হ্যালিকে হ্যালির শুভকামনা

হ্যালি বেরি ও হ্যালি বেইলি
হ্যালি বেরি ও হ্যালি বেইলি

হ্যালি বেরি আর হ্যালি বেইলি। দুজনই মার্কিন অভিনেত্রী। দুজনই কৃষ্ণাঙ্গ। একই নামের এই দুই অভিনয়শিল্পীর মিল বলতে এটুকুই। ৫২ বছর বয়সী হ্যালি বেরি যখন ছোট আর বড় পর্দা মাতিয়ে ঝুলিতে অস্কার নিয়ে হলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের একজন হয়ে এখনো পথ চলছেন, তখন ১৯ বছর বয়সী হ্যালি বেইলি শিশুশিল্পীর সীমানা পেরিয়ে মাত্র যাত্রা শুরু করেছেন।

ডিজনির নতুন ছবি ‘দ্য লিটল মারমেইড’ রিমেক হচ্ছে। এবার কে হবেন প্রিন্সেস অ্যারিয়েল—তা নিয়ে চলছিল জল্পনাকল্পনা। এবার জানা গেল, ‘দ্য লিটল মারমেইড’ ছবিতে অভিনয় করবেন ছোট পর্দার জনপ্রিয় তারকা হ্যালি বেইলি। অভিনয় করবেন মানে, কণ্ঠশিল্পী হিসেবে অভিনয় করবেন। ছোট হ্যালি বড় চরিত্র পাওয়ায় খুশি হয়েছেন বন্ডগার্ল হ্যালি বেরি। হ্যালি, হ্যালিকে অভিনন্দন জানাতে হাতে তুলে নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার।

হ্যালি বেইলিকে উদ্দেশ্য করে টুইটারে হ্যালি বেরি লিখেছেন, ‘মনে করিয়ে দিই...হ্যালিরাই জিতছে। অভিনন্দন তোমাকে। এবার বড় পর্দায় কী করো, তা দেখার জন্য অপেক্ষা করছি।’

‘দ্য লিটল মারমেইড’ ১৯৮৯ সালে মুক্তি পাওয়া হলিউডের জনপ্রিয় ও দারুণ অর্থ উপার্জনকারী একটা আইকনিক চলচ্চিত্র। ৩৪০ কোটি টাকা দিয়ে বানানো এই ছবি প্রযোজকদের মুখে হাসি ফুটিয়ে বক্স অফিসে তুলে এনেছিল প্রায় দুই হাজার কোটি টাকা। সেই ছবি আবারও নতুন প্রজন্মের দর্শকদের জন্য নির্মিত হচ্ছে নতুনভাবে। সেবার প্রিন্সেস অ্যারিয়েলের চরিত্রে কণ্ঠ দিয়েছিলেন ৫৭ বছর বয়সী মার্কিন অভিনেত্রী জোডি বেনসন।

তবে জোডি বেনসন আর হ্যালি বেইলির মধ্যে একটা মিল আছে। তাঁরা দুজনই সংগীতশিল্পী। এবিসি চ্যানেলের ‘গ্রোন-ইশ’ সিরিজ দিয়ে অভিনয়শিল্পী হিসেবে জনপ্রিয়তা পাওয়ার আগে হ্যালি বেইলি সংগীতশিল্পী হিসেবে পরিচিতি পান। তিনি আর তাঁর বড় বোন শল বেইলির ‘এক্স হ্যালি’ নামে একটা ইউটিউব চ্যানেল আছে। সেখানে এই দুই বোনের কভার করা গান দারুণ জনপ্রিয়তা পায়। ২০০৬ সালে প্রতিষ্ঠিত সেই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ইতিমধ্যে ১০ লাখ ছাড়িয়েছে। অর্থাৎ, অভিনয়শিল্পী হওয়ার আগেই তিনি পুরোদস্তুর সংগীতশিল্পী ছিলেন।