আসছে বিয়ন্সের উপহার

বিয়ন্সে নোয়েলস
বিয়ন্সে নোয়েলস

অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল, শ্রোতাদের জন্য চমকে ভরা উপহার নিয়ে আসছেন সংগীত তারকা বিয়ন্সে নোয়েলস। অবশেষে উপহার উন্মোচনের সময় হয়ে গেল। গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে হয়ে গেল বছরের সবচেয়ে কাঙ্ক্ষিত হলিউড ছবি ‘দ্য লায়ন কিং’–এর বিশেষ উদ্বোধনী প্রদর্শনী। সেখানেই ‘স্পিরিট’ নামে বিয়ন্সের একটি নতুন গানেরও উদ্বোধন হয়। আজ সেই নতুন গানসহ বিয়ন্সের তত্ত্বাবধানে তৈরি ‘দ্য লায়ন কিং’ ছবির গানের পুরো অ্যালবাম বাজারে আসছে। অ্যালবামের নাম ‘দ্য লায়ন কিং: দ্য গিফট’।

লম্বা সময় ধরে দ্য লায়ন কিং ছবির গান নিয়ে কাজ করছেন বিয়ন্সে। তাঁর সঙ্গে আছেন স্যার এলটন জন ও টিম রাইসও। সিনেমার আবহ সংগীত করছেন হ্যানস জিমার। এর আগে ১৯৯৪ সালে অ্যানিমেটেড ছবি হিসেবে বিশ্বজুড়ে মুক্তি পায় দ্য লায়ন কিং। ২৫ বছর পর আসছে এই ছবির লাইভ–অ্যাকশন সংস্করণ। এর আগের ছবির আবহ সংগীত ও গান নিয়ে কাজ করেছিলেন হ্যানস জিমার ও এলটন জন। এবারের ছবিতেও তাঁরা সেই আগের সুর ও গান নতুনভাবে নিয়ে এসেছেন। আর এই পুরো বিষয়টি হয়েছে বিয়ন্সের তত্ত্বাবধানে। পুরোনো গানের সঙ্গে নতুন হিসেবে যোগ করা হয়েছে বিয়ন্সের গাওয়া ‘স্পিরিট’ গানটিও। বিয়ন্সে এই ছবির আরেকটি গানেও কণ্ঠ দিয়েছেন, নাম ‘ক্যান ইউ ফিল দ্য লাভ টুনাইট’।

এই গানে বিয়ন্সের সঙ্গে ডোনাল্ড গ্লোভারের কণ্ঠও শোনা যাবে।

১৯ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পাবে দ্য লায়ন কিং। এতে সবার প্রিয় ‘সিম্বা’ চরিত্রে শোনা যাবে অভিনেতা ডোনাল্ড গ্লোভারের কণ্ঠ। বিয়ন্সে কণ্ঠ দিয়েছেন সিম্বার বন্ধু ‘নালা’র চরিত্রে। আগামীকাল দ্য লায়ন কিং: দ্য গিফট অ্যালবামটি মুক্তি পাচ্ছে ডিজিটাল প্ল্যাটফর্মগুলোয়। আর ১৯ জুলাই এটি সিডি–ডিভিডি আকারে মুক্তি পাবে বলে জানা গেছে। এস শোবিজ।