টাইগার আগামী বছর হবেন র‍্যাম্বো

নিজের আগামী ছবির পোস্টারের সামনে টাইগার শ্রফ। ছবি: টাইগার শ্রফের ইনস্টাগ্রাম থেকে নেওয়া
নিজের আগামী ছবির পোস্টারের সামনে টাইগার শ্রফ। ছবি: টাইগার শ্রফের ইনস্টাগ্রাম থেকে নেওয়া

র‍্যাম্বো শেষ, র‍্যাম্বো শুরু।

২০ সেপ্টেম্বর র‍্যাম্বোকে শেষবারের মতো দেখা যাবে, ‘র‍্যাম্বো’ ফ্র্যাঞ্চাইজির পঞ্চম আর শেষ কিস্তি ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’ ছবিতে। আর এর ভেতর দিয়েই শেষ হবে হলিউডের পর্দায় ৩৭ বছর ধরে র‍্যাম্বোর দাপুটে পথচলা। সিলভেস্টার স্ট্যালনের এই জীবনে র‍্যাম্বো হওয়া এই শেষ।

হলিউড যখন সর্বশেষ ছবির মধ্য দিয়ে র‍্যাম্বোকে বিদায় জানাতে প্রস্তুত, তখন বলিউড র‍্যাম্বোকে বরণ করে নিতে ঢাক-ঢোল পিটিয়ে আয়োজন শুরু করে দিয়েছে। আর বলিউডের পর্দায় র‍্যাম্বো হবেন টাইগার শ্রফ, এ তো পুরোনো খবর। শুরুতে এই ছবিতে হৃতিকের অভিনয়ের কথাও উঠেছিল।

সামনেই ২ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে টাইগার শ্রফ ও হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’। এই ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ। তিনিই হলিউড অভিনেতা সিলভেস্টার স্ট্যালনের জনপ্রিয় সিরিজ ‘র‍্যাম্বো’ হিন্দিতে রিমেক পরিচালনা করবেন। এর আগে তিনি টম ক্রুজের ‘নাইট অ্যান্ড ডে’ ছবির রিমেক করে বানিয়েছিলেন ‘ব্যাং ব্যাং’। ‘র‍্যাম্বো’র রিমেকের জন্য অফিশিয়ালি স্বত্ব কিনেছেন। ‘র‍্যাম্বো’র রিমেকের ঘোষণা এসেছিল ২০১৬ সালে। ২০১৭ সালে শুটিং শেষে ২০১৮ সালে মুক্তির কথা ছিল র‍্যাম্বোর। কিন্তু বিভিন্ন কারণে পিছিয়ে যায় সেই ছবির কাজ। মাঝখান থেকে নির্মিত হয় ‘ওয়ার’। ‘ওয়ার’-এর পর এবার ‘র‍্যাম্বো’ ছবির কাজ শুরু করবেন তিনি।

এবার পরিচালক নিশ্চিত করেছেন ২০২০ সালের মার্চে শুরু হবে ‘র‍্যাম্বো’র চিত্র ধারণের কাজ। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, পরিচালক জানিয়েছেন, নতুন ‘র‍্যাম্বো’ সাম্প্রতিক সময়ের পরিপ্রেক্ষিতে বানানো হবে। বলিউডের ‘র‍্যাম্বো: ফার্স্ট ব্লাড’ ছবিটিও হবে অত্যন্ত প্রাসঙ্গিক আর গুরুত্বপূর্ণ।

অন্যদিকে নতুন ‘র‍্যাম্বো’র পোস্টার দেখে পছন্দ হয়েছে বলে জানিয়েছেন ‘আসল র‍্যাম্বো’ সিলভেস্টার স্ট্যালন। পোস্টারটি টুইটারে শেয়ার করে তিনি লিখেছিলেন, ‘টাইগারকে শুভকামনা। তোমার সেরাটা দিয়ে লড়াই করো টাইগার। নতুন রেকর্ড গড়ার জন্য লড়ে যাও। যখন তরুণ কোনো শিল্পী তাঁর স্বপ্নপূরণের পথে এগিয়ে যায়, আমার খুব ভালো লাগে।’

বলাই বাহুল্য, অ্যাকশন-ধর্মী সিনেমা ও সিলভেস্টারের অন্ধভক্ত টাইগারের জন্য এই শুভকামনা প্রাপ্তি ছিল বিশাল ব্যাপার। কারণটা আগেই জানিয়েছেন। র‍্যাম্বো দেখেই বড় হয়েছেন তিনি। আর ছোটবেলা থেকে নাকি র‍্যাম্বো হয়ে ওঠার জন্যই প্রস্তুতি নিচ্ছেন।

সিলভেস্টার স্ট্যালনের জুতায় পা রেখে পথ চলা তো সহজ কথা নয়। দেখা যাক, কেমন র‍্যাম্বো হন বলিউডের টাইগার শ্রফ। সেই প্রশ্ন বরং তোলা থাক সময়ের কাছে। আপাতত এই ফ্র্যাঞ্চাইজির শেষ কিস্তি ‘র‌্যাম্বো: লাস্ট ব্লাড’ দেখার প্রস্তুতি নিন।