবেদন করেছেন এই তারকা।

সম্পর্কের ১১ বছর পর আর বিয়ের পাঁচ বছর পর ২০১৫ সালে বিচ্ছেদের আবেদন করেছিলেন এই দম্পতি। এর এক বছর পর আবার নিজেরাই মিটমাট করে নেন। ২০১৬ সালের ৪ আগস্ট তৃতীয় ছেলেসন্তানের জন্ম দেন এই দম্পতি। কিন্তু বিবাহবিচ্ছেদের আবেদন করার পর তা খারিজের জন্য আইন অনুযায়ী কাগজ পাঠানোর ঘটনা তেমন শোনা যায় না। এর আগে নিজেদের মধ্যে বোঝাপড়া করলেও আদালতে বিচ্ছেদের আবেদন খারিজ করতে আইনি নোটিশ পাঠানো হয়নি।

তবে ২০১৬ সালে নিজেরা মিটমাট করার পরও এই দম্পতি একসঙ্গে জনসমক্ষে আসা বা বিবৃতি দেওয়া এড়িয়ে চলেছেন। ধারণা করা হচ্ছে, বিচ্ছেদের আবেদন উঠিয়ে নেওয়ার পর এবার নিশ্চয়ই একসঙ্গে দেখা যাবে তাঁদের। কে জানে, আবার না-ও দেখা যেতে পারে। এই সম্পর্কের ক্ষেত্রে আগে থেকে কিছুই ধারণা করা যায় না।

অবশ্য, মেগানের জন্য গ্রিন প্রথম প্রেম হলেও গ্রিনের জন্য মেগান দ্বিতীয়। ‘বেভারলি হিলস ৯০২১০’ টিভি সিরিজে একসঙ্গে অভিনয় করতে গিয়ে ভেনেসা মারসিলের সঙ্গে প্রেমে জড়িয়েছিলেন ব্রায়ান অস্টিন গ্রিন। ১৯৯৯ সাল থেকে পরবর্তী চার বছর তাঁরা একসঙ্গে ছিলেন। ২০০২ সালে তাঁদের ছেলে কসিয়াস পৃথিবীর আলো দেখে।

২০০৩ সালে ভেনেসার সঙ্গে বিচ্ছেদের এক বছরের মাথায় মেগানের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন ব্রায়ান। ২০০৪ সালে ‘হোপ অ্যান্ড ফেইথ’ কমেডি সিরিজের সেটে প্রথম পরিচয় হয় ব্রায়ান ও মেগানের। তখন ব্রায়ানের বয়স ছিল ৩০ আর মেগানের ১৮। ২০১০ সালের ২৪ জুন হাওয়াই দ্বীপপুঞ্জে ফোর সিজনস রিসোর্টে ঘরোয়াভাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন ব্রায়ান ও মেগান। এই দম্পতির নোয়া শ্যানন গ্রিন (জন্ম ২০১২), বোধি র‍্যানসন গ্রিন (জন্ম ২০১৪) ও জার্নি রিভার গ্রিন (জন্ম ২০১৬) নামের তিন সন্তান আছে।

এই সন্তানেরাই নাকি মেগান আর ব্রায়ানকে সবকিছু ভুলে আবারও এক ছাদের নিচে আসতে অনুপ্রাণিত করছে!