রহস্যকে রহস্যই রেখেছেন বিবার

জাস্টিন বিবার
জাস্টিন বিবার

জাস্টিন বিবারকে তো আর পরিচয় করিয়ে দেওয়ার দরকার নেই। তিনি কানাডার সংগীতশিল্পী, গীতিকার, সংগীত প্রযোজক, র‍্যাপার ও অভিনয়শিল্পী। তিনি এখন পর্যন্ত বিশ্বের প্রথম শিল্পী, যাঁর প্রথম অ্যালবামের সাতটি গান বিলবোর্ড ‘হট হান্ড্রেড’ তালিকায় স্থান করে নিয়েছে। ‘মাই ওয়ার্ল্ড’ নামের সেই অ্যালবাম বাণিজ্যিকভাবে ব্যাপক সফল হয়। মার্কিন যুক্তরাষ্ট্র এই অ্যালবামকে প্লাটিনাম স্বীকৃতি দেয়। বিশ্বের কয়েকটি দেশে এই অ্যালবাম সেরা দশে স্থান পায়।

‘মাই ওয়ার্ল্ড’ অ্যালবামের ‘বেবি’ গানটি অল্প সময়ে জাস্টিন বিবারকে মহাতারকা বানিয়ে দেয়। বিশ্বব্যাপী গানটির ১ কোটি ২০ লাখ কপি বিক্রি হয়েছে। সেই থেকে শুরু। অল্প বয়সে পাওয়া খ্যাতির প্রলয় তিনি সামলেছেন দক্ষ নাবিকের মতোই। এরপর ‘বয়ফ্রেন্ড’, ‘সরিম হোয়াট ডু ইউ মিন’, ‘কোল্ড ওয়াটার’, ‘লেট মি লাভ ইউ’, ‘দেসপাসিতো’ (রিমিক্স), ‘আই অ্যাম দ্য ওয়ান’-এর মতো জনপ্রিয় সব গান। আর এখন তিনি বিশ্বের সর্বোচ্চ বিক্রীত গানের শিল্পীদের একজন।

কেটি পেরির পর তিনিই দ্বিতীয় ব্যক্তি, ইনস্টাগ্রামে যাঁর ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছে ১০ কোটির বেশি। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কোয়াচেলাতে এ বছর তিনি আরিয়ানা গ্র্যান্ডের সঙ্গে পারফর্ম করেছেন। আবার এড শিরানের সঙ্গে জুটি বেঁধে ‘আই ডোন্ট কেয়ার’ গানটিও করেছেন। গানটি ইউটিউবে ২০ কোটির বেশি দেখা হয়েছে।

ইনস্টাগ্রামে জাস্টিন বিবার আর ক্যানি ওয়েস্টের ছবিটি জন্ম দিয়েছে রহস্যের
ইনস্টাগ্রামে জাস্টিন বিবার আর ক্যানি ওয়েস্টের ছবিটি জন্ম দিয়েছে রহস্যের

শোনা যাচ্ছে এবার আরেক মার্কিন সংগীত তারকা বিলি আইলিশের সঙ্গে জুটি বেঁধে ‘ব্যাড গাই’ গানের রিমিক্সে পারফর্ম করার কথা। এরই মধ্যে বিবারের ইনস্টাগ্রামে দেখা গেল একটা রহস্যময় ছবি। সেই ছবিতে বিভিন্ন রঙের রহস্যময় আলোয় স্টেজের ওপর বসা জনপ্রিয় মার্কিন র‍্যাপার ক্যানি ওয়েস্টের সঙ্গে দেখা গেছে জাস্টিন বিবারকে। তাঁরা দুজন একসঙ্গে কী করছেন? নতুন কোনো গান নিয়ে আসছেন এই দুই তারকা? এটা কি তাঁদের সেই গানের মিউজিক ভিডিওর কোনো স্থিরচিত্র?

এসব নিয়ে মুখ খোলেনি কোনো পক্ষ। বিলবোর্ডের এসব প্রশ্নের উত্তরে নীরব থাকা শ্রেয় মনে করেছেন তাঁরা। হয়তো এখনো সময় আসেনি। সময় হলেই জানা যাবে। তবে হাজার হাজার ভক্ত জানিয়েছেন, তাঁরা অপেক্ষা করছেন।

একই স্টেজ থেকে ইনস্টাগ্রামে জাস্টিন বিবারের শেয়ার করা আরেকটি ছবি
একই স্টেজ থেকে ইনস্টাগ্রামে জাস্টিন বিবারের শেয়ার করা আরেকটি ছবি

জাস্টিন বিবার সম্প্রতি চীনের সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে যোগ দিয়েছেন। টুইটারে ভক্তদের এই সুখবর জানিয়ে লিখেছেন, ‘কিছু ভালো গান আসছে।’

সেই ভালো গানে তাঁকে ক্যানি ওয়েস্ট সঙ্গ দিচ্ছেন? কে জানে!