'বাহুবলী'র প্রভাসের বিবাহ হবে!

প্রভাস
প্রভাস

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সর্বোচ্চ অর্থ উপার্জনকারী চলচ্চিত্রের নাম কী? হ্যাঁ, ‘বাহুবলী: দ্য বিগিনিং’ (২০১৫)। আর এই চলচ্চিত্রের অন্যতম প্রধান অভিনয়শিল্পী প্রভাস বা প্রভাস রাজু। তিনিই দক্ষিণ ভারতের প্রথম অভিনয়শিল্পী, যাঁর মোমের মূর্তি স্থান পেয়েছে মাদাম তুসোর জাদুঘরে। ২০০২ সালে তেলেগু ‘ঈশ্বর’ ছবিতে বড় পর্দায় অভিষেক হয় এই তারকার। প্রভাস অভিনীত ‘সাহো’ ছবিটি মুক্তি পাবে ৩০ আগস্ট। আর সেই ছবি মুক্তিকে সামনে রেখে এল নতুন খবর, ৩৯ বছর বয়সী প্রভাস নাকি এবার গাঁটছড়া বাঁধবেন। কনে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী।

প্রভাস তিন ভাইবোনের মধ্যে সবার ছোট। বাহুবলী সিরিজের আগে ‘ছাত্রপতি’, ‘মিস্টার পারফেক্ট’, ‘ডার্লিং’, ‘মির্চি’ ছবি তাঁকে তারকার আসনে বসিয়েছে। পিঙ্কভিলার এক প্রতিবেদন অনুসারে, প্রভাসের পরিবার এবার তাঁকে বিয়ে দেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। বিয়ের দিন–তারিখ যদিও ঠিক হয়নি এখনো। ‘সাহো’ মুক্তি পেলেই এই ‘বড় কাজ’ সারবেন প্রভাস। তবে এখন পর্যন্ত সবই শোনা কথা। কারও পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

প্রভাস
প্রভাস

অসংখ্যবার গুঞ্জন উঠেছে যে তাঁরা নাকি ডুবে ডুবে জল খাচ্ছেন। কিন্তু গণমাধ্যমকে বরাবরই হতাশ করেছেন তাঁরা। প্রতিবার মুখের ওপর বলে দিয়েছেন, প্রেম করছেন না তাঁরা। প্রভাসের সঙ্গে কবে বিয়ের প্রশ্নে আনুশকার ঝটপট উত্তর দিয়েছিলেন, ‘আমরা খুব ভালো বন্ধু। কিন্তু আমরা বিয়ে করছি না। এই মুহূর্তে আমার বিয়ে করার কোনো তাড়া নেই।’ আর এখন তো মনে হচ্ছে, যতটা গোপনে তাঁরা মন দেওয়া–নেওয়া করেছেন, তার চেয়েও গোপনে দেওয়া মন ফিরিয়ে নিয়েছেন।

প্রভাস
প্রভাস

‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’–এর (২০১৭) পর গণমাধ্যম যখন প্রভাসের বিয়ের কোনো খবর পাচ্ছিল না, তখন নিরুপায় হয়ে ছুটে গিয়েছিল জ্যোতিষীর কাছে। সেই জ্যোতিষী ভবিষ্যদ্বাণী করেছিলেন, ‘বাহুবলী’খ্যাত এই তারকা ২০১৮ সালে বিয়ের পিঁড়িতে বসবেন বলে। কিন্তু সেই ভবিষ্যদ্বাণীতে পানি ঢেলে ক্যালেন্ডারের পাতায় পার হয়ে গেল ২০১৯ সালের প্রথম ছয় মাস। গত বছর প্রভাসের চাচা কৃষ্ণম রাজু জানিয়েছিলেন, এই বছরেই বিয়ে করবেন প্রভাস। আর শোনা যাচ্ছিল, ‘বাহুবলী’ তারকার পাত্রী নাকি ‘দেবসেনা’, মানে আনুশকা শেঠি।

কিন্তু ‘বাহুবলী’ তারকার পাত্রী নন ‘দেবসেনা’! কারণ প্রভাস জানিয়েছেন, তিনি ও আনুশকা শুধুই বন্ধু। তিনি এমন একজনকে বিয়ে করবেন, যাঁকে পরিবারের লোকজন পছন্দ করবেন। আর পরিবার নাকি তাঁর জন্য এক মার্কিন ব্যবসায়ীকে পাত্রী হিসেবে পছন্দ করেছে।

‘বাহুবলী’ তারকার বিয়ের পাত্রী নন ‘দেবসেনা’
‘বাহুবলী’ তারকার বিয়ের পাত্রী নন ‘দেবসেনা’

প্রভাস এই মুহূর্তে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির সব থেকে যোগ্য অবিবাহিত পুরুষ। তাই তাঁর বিয়ে নিয়ে গুঞ্জনও ‘টক অব দ্য টাউন’। অবশ্য প্রভাস সাফ জানিয়ে দিয়েছেন, এই বিষয়ে কিছুই বলবেন না তিনি। বলেছেন, ‘এটা আমার ব্যক্তিগত বিষয়। আমি এই বিষয়ে গণমাধ্যমকে কিছুই বলতে চাই না।’ অবশ্য প্রভাস বরাবরই এ রকম। তিনি ব্যক্তি প্রভাসকে সব সময় মিডিয়া থেকে আড়ালে রাখতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

আনুশকা শেঠি আর প্রভাস নাকি দীর্ঘদিন প্রেম করেছেন
আনুশকা শেঠি আর প্রভাস নাকি দীর্ঘদিন প্রেম করেছেন

প্রভাসের বিয়ে নিয়ে যে কানাঘুষা চলছে, তা একেবারে বিনা কারণে বা ভিত্তিহীন নয়। পিঙ্কভিলার ওই প্রতিবেদন অনুযায়ী, প্রভাসের বোন প্রগতিই দেশের প্রথম সারির এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘ও (প্রভাস) আমাদের পরিবারের খুব কাছের। আর মানুষ হিসেবে খুবই সাধারণ। ও যখন শুটিংয়ে থাকে না, তখন আমরা একসঙ্গে প্রচুর সময় কাটাই। আমরা ওকে খুবই ভালোবাসি। ও প্রায়ই আমাদের উপহার দিয়ে সারপ্রাইজ দেয়।’

প্রভাসের বোন আরও বলেন, ‘আমরা পরিবারের সবাই ওর বিয়ের বাদ্য বাজার জন্য অপেক্ষা করছি। যেহেতু ও ছবি নিয়ে ব্যস্ত, তাই আমরা বিয়ের দিনক্ষণ ঠিক করতে পারিনি। কিন্তু আমি নিশ্চিত, ওর বিয়েতে অনেক শোরগোল, হাঙ্গামা হবে। আর আমরা অনেক মজা করব। আমাদের ভাইও বিয়ে করে জীবনে থিতু হতে চায়। ও খুব ভালো মনের মানুষ। ওর মতো ভাই পাওয়া ভাগ্যের ব্যাপার।’