কিউই গায়িকা এবার বলিউডের নায়িকা

অভিমন্যু দোসানি ও শার্লি শেঠিয়া
অভিমন্যু দোসানি ও শার্লি শেঠিয়া

‘কমবখত ইশক’ (২০০৯), ‘হিরোপান্তি’ (২০১৪), ‘বাঘি’ (২০১৬), ‘মুন্না মাইকেল’ (২০১৭)—সাব্বির আহমেদ পরিচালিত এই ছবিগুলোই তাঁর পরিচয়। তিনি আরও একটি বিশেষ কারণে পরিচিত। প্রতিবার তিনি তাঁর প্রতিটি ছবিতে ইন্ডাস্ট্রির নতুন মুখদের নিয়ে কাজ করেন। এই যেমন ‘হিরোপান্তি’ ছবি দিয়েই বলিউডে যাত্রা শুরু করেন টাইগার শ্রফ ও কৃতি শ্যানন। এবার সাব্বির খানের নতুন প্রজেক্ট ‘নিকাম্মা’ ছবিতেও দেখা যাবে দুই নতুন মুখকে—অভিমন্যু দোসানি ও শার্লি শেঠিয়া। 

গুজব রটেছে, চুপি চুপি এই ছবির নাকি প্রথম কিস্তির শুটিং শেষ।

অভিমন্যু দোসানিকে ‘মর্দ কো ডর নেহি লাগতা’ ছবিতে দেখা গেছে রাধিকা মাদানের বিপরীতে। ছবিটি টরন্টো চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়। অন্যদিকে, তরুণ প্রজন্মের কাছে শার্লি শেঠিয়া একটা জনপ্রিয় নাম। তিনি মূলত একজন কিউই গায়িকা। ইউটিউবে তাঁর গানের চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৮ লাখের বেশি। নিউজিল্যান্ডের এই শিল্পী বলিউডের গান গেয়ে ভারতে ব্যাপক জনপ্রিয়তা পান। তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও ভারতের অনেক শিল্পীর সঙ্গে বলিউডের গান কভার করেছেন। গান গেয়ে নিউজিল্যান্ডের কয়েকটি জনপ্রিয় পুরস্কারও রয়েছে তাঁর ঝুলিতে।

সম্প্রতি তিনি বাক্সপেটারা গুছিয়ে অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বে অবস্থিত ওশেনিয়ার এই দ্বীপরাষ্ট্র থেকে উড়ে এসেছেন মুম্বাইয়ে। ফোর্বস ম্যাগাজিনের সাংবাদিক রব কেইন তাঁকে নিয়ে লেখা একটা ফিচারে ভারতে থিতু হওয়ার উদ্দেশ্যও ফাঁস করেছেন। লিখেছেন, এই কিউই তরুণী ভবিষ্যতের বলিউড তারকা হতে চান। আর স্বপ্ন সত্যি করার সেই পথচলা শুরু হলো ‘নিকাম্মা’ দিয়ে।

টুইটারের এক পোস্টে নিজেই জানিয়েছেন সেই সুখবর। অভিমন্যু দোসানির সঙ্গে নিজের একটা ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমার যত শুভাকাঙ্ক্ষী আছেন, তাঁদের বলছি, কয়েক বছর ধরে পুরোটা সময় আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। আমার প্রথম বলিউড ভেঞ্চার নিয়ে আমি যারপরনাই উচ্ছ্বসিত। এটাই “নিকাম্মা”র ফার্স্ট লুক।’

‘নিকাম্মা’ একেবারেই বলিউডের মসলাদার ছবি। অ্যাকশন, রোমান্স, ইমোশন, কমেডি—সবই এই ছবিতে উপস্থিত। ২০২০ সালের মাঝামাঝি ছবিটি মুক্তি দেওয়া কথা রয়েছে।