আবারও আহত দিশা পাটানি

ইনস্টাগ্রামে আদিত্য রায় কাপুরের সঙ্গে ট্রেনিংয়ের এই ছবিটি শেয়ার করেন দিশা পাটানি
ইনস্টাগ্রামে আদিত্য রায় কাপুরের সঙ্গে ট্রেনিংয়ের এই ছবিটি শেয়ার করেন দিশা পাটানি

দিশা পাটানির দিনগুলো বেশ ভালোই কাটছিল। ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ দিয়ে বলিউডে পা রেখেছেন। এরপর সর্বশেষ ‘ভারত’ ছবি পর্যন্ত প্রতিবার তাঁর মুখের হাসি কেবল চওড়া হয়েছে। ১৩ জুন ছিল তাঁর জন্মদিন। এখন তাঁর বয়স ২৭। জন্মদিন উপলক্ষে প্রেমিক বলিউড তারকা টাইগার শ্রফ প্রেমিকাকে হাত ধরে মুম্বাইয়ের নামীদামি রেস্তোরাঁয় ডিনারে নিয়ে গেছেন। ডিনার শেষে যখন ভক্তরা দিশা পাটানিকে ঘিরে ধরেছিল, তখনো পর্দার হিরোর মতোই প্রেমিকাকে সেই জনসমাগম থেকে বের করে গাড়িতে তোলেন টাইগার।

এখন ব্যস্ত আছেন ‘মালাং’ ছবির সেটে। তারপর লাইন ধরে দাঁড়িয়ে আছে আরও ছবি। কিন্তু হঠাৎ ছন্দপতন। ‘মালাং’ ছবির সেটে গুরুতর আহত হয়েছেন এই তারকা। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। আর এখন পুরোপুরি বিশ্রামে আছেন। সুস্থ হয়ে আবার যোগ দেবেন শুটিংয়ে। মোহিত সুরি পরিচালিত এই ছবিতে দিশা পাটানির বিপরীতে দেখা যাবে আদিত্য রায় কাপুরকে। গত এপ্রিলে গোয়াতে শুটিংয়ের ফাঁকে মাস্কে মুখ ঢেকে স্কুটারে চেপে ঘুরে বেড়াতে দেখা গেছে আদিত্য এবং দিশাকে। এরপর মরিশাসেও শুটিং করেছে এই ছবির দল।

এই ছবিতে অনিল কাপুরকে দেখা যাবে গ্রে চরিত্রে। কুনাল খেমু এবং অক্ষয় ওবেরয়কে দেখা যাবে পুলিশের চরিত্রে। ছবিতে আদিত্যকে দেখা যাবে এক স্থানীয় যুবকের চরিত্রে, যিনি পার্টি করতে ভালোবাসেন। কিন্তু হঠাৎ একটি ঘটনার জের ধরে বদলে যায় সেই সাধারণ পার্টি করা তরুণের জীবন।

কিছুদিন আগে ইনস্টাগ্রামে আদিত্য রায় কাপুরের সঙ্গে ট্রেনিংয়ের একটি ছবি শেয়ার করেন দিশা পাটানি। তাঁরা এই ছবির জন্য কঠিন সাঁতারের প্রশিক্ষণ নিয়েছেন। ছবিটি শেয়ার করে ক্যাপশনে লেখেন, ‘বিশেষ কিছু হতে যাচ্ছে, আর সে জন্যই এই ট্রেনিং।’ ইনস্টাগ্রামে দিশা পাটানির অনুসারীর সংখ্যা ২ কোটি ২৩ লাখ। খুব কম তারকারই এই পরিমাণ অনুসারী আছে।

বলিউডে দিশা পাটানির বয়স মাত্র চার বছর। কিন্তু শুটিংয়ের সেটে আহত হওয়ার ঘটনা এবারই প্রথম নয়। ‘ভারত’ ছবিতে সালমান খান আর দিশা পাটানির ‘স্লো মোশন’ গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। ছবি মুক্তির আগেই গানটি সবচেয়ে বেশিবার দেখা গানের রেকর্ড গড়েছে। সেই গানে হলুদ শাড়িতে আবেদনময়ী দিশা পাটানির নাচ হৃদয় জয় করেছে দর্শকদের। আজ পর্যন্ত গানটি দেখা হয়েছে ৯ কোটি ৫ লাখ ৭৮ হাজারবার। এই নাচ করার সময় দিশা পাটানির নাকি পা ভাঙা ছিল! সেই ভাঙা পা নিয়েই তিনি নাচ, লাফানো আর আগুনের বেষ্টনীর ভেতর দিয়ে খেলা দেখিয়েছেন।

ভাঙা পা নিয়ে নেচে রেকর্ডের পাশাপাশি দর্শকের হৃদয় জয় করেছেন। এই ছবিতে সার্কাস আর্টিস্টের চরিত্রের জন্য ঝুঁকিপূর্ণ স্টান্ট করতে হয়েছে তাঁকে। সেগুলোই প্র্যাকটিস করার সময় পড়ে গিয়ে পা ভাঙেন। আর দুই দিন বিশ্রাম নিয়ে ভাঙা পা নিয়েই ‘স্লো মোশন’ গানে নাচেন তিনি। সেই পা পুরোপুরি ঠিক হয়নি এখনো। তাই তো কথায় বলে, কষ্ট করলে কেষ্ট মেলে। কেষ্ট যে মিলেছে তা বক্স অফিসের দিকে একনজর তাকালেই টের পাওয়া যাবে। ইতিমধ্যে ৩০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে ‘ভারত’।

২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভালোবাসার দিনে মুক্তি পাবে ছবিটি।