এখনো সেরা 'ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়'

‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের পোস্টার
‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের পোস্টার

স্টার প্লাসে ‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের প্রচার শুরু হয় ২০০৯ সালের ১২ জানুয়ারি। এ পর্যন্ত সিরিয়ালটির ২ হাজার ৯৮৭টি পর্ব প্রচারিত হয়েছে। বলিউড লাইফের এক প্রতিবেদন থেকে জানা গেছে, বিএআরসি টিআরপির প্রতিবেদন অনুযায়ী সিরিয়ালটি অনেক দিন ধরে শীর্ষস্থানে রয়েছে। এরপর সেরা দশে আছে ‘কুণ্ডলী ভাগ্য’, ‘কুমকুম ভাগ্য’, ‘দ্য কপিল শর্মা শো’, ‘সুপারস্টার সিঙ্গার’, ‘ইয়ে রিস্তে হ্যায় পেয়ার কে’, ‘তারেক মেহতা কা উল্টা চশমা’, ‘কসৌটি জিন্দেগি কে টু’, ‘তুঝসে হ্যায় রাবতা’, ‘ড্যান্স দিওয়ানে টু’।

‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের শুরুটা হয়েছিল নৈতিক আর অক্ষরাকে নিয়ে। উদয়পুরের সিংহানিয়া পরিবার। এই পরিবারে বিয়ে হয়ে আসে মাহেশ্বরী পরিবারের মেয়ে অক্ষরা। একান্নবর্তী শ্বশুরবাড়ি। এখানে সবার প্রিয় বউ হয়ে ওঠে অক্ষরা। ১০ বছরে বদলে গেছে গল্প। এখন এই সিরিয়ালে কেন্দ্রীয় চরিত্রে আছে তাদের মেয়ে আর জামাই।

‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের দৃশ্য
‘ইয়ে রিশতা কেয়া কেহলাতা হ্যায়’ সিরিয়ালের দৃশ্য

এই দীর্ঘ সময়ে সিরিয়ালটির গল্প যেমন বদলে গেছে, তেমনি অসংখ্য পুরোনো দর্শক এখন আর নেই। বদলে গেছে সবার রুচি আর আগ্রহ। সেখানে যুক্ত হয়েছেন নতুন নতুন অনেক দর্শক। এই দর্শকদের পছন্দকে মাথায় রেখে এখন গল্প সাজানো হচ্ছে। এখন সময়কে খুব বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। দর্শককে ধরে রাখার সব চেষ্টা আছে নির্মাতা আর চ্যানেল কর্তৃপক্ষের মাঝে। এই সিরিয়ালের অনেক অভিনয়শিল্পী সরে গেছেন, যারা একসময় এই সিরিয়াল দিয়েই তারকা হয়েছেন; তাঁদের চরিত্রে যুক্ত হয়েছেন অনেক নতুন অভিনয়শিল্পী। কিন্তু তারপরও সিরিয়ালের জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি।

নৈতিক ও অক্ষরার চরিত্রে একদিন দারুণ জনপ্রিয় ছিলেন করণ আর হিনা খান, এখন গল্প নৈতিক ও অক্ষরার মেয়ে শিবাঙ্গী যোশি আর তাঁর স্বামী মোহসিন খানকে নিয়ে। এরই মধ্যে তাঁরা প্রমাণ করেছেন নিজেদের। গত তিন বছরে শিবাঙ্গী যোশি ও মোহসিন খান নিজেদের জনপ্রিয় করতে সক্ষম হয়েছেন।