বাংলাদেশে বিক্রি তিন কোটি টাকার টিকিট

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির পোস্টার
‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির পোস্টার

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিটি এরই মধ্যে সারা বিশ্বে ১০ হাজার কোটি টাকার বেশি আয় করেছে। গত শুক্রবার ছবিটি বাংলাদেশে ঢাকার দুটি এবং চট্টগ্রামের একটি সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে। জানা গেছে, আগামীকাল মঙ্গলবার পর্যন্ত ছবিটির প্রায় তিন কোটি টাকার বেশি টিকিট বিক্রি হয়ে গেছে।

রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির প্রতিটি শোতে হল দর্শকপূর্ণ হচ্ছে। আগামীকাল মঙ্গলবার পর্যন্ত এই ছবির অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে। একই চিত্র সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্সেও। যমুনা ব্লকবাস্টার সিনেমাসে ছবিটি দেখার জন্য দর্শকের আগ্রহ তুঙ্গে। চট্টগ্রামের সিলভার স্ক্রিন কর্তৃপক্ষ জানিয়েছে, এ সপ্তাহে ছবিটির বেশির ভাগ টিকিট এরই মধ্যে বিক্রি হয়ে গেছে।

স্টার সিনেপ্লেক্সের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, স্টার সিনেপ্লেক্সে পাঁচ দিনে ২৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। এর মধ্যে রয়েছে ৮০০, ৫৫০, ৫০০ ও ৪৫০ টাকা মূল্যের টিকিট। পাঁচ দিনে এই প্রেক্ষাগৃহ বিক্রি করেছে ১ কোটি ২০ লাখ টাকার বেশি টিকিট। জানা গেছে, দর্শকের চাহিদার কারণে এই প্রেক্ষাগৃহে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবির প্রতিদিন ১৭টি প্রদর্শনী হচ্ছে।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ নিয়ে একই চিত্র ঢাকার যমুনা ব্লকবাস্টার সিনেমাসেও। দর্শকের চাহিদার কারণে এই প্রেক্ষাগৃহে প্রতিদিন ১৭টি প্রদর্শনীর আয়োজন করেছে কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির বিপণন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘আগামী বৃহস্পতিবার পর্যন্ত ছবিটির ৮০ ভাগ টিকিট বিক্রি হয়ে গেছে। ছবিটি নিয়ে দর্শকের চাহিদা ব্যাপক। তাই প্রদর্শনীর সংখ্যা বাড়াতে হয়েছে। এর ফলে এখানে বাংলাদেশি সিনেমা কোণঠাসা হয়ে পড়েছে।’

যমুনা ব্লকবাস্টার সিনেমাসের পাঁচটি প্রেক্ষাগৃহে প্রতিদিন ৪ হাজার ৫২০ জন দর্শক ছবি দেখার সুযোগ পান। সে হিসাবে সাত দিনে ৩১ হাজারের বেশি দর্শক দেখবেন ছবিটি। এই প্রেক্ষাগৃহে আসন অনুযায়ী ১০০০ টাকা মূল্যের টিকিট যেমন আছে, তেমনি রয়েছে ৬০০, ৫০০, ৪৫০ ও ৪০০ টাকা মূল্যের টিকিটও। প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, সাত দিনে ১ কোটি ৩০ লাখ টাকার বেশি টিকিট বিক্রি হয়েছে।

চট্টগ্রামের সিলভার স্ক্রিনে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিটি নিয়ে দর্শক বেশ আগ্রহী বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির অন্যতম কর্ণধার রুশো মাহমুদ। এখানে প্রতিদিন ছবির আটটি প্রদর্শনী হচ্ছে। এখানে বিজনেস ক্লাস ও প্লাটিনাম—এই দুই বিভাগে ১৫০০ ও ৫০০ টাকা মূল্যের টিকিট রয়েছে।

জো রুশো ও অ্যান্টনি রুশো পরিচালিত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস হেমসওয়ার্থ, স্কারলেট জোহানসন, মার্ক রুফালো, ক্রিস ইভানস, ডস চিডলসহ একঝাঁক তারকা।

মারভেল কমিকসের ভক্তদের জন্য বহুপ্রতীক্ষিত সিনেমা ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের শেষ কিস্তি ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ ছবিটি। মুক্তির আগে থেকেই ছবিটি নিয়ে আলোচনার শেষ ছিল না। বিশ্বের বিভিন্ন দেশের প্রেক্ষাগৃহগুলোতে অগ্রিম টিকিট বিক্রির হুলুস্থুল পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। ২৬ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ছবিটি। ঝড় তুলেছে বক্স অফিসে। অবিশ্বাস্য আয়ের রেকর্ড করে ফেলেছে প্রথম সপ্তাহে।