কার্তিক যে কারণে 'ভুল ভুলাইয়া'র সিকুয়েলে

‘ভুল ভুলাইয়া’র সিকুয়েলে অক্ষয় কুমারের জায়গা নেবেন কার্তিক আরিয়ান
‘ভুল ভুলাইয়া’র সিকুয়েলে অক্ষয় কুমারের জায়গা নেবেন কার্তিক আরিয়ান

ফিরেছে কার্তিক আরিয়ানের দিন। কয়েক বছর আগেও তাঁর অডিশন দেওয়ার পর ঘরে ফেরার অর্থ ছিল না। টিকিট ছাড়া ট্রেনে ফিরতেন। তিনিই আজ বলিউডের ব্যস্ততম তারকাদের একজন। ‘সনু কে টিটু কি সুইটি’ ও ‘লুকাছুপির’ সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। মা–বাবাকে নিয়ে মুম্বাই শহরে নতুন বাড়ি কিনে থাকছেন। সাফল্যের পালকে এখন যুক্ত হয়েছে নতুন নাম। নবাব পরিবারের সুন্দরী, শিক্ষিত, স্মার্ট বলিউড তারকা সারা আলী খান। শোনা যাচ্ছে, তাঁদের নাকি খুব ভাব।

সারা আলী খানের মা অমৃতা সিং আর ভাই ইব্রাহীম আলী খানের সঙ্গে ইতিমধ্যে ভাব জমিয়ে ফেলেছেন। সারা আলী খানকে এয়ারপোর্ট থেকে আনতে যাচ্ছেন, জিম থেকে পৌঁছে দিচ্ছেন বাসায়। একসঙ্গে জন্মদিনের কেক কাটছেন। প্রতিনিয়ত পেশাজীবন আর ব্যক্তিজীবনের নানা খবর হয়ে দেখা দিচ্ছেন পত্রিকা আর ম্যাগাজিনে। একের পর এক ছবি করে যাচ্ছেন।

কার্তিক আরিয়ান ও কথিত প্রেমিকা সারা আলী খান
কার্তিক আরিয়ান ও কথিত প্রেমিকা সারা আলী খান

কথিত প্রেমিকা সারা আলী খানের সঙ্গে মাত্রই শেষ করলেন ‘লাভ আজ কাল টু’র শুটিং। অনন্যা পান্ডে ও ভূমি পেড়নেকারের সঙ্গে ‘পতি পত্নী ঔর ও’ ছবির কাজ শেষের পথে। হাতে আছে ‘দোস্তানা টু’। যুক্ত হয়েছেন বলিউডের জনপ্রিয় হিট ছবি ‘ভুল ভুলাইয়া টু’–তে। ২০১৮ সালের ‘ভোগ’ ম্যাগাজিনের ‘হার্টথ্রব অব দ্য ইয়ার’ কার্তিক আরিয়ানকে অক্ষয় কুমারের আইকনিক এই চরিত্রে নেওয়ার রহস্য উদ্‌ঘাটন করেছেন পরিচালক আনিস বাজমি।

‘নো এন্ট্রি’, ‘ওয়েলকাম’, ‘সিং ইজ কিং’, ‘রেডি’ খ্যাত এই পরিচালক বলেন, ‘আমরা “ভুল ভুলাইয়া” ছবির সিকুয়েলের মুখ্য ভূমিকার জন্য কার্তিক আরিয়ানকে চূড়ান্ত করেছি। আমার মনে হয়, কমেডির জন্য ওর একটা সহজাত, স্বাভাবিক ক্ষমতা আর দক্ষতা আছে। ওকে অক্ষয় কুমারের চরিত্রে খুবই মানাবে। একেবারে অক্ষয়ের মতোই ওকেও পর্দায় ভঙ্গুর শিশু মনে হবে।’

‘ভুল ভুলাইয়া’ ছবির সিকুয়েলে অক্ষয় কুমারের মতোই পর্দায় ভঙ্গুর শিশু মনে হবে কার্তিক আরিয়ানকে।
‘ভুল ভুলাইয়া’ ছবির সিকুয়েলে অক্ষয় কুমারের মতোই পর্দায় ভঙ্গুর শিশু মনে হবে কার্তিক আরিয়ানকে।

২০০৭ সালে এই সিরিজের প্রথম ছবি ‘ভুল ভুলাইয়া’ নির্মাণ করেছিলেন প্রিয়দর্শন। ছবিটি মূলত ১৯৯৩ সালের মালায়ালাম ছবি ‘মনিচিত্রথাঝু’র রিমেক। অক্ষয় কুমার ও বিদ্যা বালান অভিনীত এই ছবি দর্শক ও সমালোচক উভয়ের কাছ থেকে কুড়িয়েছে অকুণ্ঠ প্রশংসা। তবে ‘ভুল ভুলাইয়া’র সঙ্গে এর রিমেকের গল্পের কোনো সাদৃশ্য নেই। এর শিল্পী, কলাকুশলী, টেকনিক, মিউজিক—সবকিছুতেই থাকবে ভিন্নতা। তবে কার্তিক আরিয়ানকে সঙ্গ দিতে এই ছবিতে আর কে কে থাকবেন, তা এখনো চূড়ান্ত হয়নি।

আনিস বাজমির মতে, ‘আমি এখনো আমার প্রযোজক ভূষণ কুমার, মুরাদ খেতানি ও কৃষ্ণ কুমারদের সঙ্গে বসছি। কাকে কোন চরিত্রে সবচেয়ে ভালো মানাবে, সে বিষয়ে আলাপ–আলোচনা চলছে। তবে আমি এটুকু বলতে পারি, এবারের “ভুল ভুলাইয়া” নির্মিত হবে একেবারে আমার নিজের স্টাইলে।’

২০২০ সালের ৩১ জুলাই ছবিটি মুক্তির প্রাথমিক তারিখ ঘোষণা করা হয়েছে।