হৃতিক-কঙ্গনা মুখোমুখি!

কঙ্গনা রনৌত ও হৃতিক রোশন—ছবি দেখে বোঝার উপায় বর্তমান অবস্থা
কঙ্গনা রনৌত ও হৃতিক রোশন—ছবি দেখে বোঝার উপায় বর্তমান অবস্থা

কঙ্গনা রনৌত কেমন—তা আর জানতে বাকি নেই বলিউডবাসীর। কঙ্গনার মুখের ধারালো বাণ থেকে নিস্তার পেয়েছেন, বলিউডে এমন মানুষের সংখ্যা নেহাত হাতে গোনা। সেই হাতে গোনা সৌভাগ্যবান মানুষের কাতারে একেবারেই পড়েন না হৃতিক রোশন। বরং কঙ্গনার আক্রোশের শিকারের তালিকায় হৃতিকের নাম শুধু যে ওপরের দিকে থাকবে, তা-ই নয়, সবার ওপরের নামটাই হৃতিকের!

২০১৬ সালে একদিন সংবাদ সম্মেলন ডেকে কঙ্গনা হৃতিককে বললেন, ‘সিলি এক্স।’ এরপর কেঁচো খুঁড়তে সাপ বের হয়ে আসে। জানা যায়, একের পর এক চাঞ্চল্যকর সব তথ্য। সামনে আসে একজন আরেকজনকে লেখা মেইল আর অন্তরঙ্গ মুহূর্তের স্থিরচিত্র। এমনকি একজন আরেকজনকে আইনি নোটিশও পাঠান। কঙ্গনা একের পর এক তাঁর আর হৃতিকের সম্পর্ক নিয়ে গোপন কথা ফাঁস করেছেন। হৃতিক রোশন আর তাঁর বাবা রাকেশ রোশনের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। সেই সময় হৃতিক চলে গেছেন আড়ালে, থেকেছেন একেবারে চুপ। তবে কঙ্গনাকে মানহানির আইনি নোটিশ পাঠাতে ভোলেননি। কঙ্গনাও কম যান না। তিনিও পাঠিয়েছেন পালটা আইনি নোটিশ।

পাল্টাপাল্টি কাদা ছোড়াছুড়ি শেষ করে উভয়েই মনযোগ দেন ক্যারিয়ারে। কেউ ভুলেও কারও পথ মাড়াননি। কিন্তু বিধাতার খেলা বোঝা ভারি দায়। দীর্ঘ চার বছর পর আবার মুখোমুখি কঙ্গনা ও হৃতিক। আগামী ২৬ জুন একই দিনে মুক্তি পাবে কঙ্গনার ‘মেন্টাল হ্যায় কেয়া’ ও হৃতিক রোশনের ‘সুপার থার্টি’। যদিও ‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবির প্রাথমিক মুক্তির তারিখ ছিল ২১ জুন।

এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু নতুন করে বোমা ফাটালেন কঙ্গনার বোন রাঙ্গোলি চান্ডেল। জানালেন, প্রযোজক একতা কাপুর নাকি হৃতিক রোশনের সঙ্গে আলাপ করে ছবি মুক্তির তারিখ পিছিয়েছেন। অর্থাৎ বিষয়টা দাঁড়াচ্ছে এমন, কঙ্গনার ছবির সর্বনাশ করা ঋত্বিকের মূল উদ্দেশ্য। অন্যদিকে আত্মবিশ্বাসী হৃতিক রোশন একই দিনে ছবি মুক্তি দিয়ে দেখাতে চান, সাবেক প্রেমিকার সঙ্গে ছবির দৌড়ে কতটা এগিয়ে তিনি।

রাঙ্গোলি টুইট করেছেন, ‘কঙ্গনা চায়নি ছবিটা ২৬ জুন ছবি মুক্তি দেওয়া হোক। ক্ষমতাবলে প্রযোজক ছবি মুক্তির তারিখ পিছিয়ে দেন। আর এর আগে তিনি তাঁর ছোটবেলার বন্ধু হৃতিক রোশনের সঙ্গে আলাপ করেছিলেন। তারপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।’

‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবির মুক্তির তারিখ ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে ‘সুপার থার্টি’র নির্মাতারা ঘোষণা দেন, তাঁরা তাঁদের ছবি মুক্তির তারিখ পরিবর্তন করছেন না। অর্থাৎ ২৬ জুন মুক্তি পাবে ‘সুপার থার্টি’।

এ অবস্থায় একতা কাপুর নিজের অবস্থান পরিষ্কার করতে হাতে তুলে নিয়েছেন টুইটার। শুধু ভালো ব্যবসার খাতিরেই ছবি মুক্তির তারিখ পেছানো হয়েছে বলে তিনি সেখানে আরও লেখেন, ‘নোংরা টুইট শুরু হয়েছে। আমি নিশ্চিত করছি, আমি এটা পরিষ্কার রাখব এবং আমার অভিনয়শিল্পীরাও তা করবে। আশা করি, ছবি মুক্তির তারিখকে ইস্যু করে ব্যক্তিগত যুদ্ধ বন্ধ হবে। কারণ এটা আমার সিদ্ধান্ত, অন্য কারও না।’

এরপরও থামেননি রাঙ্গোলি। টুইটারে এবার সরাসরি আক্রমণ করেছেন হৃতিককে। লিখেছেন, ‘সে যুদ্ধক্ষেত্রে মানুষকে পেছন থেকে আক্রমণ করার ব্যাপারে বরাবরই খুবই পারদর্শী।’

‘মেন্টাল হ্যায় কেয়া’ ছবিতে আরও দেখা যাবে ‘নিউটন’ (২০১৭) বা ‘ট্র্যাপড’ (২০১৭) ছবির জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা রাজকুমার রাওকে। ছবিটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া প্রকাশ কোভালামুড়ি।

অন্যদিকে হৃতিক রোশন অভিনীত ছবি ‘সুপার থার্টি’ আনন্দ কুমারকে নিয়ে তৈরি। বিহারের গণিতজ্ঞ আনন্দ কুমার আগেই এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি মনে করেন বড় পর্দায় হৃতিকের চেয়ে ভালো আনন্দ কুমার আর কেউ হতে পারবে না। ছবিটি প্রযোজনা করেছে সাজিদ নাদিয়াদওয়ালা ও ফ্যান্টম ফিল্মস। ‘সুপার থার্টি’ ফ্যান্টম প্রোডাকশনের শেষ ছবি। কারণ #মিটু বিতর্কে ভেঙে গেছে ফ্যান্টম প্রডাকশনের তিন কর্ণধার বিক্রমাদিত্য মোতওয়ানে, অনুরাগ কাশ্যপ ও বিকাশ বহেলের জুটি।