সালমানের 'স্লো মোশন' চ্যালেঞ্জ

‘ভারত’ ছবির দৃশ্যে সালমান খান ও দিশা পাটানি
‘ভারত’ ছবির দৃশ্যে সালমান খান ও দিশা পাটানি

একটা ছবির যতভাবে প্রচারণা করা সম্ভব, তার কোনোটিই ছাড়ছে না সালমান খানের ‘ভারত’। যত খানে যতভাবে এই ছবির প্রচারণা সম্ভব, তার সবই করছে এই ছবির দল, বিশেষ করে সালমান খান। ছবির অত্যন্ত জনপ্রিয় একটি গান ‘স্লো মোশন’। তাই এই গানকে কেন্দ্র করে সালমান খান সামাজিক যোগাযোগমাধ্যমে একটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তাঁর ভক্তদের জন্য।

টুইটারে সালমান খান এক ভিডিও বার্তা শেয়ার করেছেন। ৪৩ সেকেন্ডের এই ভিডিওতে সালমান বলেছেন, ‘আপনার যা খুশি, তা-ই আপনি ভিডিও করে পাঠান। তবে এই যা খুশি তা হতে হবে স্লো মোশনে, অর্থাৎ ধীরগতিতে। আর সেই ভিডিও শেয়ার করতে হবে টিকটকে। সেরা পাঁচ ভিডিওদাতা পাবেন মুম্বাইয়ে সালমান খানের সঙ্গে দেখা করার অপূর্ব সুযোগ।

এই ভিডিও কতক্ষণের হতে হবে, কত দিনের ভেতর পাঠাতে হবে, কারা পাঠাতে পারবেন বা পারবেন না—এসব কিছু জানা যায়নি। তবে ভিডিওটি টুইটারে শেয়ার করার পর মাত্র চার ঘণ্টায় এটি প্রায় ৮ লাখবার দেখা হয়েছে। মনে হচ্ছে, সালমানের ভক্তদের ‘স্লো মোশন চ্যালেঞ্জ’টি মনে ধরেছে।

‘স্লো মোশন’ গানটি যে দর্শকদের হৃদয় জয় করেছে, তা আর বলে দিতে হবে না। ইউটিউবে সালমান খান ও দিশা পাটানির গানটি এখন পর্যন্ত ৬ কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ৬৯৩ বার দেখা হয়েছে। এই গানে সালমান খান ও দিশা পাটানি একটা রেট্রো ভাইভ দেন। তাঁদের দেখে গত শতকের সত্তর দশকের বলিউডি সুবাস পাওয়া যায়। এখানে সার্কাসের তাঁবুর ভেতর ‘ট্রপিজ আর্টিস্ট’ দিশা পাটানিকে দেখা যায় হলুদ রঙ্গের শাড়ি পরে নেচে–গেয়ে সালমান খানের সঙ্গে প্রেম করতে।

এই ছবিতে একজন সাধারণ মানুষের চোখে স্বাধীনতা–পরবর্তী ভারতের ইতিহাস তুলে ধরা হবে। ছবিতে ১৮ থেকে ৭০ বছর পর্যন্ত পাঁচটি বয়সের সালমান খানকে দেখা যাবে। পরিচালনা করেছেন আলী আব্বাস জাফর। ‘সুলতান’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির এই পরিচালক ‘ভারত’ ছবির আইডিয়া নিয়েছেন রাজ কাপুরের ছবি ‘মেরা নাম জোকার’ (১৯৭০) থেকে। সালমান খান, ক্যাটরিনা কাইফ, দিশা পাটানি ছাড়া এই ছবিতে আরও দেখা যাবে সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফ আর টাবুকে।

ছবিটি প্রযোজনা করছে অতুল অগ্নিহোত্রীর রিল লাইফ প্রোডাকশন লিমিটেড ও সালমান খান ফিল্মস। ভূষণ কুমারের টি-সিরিজের ব্যানারে ছবিটি পরিবেশিত হবে। ২০১৯ সালের ৫ জুন ঈদুল ফিতর উপলক্ষে ছবিটি মুক্তি দেওয়া হবে।