টাকার বস্তা নিয়ে ফিরেছেন ডাউনি

‘আয়রনম্যান’ ছবির একটি দৃশ্যে রবার্ট ডাউনি জুনিয়র
‘আয়রনম্যান’ ছবির একটি দৃশ্যে রবার্ট ডাউনি জুনিয়র

কমিক বইয়ের ভেতর থেকে হঠাৎ বেরিয়ে এলেন আয়রনম্যান। ‘কেবলই ছবি’ যখন হয়ে ওঠে সক্রিয়, তখন সে হয়ে ওঠে ভক্তদের আরও প্রিয়। রবার্ট ডাউনি জুনিয়রের ক্ষেত্রে হয়েছে সেটাই। ভক্তদের চোখের সামনে জীবন্ত এক শক্তিশালী আয়রনম্যান হয়ে তিনি এলেন, দেখলেন এবং জয় করলেন। খেলা শেষ করে ফিরেও গেছেন ঘরে। আয়রনম্যান হিসেবে তাঁকে আর দেখা যাবে না। তবে ফেরার সময় ভক্তদের ভালোবাসার সঙ্গে টাকার বস্তা নিয়ে ফিরেছেন এই অভিনেতা।

হলিউড রিপোর্টার জানিয়েছে, ‘ইনফিনিটি ওয়ার’ ছবি থেকে রবার্ট ডাউনি জুনিয়রের পকেটে ঢুকেছে সাড়ে ৭ কোটি ডলার বা ৬৩৩ কোটি টাকা। এ তো গেল কেবল সম্মানী। শোনা যায়, সিরিজের লভ্যাংশ থেকেও নাকি অর্থ পাচ্ছেন এই অভিনেতা।

একটি আন্তর্জাতিক প্রকাশনা থেকে জানা গেছে, ‘স্পাইডারম্যান: হোমকামিং’ ছবিতে অভিনয়ের জন্য ৫০ লাখ মার্কিন ডলার সম্মানী নিয়েছেন তিনি। এ ছবিতে কাজ করার জন্য মাত্র তিন দিন শুটিংয়ে অংশ নিয়েছিলেন। ‘আয়রনম্যান’ ছবির সাফল্যের পর তিনি হয়ে উঠেছেন হলিউডের সবচেয়ে বেশি রোজগার করা অভিনেতাদের একজন। একেকটি ছবির জন্য তিনি নেন ১৬৮ কোটি টাকা। যদিও মার্ভেলের ছবিগুলোয় কাজ করে অভিনেতা ক্রিস হেমসওর্থ বা ক্রিস ইভান পৌঁছতে পারেননি ডাউনি জুনিয়রের ধারেকাছেও।

রবার্ট ডাউনি জুনিয়র
রবার্ট ডাউনি জুনিয়র

মুক্তির প্রথম পাঁচ দিনে ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ বক্স অফিসের সর্বকালের রেকর্ড গুঁড়িয়ে দিয়েছে। বিশ্বব্যাপী ছবিটি আয় করেছে ১০ হাজার কোটি টাকা, যে ছবির অন্যতম অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র। আর কেবল দর্শকই নয়, সমালোচকদেরও মন জিতে নিয়েছে সিরিজের শেষ এই ছবি। ইন্ডিয়া টুডে