নতুন গানের হিড়িক

টেলর সুইফট, চার্লি পুথ, আরিয়ানা গ্রান্ডে, স্যাম স্মিথ—সব মিলিয়ে গেল কয়েক সপ্তাহের সেরা গানের লিস্টটা বেশ বড়সড় আর চমকে ভরপুর। একনজরে দেখে নিন:

আই ওয়ার্ন্ড মাইসেলফ

একেবারে নতুন রূপে নতুন গান নিয়ে চলে এসেছেন গায়ক চার্লি পুথ। গানের মূল বক্তব্য ভালোবাসা হলেও, আপনার মনে দাগ কাটতে যথেষ্ট গানটি। ইউটিউবে মাত্র চার দিনেই ৯ মিলিয়ন ভিউ ছাড়িয়েছে গানটির!

বয়ফ্রেন্ড

গত সপ্তাহের না হলেও আরিয়ানা গ্রান্ডের ভক্তদের জন্য একদম জুতসই উপহার ছিল নতুন গান ‘বয়ফ্রেন্ড’। নতুন করে আবার ফিরে এসেছেন আরিয়ানা। সাবেক প্রেমিকের মৃত্যু, সম্পর্কের ভাঙন, রোগশোক কাটিয়ে মানসিকভাবে শক্ত হয়ে উঠেছেন তিনি। নতুন গানে এটাই স্পষ্ট হয়ে উঠেছে। আর এটাই ছিল সবার জন্য যথেষ্ট!

লাভার! 

টেলর সুইফট মানেই অসাধারণ কিছু। চমৎকার কথা আর সুর নিয়ে নতুন অ্যালবাম মুক্তি দিয়েছেন এই গায়িকা। ২৩ আগস্ট মুক্তি পেয়েছে অ্যালবামটি। লাভার নামের অ্যালবামের প্রায় প্রতিটি গানই তুমুল জনপ্রিয়তা পেলেও ‘মি’ গানটি ইউটিউবে টেলরকে আবার নতুন রেকর্ড তৈরি করতে সাহায্য করেছে। এর সঙ্গে ‘ইউ নিড টু কাম ডাউন’ আর ‘লাভার’-এর মতো গানগুলো তো টেলরের সাফল্যের মুকুট নতুন পালক জুড়ে দিয়েছে। এই অ্যালবামের প্রতিটি গান হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমের ‘ট্রেন্ডিং’ বিষয়।

স্মল টক

টেলরের চেয়ে পিছিয়ে নেই কেটি পেরিও। ‘স্মল টক’ গানের মধ্য দিয়ে সরব হয়েছেন তিনি। যদিও এখনো গানের মিউজিক ভিডিও প্রকাশ পায়নি, তবে ভিডিও ছাড়াই হিট হয়েছে অডিও।

হাউ ডু ইউ স্লিপ?

স্যাম স্মিথ মানেই নতুন কিছু। এবারও হতাশ হতে হয়নি ভক্তদের। তবে গানের সঙ্গে এবার পা মিলিয়েও সবাইকে চমকে দিয়েছেন স্যাম ‘হাউ ডু ইউ স্লিপ’ গানটিতে। গানের মায়াভরা কথার কারণেও এটি হয়ে উঠেছে এ সময়ের সবচেয়ে জনপ্রিয় গানের একটি।

বিউটিফুল পিপল

জাস্টিন বিবারের সঙ্গে ‘আই ডোন্ট কেয়ার’ গানটির পর এবার খালিদকে ফিচার করে নতুন গান নিয়ে এসেছেন এড শিরান। ডিজে খালিদের সঙ্গে করা নতুন এই গানটি ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। 

স্পিরিট

‘লায়ন কিং’ মুক্তি পেয়েছে অনেক দিন পেরিয়ে গেছে। তবে বরাবরের মতোই চলচ্চিত্র বা এর গান কোনোটারই চাহিদা কমেনি। চলচ্চিত্রের জন্য গাওয়া ‘স্পিরিট’ গানটিকেই আবার মিউজিক ভিডিওর মাধ্যমে নতুন করে এনেছেন কিছুদিন আগে শিল্পী বিয়ন্সে।

অনলি হিউম্যান

একেবারেই পুরোনো থিমে নতুন গানকে ঢেলে সাজিয়েছেন জোনাস ব্রাদার্স। ‘সাকার’ দিয়ে শুরু করে ‘অনলি হিউম্যান’ পর্যন্ত জোনাস ব্রাদার্সের সমসাময়িক প্রতিটি গানই দারুণ সাড়া ফেলেছে শ্রোতামহলে।

সাদিয়া ইসলাম, সূত্র: ইউটিউব, বিলবোর্ড, এমটিভি