ইচ্ছাশক্তি আমাকে এগিয়ে নিয়ে গেছে: আজাদ

এ কে আজাদ
এ কে আজাদ
>

রিয়েলিটি শো ‘ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম’ প্রতিযোগিতার ২০১৪ সালের চ্যাম্পিয়ন এ কে আজাদ। বিজ্ঞাপনচিত্র ও গানের মডেল হওয়ার পাশাপাশি ৫০ টির মতো নাটকে অভিনয় করেছেন। সম্প্রতি ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ শিরোনামে একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই ছবির মহরত হয়েছে। কাল কক্সবাজারে শুরু হচ্ছে ছবিটির শুটিং। ছবিটি ছাড়াও নিজের পরিকল্পনার কথা বললেন তিনি।

বিজ্ঞাপনচিত্র, গানের মডেল ও টেলিভিশন নাটকের পর চলচ্চিত্রে অভিনয় শুরু করছেন, কেমন লাগছে?
সিনেমায় কাজ করব বলে নভেম্বর থেকে নাটকের কাজ পুরোপুরি বন্ধ করে দিই। জানুয়ারিতে একটি ওয়েব সিরিজে অভিনয় করি। বিজ্ঞাপনচিত্রে কাজ করব। স্বস্তির কথা হচ্ছে, যখন সিদ্ধান্ত নিয়েছি, তারপরই দুটো সিনেমায় অভিনয়ের কথা হয়।
একজন তরুণ অভিনয়শিল্পীর জন্য এটা কি ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত ছিল না?
আমি সব সময় চ্যালেঞ্জ মোকাবিলা করে পথ চলেছি। ঢাকায় শুরুর দিকে পড়াশোনার ফাঁকে একটি প্রতিষ্ঠানের হয়ে ইট বিক্রি করেছি। টাকার অভাবে এই শহরে কত দিন গাড়ি বাদ দিয়ে হেঁটেছি। জীবিকার তাগিদে ওয়েস্টিন হোটেলে নিরাপত্তাকর্মীর কাজ করেছি। ভালো নাচতাম বলে ওখানকার অনেকের উৎসাহে রিয়েলিটি শো ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম প্রতিযোগিতায় নাম লেখাই। সেরা ১৫–তে জায়গা করার পর শুনি এই হোটেলে আমার ভালো চাকরি হবে। চাকরিতে নিয়মিত হব নাকি অনিশ্চিত শোবিজে হাঁটব—চ্যালেঞ্জ হিসেবে অনিশ্চিত সিদ্ধান্ত নিই। পাঁচ বছরে তো অনেক শক্তি ও সাহস সঞ্চয় করেছি, অনেক কিছু পেয়েছিও। ইচ্ছাশক্তি আমাকে এগিয়ে নিয়ে গেছে।

শেষ তিন প্রশ্ন
আপনার অনুপ্রেরণা কে?
আমার পরিবার।

সহশিল্পী হিসেবে কার সঙ্গে কাজ করতে চান?
এই ছবিতে আমার সহশিল্পী নিশাত সালওয়া। নতুন প্রজন্মের মধ্যে পূজা চেরীর কাজও ভালো লাগে।

নায়ক হিসেবে যাঁকে দেখে মুগ্ধ হন?
দেশের মধ্যে শাকিব খান। দেশের বাইরে অনেকে আছেন।