কাজটি আমার জন্য চ্যালেঞ্জিং: নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া
নুসরাত ফারিয়া

আগামী ২১ জুন ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে নুসরাত ফারিয়া অভিনীত ‘বিবাহ অভিযান’ ছবিটি। বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবিতে নুসরাত ফারিয়ার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অঙ্কুশ। গত সোমবার ইউনিলিভারের পণ্য ‘অল ক্লিয়ার’ শ্যাম্পুর শুভেচ্ছাদূত হয়েছেন তিনি। এবারই প্রথম বাংলাদেশের কোনো তারকা এই পণ্যের শুভেচ্ছাদূত হলেন। জানালেন বর্তমান ব্যস্ততা, কাজ ও আগামীর পরিকল্পনা নিয়ে।


পণ্যের শুভেচ্ছাদূত হলেন, কেমন লাগছে?
খুব ভালো লাগছে। এটি আন্তর্জাতিক ব্র্যান্ড। বাংলাদেশে কোনো তারকা এখনো এই পণ্যের শুভেচ্ছাদূত হননি। এর আগে ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, হলিউড অভিনেত্রী ইলিয়ানা ডি’ক্রুজ এই পণ্যের শুভেচ্ছাদূত হয়েছেন।

এখন আপনাকে কী কী করতে হবে?
আমার সঙ্গে চুক্তি হয়েছে এক বছরের জন্য। চুক্তি অনুযায়ী বিজ্ঞাপন, সংবাদ সম্মেলনসহ পণ্যের প্রচারে কাজ করতে হবে। গত মঙ্গলবার থেকেই কাজ শুরু হয়েছে।

কীভাবে?
থাইল্যান্ডে বিজ্ঞাপনের শুটিং। মঙ্গলবার থেকে শুরু হয়েছে। বিজ্ঞাপনটির পরিচালক সিঙ্গাপুরের। বাকি কলাকুশলী মুম্বাইয়ের। কাজটি আমার জন্য চ্যালেঞ্জিং। কারণ, এই বিজ্ঞাপনের শুটিংয়ে বাংলাদেশ থেকে কেউই থাকছেন না।

‘বিবাহ অভিযান’ ছবিটি মুক্তি পাচ্ছে। প্রস্তুতি কেমন?
ছবির প্রচারের কাজ শুরু হবে ১৫ জুন থেকে। তার আগে আমি কলকাতায় যাব। পাঁচ–ছয় দিন টানা প্রচার করব। এরই মধ্যে পশ্চিমবঙ্গজুড়ে হল বুকিং দেওয়া শুরু হয়েছে। পরিচালক বিরসা দাশগুপ্ত আমার পছন্দের একজন মানুষ। পাশাপাশি ছবিটিতে আমার প্রথম ছবির নায়ক অঙ্কুশ আছেন। প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশের সঙ্গে আমার প্রথম কাজ এটি। সব মিলিয়ে ছবিটি নিয়ে বেশ আশাবাদী। কমেডি ধাঁচের এই ছবিটি দর্শকের পছন্দ হবে।

এই ছবির সঙ্গে ‘ডি ফর ডান্স’ নামে কলকাতার আরেকটি ছবির কাজ শুরু হওয়ার কথা ছিল?
হ্যাঁ, বাবা যাদবের পরিচালনায় ছবিটি করার কথা ছিল। এটিও ভেঙ্কটেশের ছবি। নায়ক অঙ্কুশ। কিন্তু পরে কাজটি পিছিয়ে গেছে।

দীপংকর দীপনের ছবির খবর কী?
ছবিটির নাম এখনো ঠিক হয়নি। ২৮ মে সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু আমার পরীক্ষা। তা ছাড়া বিবাহ অভিযান ছবির অল্প কিছু কাজ বাকি ছিল। সব মিলিয়ে আমি সময় দিতে পারিনি। পরিচালকের সঙ্গে কথা হয়েছে, আগামী ২০ জুন থেকে কাজ শুরু হয়ে যাবে। গানের শুটিং দিয়ে কাজ শুরু হবে।

এখন চলচ্চিত্রের নায়ক-নায়িকারা ওয়েজ সিরিজে অভিনয় করছেন, আপনার ইচ্ছা আছে?
না। এখনই ওয়েব সিরিজ বা নাটকে অভিনয় করতে চাইছি না। আপাতত বিজ্ঞাপন ও সিনেমাতেই থাকতে চাইছি।

শেষ তিন প্রশ্ন
নুসরাত ইমরোজ তিশা, মাহিয়া মাহি, বিদ্যা সিনহা মিম—কার অভিনয় ভালো লাগে?
নুসরাত ইমরোজ তিশার অভিনয় আমার পছন্দ।

মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা, গিয়াস উদ্দিন সেলিম—পছন্দের পরিচালক কে?
তিনজনের কাজই ভালো লাগে। গিয়াস উদ্দিন সেলিমকে একটু আলাদা মনে হয়।

কলকাতায় আপনি বাবা যাদব, অশোক পতি, বিরসা দাশগুপ্তের সঙ্গে কাজ করেছেন। কার কাজ পছন্দ?
অশোকপতির কাজ।