'করুণাময়ী রাণী রাসমণি'র শুটিং আবার বন্ধ

‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের দৃশ্য
‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের দৃশ্য

জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’র শুটিং আবার বন্ধ হলো। প্রযোজক সুব্রত রায় আর তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান সুব্রত রায় প্রোডাকশনসের কাছ থেকে বকেয়া পারিশ্রমিক পাওয়ার ব্যাপারে আশ্বাস পেয়ে গত ২৯ আগস্ট শুটিং ফ্লোরে ফিরেছিলেন সিরিয়ালটির শিল্পী ও কলাকুশলীরা। কিন্তু এবার বকেয়া পারিশ্রমিক না পেয়ে গতকাল মঙ্গলবার শুটিং ফ্লোরে ক্যামেরা ঢুকতে দেয়নি ক্যামেরা পারসন আর টেকনিশিয়ানরা। তাঁরা ধর্মঘট শুরু করেছেন।

‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের ক্যামেরা পারসন আর টেকনিশিয়ানরা অভিযোগ করেছেন, সম্প্রতি সুব্রত রায় প্রোডাকশনস থেকে তাঁদের চেক দেওয়া হয়। কিন্তু তাঁরা ব্যাংকে গিয়ে জানতে পারেন, যে হিসাব নম্বরের চেক দেওয়া হয়েছে, সেখানে কোনো অর্থ নেই। ব্যাংক থেকে ফিরে এসে সকালেই ক্ষুব্ধ ক্যামেরা পারসন আর টেকনিশিয়ানরা শুটিং বন্ধ করে দেন। ফলে, গতকাল দিনে ও রাতের উভয় শিফটেই কোনো শুটিং হয়নি। শুটিং ফ্লোরে এক মুহূর্তের জন্যও আলো জ্বলেনি।

জানা গেছে, বকেয়া পারিশ্রমিক না পাওয়া পর্যন্ত শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এদিকে ‘করুণাময়ী রাণী রাসমণি’র শুটিং বন্ধ থাকলে পুরোনো পর্বগুলো প্রচার করবে জি বাংলা কর্তৃপক্ষ। ঠিক কবে থেকে আবার নিয়মিত শুটিং শুরু হবে, সে ব্যাপারে কিছুই জানা যায়নি।

‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের দৃশ্য
‘করুণাময়ী রাণী রাসমণি’ সিরিয়ালের দৃশ্য

ভারতের কলকাতার সিরিয়ালপাড়ার খবর, প্রযোজক সুব্রত রায় আর তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান সুব্রত রায় প্রোডাকশনসের কাছে ১৪ কোটি রুপি বকেয়া পাবেন শিল্পী ও কলাকুশলীরা। কিন্তু কবে এবং কীভাবে এই বকেয়া পরিশোধ করা হবে, সে ব্যাপারে তাঁরা নিশ্চিত হতে পারেননি। এ কারণে গত ২৩ আগস্ট শুটিং থেকে সবাই সরে দাঁড়ান। এর ফলে জি বাংলার ‘করুণাময়ী রাণী রাসমণি’ ও ‘সৌদামিনীর সংসার’ আর স্টার জলসার ‘দেবী চৌধুরাণী’ এবং আরও কয়েকটি সিরিয়ালের নিয়মিত সম্প্রচার থেমে যায়।

তখন বকেয়া আদায়ের জন্য প্রযোজক সুব্রত রায়ের সঙ্গে একাধিক বৈঠক করে অভিনয়শিল্পীদের সংগঠন আর্টিস্ট ফোরাম। শেষ পর্যন্ত তাদের বৈঠকে যুক্ত হয় কয়েকটি টিভি চ্যানেলের কর্তৃপক্ষ। চ্যানেলগুলো থেকে বকেয়া পরিশোধের ব্যাপারে সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়।