জনপ্রিয় তারকার আলোচিত পোশাক

বলিউড তারকাদের পোশাক আকৃষ্ট করেছে দর্শকদের
বলিউড তারকাদের পোশাক আকৃষ্ট করেছে দর্শকদের

চলছে ‘ল্যাকমে ফ্যাশন উইক উইন্টার/ফেস্টিভ ২০১৯’। এই উৎসবকে ফ্যাশনদিস্তাদের সবচেয়ে বড় আকর্ষণ বললেও বাড়িয়ে বলা হবে না। বলিউড তারকা ও ফ্যাশন শব্দ দুটো যে কত পুরোনো আর বন্ধুত্ব কত গভীর, তা আলাদা করে বলা যাবে না। এক নজরে দেখে আসা যাক ইদানীং কোন কোন বলিউড তারকার পোশাক সবচেয়ে আকৃষ্ট করেছে দর্শকদের। আলোচনার জন্ম দিয়েছে।

ই–টাইমসের প্রতিবেদনে উঠে এসেছে চলতি সপ্তাহে বলিউড তারকাদের আলোচিত পাঁচ পোশাক।

মিনি এই শিয়ার ড্রেসে প্রিয়াঙ্কা চোপড়াকে দেখাচ্ছিল হট
মিনি এই শিয়ার ড্রেসে প্রিয়াঙ্কা চোপড়াকে দেখাচ্ছিল হট


প্রিয়াঙ্কা চোপড়া
প্রিয়াঙ্কা চোপড়ার এই নীলচে কালো রঙের পোশাকটি দেখে সবাই অজান্তেই বলে উঠেছে, বাহ! মিনি এই শিয়ার ড্রেসেই প্রিয়াঙ্কাকে দেখাচ্ছিল হট। মনে হচ্ছিল, তিনি যেন বন্ড গার্ল। জেমস বন্ডের ছবির সেট থেকে বের হয়ে এলেন। এই পোশাকে প্রিয়াঙ্কার শরীরের কাঠামো আরও সুন্দরভাবে ফুটে উঠেছে। আর পালকগুলো পোশাকটাকে দিয়েছে এক ভিন্ন মাত্রা। সব মিলিয়ে গত এক সপ্তাহে প্রিয়াঙ্কার এই পোশাক সবচেয়ে বেশি আলোচনার জন্ম দিয়েছে।

শাড়িতেই উজ্জ্বলতা ছড়িয়েছেন চিরসবুজ কাজল
শাড়িতেই উজ্জ্বলতা ছড়িয়েছেন চিরসবুজ কাজল


কাজল
শাড়িতেই নারী সবচেয়ে বাহারি। বহুবার বড় পর্দার শাড়ি দাপটের সঙ্গে ফ্যাশন নিয়ন্ত্রণ করেছে। কাজল আবারও সেই প্রমাণ দিলেন। ঘুরেফিরে এই শরতে নাকি চলছে শাড়ির চল। কাজলও তাই কোনো এক অনুষ্ঠানের জন্য সেজেছিলেন হালকা জলপাই রঙের ঐতিহ্যবাহী শাড়িতে। নেটের ওই শাড়িতে ছিল রুপালি জরির কাজ। সঙ্গে ছিল মানানসই রুপালি স্লিভলেস ব্লাউজ। গলায় হালকা মুক্তোর মালা আর আঙুলে ছোট্ট আংটি—ব্যস, এটুকুতেই উজ্জ্বলতা ছড়িয়েছেন চিরসবুজ কাজল।

শিল্পা শেঠির এই ধরনের পোশাকের চল খুব কম
শিল্পা শেঠির এই ধরনের পোশাকের চল খুব কম


শিল্পা শেঠি
শিল্পা শেঠি যে পোশাক পরেছেন, এই ধরনের পোশাকের চল খুব কম। নেই বললেই চলে। সেদিক থেকে পোশাকটিকে পরীক্ষামূলক বললে ভুল বলা হবে না। আর সেই পরীক্ষায় ফ্যাশনবোদ্ধাদের রায়ে বেশ ভালোভাবেই উতরে গেছেন শিল্পা শেঠি। বেশ কয়েক বছর ধরেই বয়স বাড়ে না এই বলিউড তারকার। আর এসব শৈল্পিক, রুচিশীল, পরীক্ষামূলক, ফ্যাশনেবল আর আধুনিক পোশাকে তিনি যখন ক্যামেরার সামনে আসেন, মনে হয়, তাঁর বয়সের ঘড়ি কোনো এক জাদুবলে উল্টো দিকে ঘুরছে।

জাহ্নবী কাপুরের ফ্যাশন দেখে সমালোচকেরা প্রশংসা করতে বাধ্য হয়েছেন
জাহ্নবী কাপুরের ফ্যাশন দেখে সমালোচকেরা প্রশংসা করতে বাধ্য হয়েছেন


জাহ্নবী কাপুর
আইকনিক বাবা বা মায়ের সন্তান হিসেবে বলিউডে প্রশংসা কুড়ানো কঠিন। কারণ, সব সময় তুলনা চলে বাবা বা মায়ের সঙ্গে। সমালোচকেরা বসে থাকে আতশি কাচ হাতে। কিন্তু জাহ্নবী কাপুরের ফ্যাশন দেখে সমালোচকেরা বাধ্য হয়েছেন স্তুতিবাক্য বর্ষণ করতে। সম্প্রতি দিল্লিতে আয়োজিত একটা ইভেন্টে জাহ্নবী কাপুরের এই শাড়ি শত্রুদেরও মুখ বন্ধ করেছে। ঘিয়ে রঙের শাড়ির বর্ডারে ছিল এমব্রয়ডারির চমৎকার কারুকাজ। জাহ্নবী শাড়িটি পরেছেন স্ট্রাপ ব্লাউজ দিয়ে। শাড়ির সঙ্গে মিলিয়ে কানে ছিল আশির দশকের ডিজাইনের গোলাপি-সোনালি লম্বা ছড়ানো দুল।

অনন্যা পান্ডের পোশাকটি একেবারেই নৈমিত্তিক
অনন্যা পান্ডের পোশাকটি একেবারেই নৈমিত্তিক


অনন্যা পান্ডে
এই তালিকার পঞ্চম স্থানে রয়েছেন অনন্যা পান্ডে। আগের চারটি পোশাকই ছিল আনুষ্ঠানিক। কিন্তু অনন্যা পান্ডের পোশাকটি একেবারেই নৈমিত্তিক। আনুষ্ঠানিক পোশাক পরে আর কতক্ষণ থাকা যায় বলুন। সহজ, আরামদায়ক পোশাক ছাড়া দিন পার করা কষ্টসাধ্য। আর এই ক্যাজুয়াল পোশাকেই তিনি হৃদয় জয় করেছেন ফ্যাশনসচেতনদের। পরবর্তী ছবির জন্য লুক টেস্ট শেষে করিডর দিয়ে ফিরছিলেন তিনি। তখনই ধরা পড়েন লুকিয়ে থাকা পাপারাজ্জিদের ক্যামেরায়। ছবির জন্য সুন্দর করে হেসে পোজও দিয়েছেন তারুণ্যে ভরপুর এই তারকা। অনন্যা পান্ডের পরনে ছিল ধূসর রঙের পাতলা, ঢিলেঢালা সোয়েটার, শর্টস আর পায়ে সাদা স্নিকার। ব্যস, এটুকুতেই অনন্যা ছিলেন একদম অনন্য।