ববিতাকে নায়িকা হিসেবে চাইব: ইমন

গত শুক্রবার দেশের ১০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে চিত্রনায়ক ইমন অভিনীত আকাশ মহল ছবিটি। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। ছবি ও বর্তমান ব্যস্ততা নিয়ে যুক্তরাষ্ট্র থেকে কথা বললেন তিনি।
ইমন
ইমন

ছবি মুক্তি পেয়েছে, আপনি যুক্তরাষ্ট্রে!
এখানে আসার পরিকল্পনা বেশ আগের। লস অ্যাঞ্জেলেসে প্রবাসী বাঙালিরা ‘আনন্দমেলা’ শিরোনামের একটি অনুষ্ঠানের আয়োজন করেন। সেখানে চিত্রাভিনেতা হিসেবে আমাকে সম্মাননা দেওয়া হয়। এর আগে এ সম্মাননা পেয়েছেন এস আই টুটুল, পূর্ণিমা ও আরিফিন শুভ।

ছবির শুটিং করেছিলেন কবে?
বছরখানেক আগে। ছবির গল্প লোকজ ঘরানার। ছবির পরিচালক নির্মাণে অভিজ্ঞ। তাঁর গল্প বলার ধরনও অন্য রকম। ছবিটিতে কাজ করাটা ছিল আমার জন্য অন্য রকম অভিজ্ঞতা।

ঈদুল ফিতরে আপনার অভিনীত ‘পাসওয়ার্ড’ ছবিটি মুক্তি পায়। ঈদুল আজহার আগে মুক্তি পেল ‘আকাশ মহল’...
পাসওয়ার্ড আমার চলচ্চিত্রে অভিনয়জীবনের টার্নিং পয়েন্ট। এই ছবি আমার দু–হাত ভরে দিয়েছে। শাকিব খান যখনই আমাকে ছবিতে অভিনয় করতে প্রস্তাব করেছিলেন, তখন থেকে আমি ভীষণ আশাবাদী ছিলাম। যুক্তরাষ্ট্রে এসেও এই ছবির ব্যাপারে বাঙালিদের কাছ থেকে প্রশংসা পাচ্ছি। গানগুলোও গুন গুন করে গাইছে।

নতুন কোনো ছবিতে অভিনয় করছেন?
দুটি ছবিতে অভিনয়ের ব্যাপারে চূড়ান্ত আলাপ হয়েছে। চুক্তিবদ্ধ হয়ে গেছি। শিগগিরই ছবি দুটির ঘোষণা আসবে। পাসওয়ার্ড ছবিটি আমাকে অনেক দূর এগিয়ে দিয়েছে। সিনেমাটিতে আমাকে অন্যভাবে দেখা গেছে। ফলে সবার আগ্রহ বেড়েছে। প্রশংসা করছে। একটি কাজ করার পরে প্রশংসিত হলে সবারই ভালো লাগে। আমার বেলায়ও তাই। তাই অনেক হিসাব–নিকাশ করে ছবির কাজ হাতে নিচ্ছি।

শেষ তিন প্রশ্ন
তিন নায়কের সিনেমায় আপনি ছাড়া আর দুজন কে হতে পারে?
শাকিব খান ও আরিফিন শুভ।

নায়িকা বাছাই করতে বললে কাকে নেবেন?
বুবলী, পরীমনি ও মাহীর মধ্যে কোনো একজন হলে আপত্তি নেই।

অসম প্রেমের গল্পে কার নায়ক হতে চাইবেন?
চোখ বন্ধ করে ববিতাকে নায়িকা হিসেবে চাইব।