ক্যাটরিনার বোনের স্বপ্নে বাগড়া!

ইজাবেলা কাইফ ও ক্যাটরিনা কাইফ
ইজাবেলা কাইফ ও ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফের বোন ইজাবেলা কাইফের বলিউডে অভিষেক হওয়ার স্বপ্নটা বোধ হয় পূরণ হচ্ছে না আপাতত। অবস্থা হয়ে গেছে তীরে এসে তরি ডোবার মতো! কারণ, বেশ প্রচার-প্রচারণার মধ্য দিয়েই জানা গিয়েছিল রেমো ডি’সুজার নাচভিত্তিক সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে নায়িকা হিসেবে নাম লেখাবেন ইজাবেলা। সে অনুযায়ী নিজেকে প্রস্তুত করাও শুরু করেছিলেন, অংশ নিয়েছিলেন শুটিংয়ে। কিন্তু এবার জানা গেল, সেই ছবির কাজ মাঝপথে থেমে গেছে।

বলিউডের কোরিওগ্রাফার ও নির্দেশক রেমো ডি’সুজা প্রযোজিত টাইম টু ড্যান্স ছবি দিয়ে বলিউড ক্যারিয়ার শুরু করতে চলেছিলেন ইজাবেলা কাইফ। এই ছবিতে তাঁর বিপরীতে আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজের অভিনয়ের কথা। সুরজের বলিউড অভিষেক হয়েছিল সালমান খান প্রযোজিত হিরো ছবির মধ্য দিয়ে।

টাইম টু ড্যান্স ছবির মাধ্যমে স্টেনলি ডি’কোস্টার পরিচালনার হাতেখড়ি হতে চলেছিল। ইজাবেলা ও সুরজকে নিয়ে লন্ডনে ছবির বেশ কিছু দৃশ্যের শুটিংও হয়েছে। কিন্তু ছবির প্রযোজকেরা নাকি পরিচালকের কাজে মোটেও খুশি নন। কথা ছিল, তিন মাসের মধ্যে ছবিটি তৈরি হয়ে নামবে মুক্তির মিছিলে। কিন্তু পরিচালক পূর্বনির্ধারিত সময়মতো কাজ এগোতে পারেননি। যেভাবে ছবির কাজ এগোচ্ছিল, তাতে বিরক্ত ছবির প্রযোজকেরা। তাই ছবিটিকে শেষ রক্ষার দায়িত্ব এসে পড়েছে সম্পাদনা বিভাগের ওপর। সম্পাদনা বিভাগের পরামর্শে আবার দৃশ্যায়নের মধ্য দিয়ে ছবিটিকে মুক্তির উপযোগী করা গেলেই এখন আলোর মুখ দেখতে পারে টাইম টু ড্যান্স।

টাইম টু ড্যান্স একটি প্রেমের ছবি। এতে সুরজ পাঞ্চোলিকে একজন স্ট্রিট ড্যান্সারের চরিত্রে দেখা যাবে। আর ইজাবেলা বলরুম ড্যান্সারের ভূমিকায়। জানা গেছে, ইজাবেলা খুবই ভালো কাজ করেছেন ছবিতে। সুরজের সঙ্গে তাঁর রসায়নও নাকি দুর্দান্ত। তবে ছবির গানের দৃশ্যায়নের মান অতটা উন্নত নয়। সব মিলিয়ে রেমোর এই প্রযোজনা প্রকল্প এখন একাধিক প্রশ্নের মুখে। এদিকে ইজাবেলার অভিষেকও প্রশ্নের মুখে দাঁড়িয়েছে।