ল্যাকমেতে কনেরূপী অনন্যা

অনন্যা পান্ডে
অনন্যা পান্ডে

ফ্যাশন উৎসবের চতুর্থ দিন ছিল গতকাল শনিবার। তবে এবার বলিউড তারকারা নন। ফ্যাশনের আঙিনাকে আলোকিত করে রেখেছেন ডিজাইনাররা। তাঁদের ব্যতিক্রমী আয়োজনই এবার মাতিয়ে রেখেছে এই আসর। তবে এদিন সবার নজর ছিল বলিউডের নবাগত নায়িকা অনন্যা পান্ডের দিকে। র‍্যাম্পে প্রথম পা রেখেই এই বলিউড সুন্দরী ঝড় তোলেন।

‘ল্যাকমে ফ্যাশন উইক উইন্টার/ফেস্টিভ ২০১৯’-এর চতুর্থ দিনের শুরুতেই ৭০ দশকে ফিরিয়ে নিয়ে গিয়েছিল ‘যাযাবর’। এর দুই তরুণ ডিজাইনার কণিকা-নীলাঞ্জন এবারও নিয়ে এসেছিল সফরকালীন ফ্যাশনের ইতিকথা। মধ্যবিত্তের সফর মানেই ট্রেন। তাই ট্রেনে সফরকালীন পোশাকের নতুন ধারা তুলে ধরেন তারা। এসে’র ডিজাইনার সুনয়না তাঁর আয়োজনের মাধ্যমে এক সামাজিক বার্তা পৌঁছে দেন। একজন পুরুষের মধ্যে নারীসত্তা থাকতেই পারে। তাঁরা কখনোই সমাজে ব্রাত্য নন। সুনয়নার আয়োজনে ছিল সুতির হট প্যান্ট-শর্ট টপ, ডেনিমের বেলবক্স, ডেনিম জাম্প স্যুট, ডেনিম স্কার্ট, শর্ট টপ, লং জ্যাকেটসহ পাশ্চাত্যের নানা পোশাক। এদিন সকালে ফ্যাশনপ্রেমীদের কাছে শীতকালীন পোশাকের নতুন বার্তা দেন ডিজাইনার অনুরাগ গুপ্তা। হুডতোলা লং ফ্রক, হুড জাম্প স্যুট, কাপড়ের বেল্টের রকমারি, পকেটওয়ালা কাপড়ের বেল্ট, হুড তোলা লংকোট, হুড জ্যাকেট, স্ট্রেট প্যান্ট-ফুল স্লিভ টপসহ রকমারি পোশাকের সন্ধান দেন তিনি। এসডব্লুজিটির আয়োজনে ছিল কালো, গাঢ় চকলেট, গাঢ় ধূসর রঙের পালাজো, লং গাউন, লং কোট, নেট-কটন মিক্স গাউন। সিকুয়েন্স ও কুরুসের কাজ তাঁর আয়োজনে ভিন্ন স্বাদ আনে। ডিজাইনার সলিতা নন্দা ক্যানভাসে নয়, পোশাকে রংতুলির আঁচড় টেনে এক অভিনব পরিবেশন করেন।

ল্যাকমের মঞ্চে এদিন বিয়ের জমকালো আয়োজন নিয়ে এসেছিলেন অনুশ্রী রেড্ডি ও অর্পিতা মেহেতা। এই দুই ডিজাইনারের কনের পোশাক পরে র‍্যাম্প আলোকিত করেন বলিউড সুন্দরী অনন্যা পান্ডে। অর্পিতা মেহেতার আয়োজনে বিয়ের নানা মুহূর্ত ধরা পড়ে। মেহেন্দি, সংগীত, মালা বদল, বিয়ের সব অনুষ্ঠানের পোশাকের সন্ধান দিলেন তরুণী এই ডিজাইনার। বিডস, সিকোয়েন্স, মিরর, হাতে করা এমব্রয়ডারি কাজের শাড়ি, ফ্লেয়ার শাড়ি, লেহেঙ্গা-চোলি, জ্যাকেট, গাউন ছিল তাঁর এই আয়োজনে। শনিবার বিভিন্ন ডিজাইনারের শোস্টপার হয়ে হাঁটেন সোবিতা ধুলিপালা, রিয়া চক্রবর্তী, শিবানী দান্ডেকরসহ কিছু বলিউড সুন্দরী।