লোক হাসিয়ে গাড়ি-বাড়ি

ভারতী সিং। ছবি: ভারতী সিংয়ের ইনস্টাগ্রাম পেজ থেকে নেওয়া
ভারতী সিং। ছবি: ভারতী সিংয়ের ইনস্টাগ্রাম পেজ থেকে নেওয়া

এই তো কদিন আগের ঘটনা। ‘ড্রিমগার্ল’ ছবি মুক্তি উপলক্ষে ‘দ্য কপিল শর্মা শো’তে এসেছিলেন আয়ুষ্মান খুরানা ও নুসরাত বারুচা। সেখানে ভারতী সিংয়ের পারফরম্যান্স দেখে প্রথমে হেসে লুটোপুটি খান সবাই। তারপর উঠে দাঁড়িয়ে অভিবাদন জানান কপিল শর্মা, আয়ুষ্মান খুরানা, অর্চনা পুরাণ সিং, নুসরাত বারুচাসহ সবাই। সম্প্রতি ই-টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে ভারতী সিং বললেন এই শো নিয়ে।

কামো বুয়াকে ভালোবেসেছে সবাই
‘দ্য কপিল শর্মা শো’র অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র ‘কামো বুয়া’ ভারতী সিংয়ের শরীরে জীবিত হন। এই চরিত্রকে আপন করে নিয়েছেন দর্শক। একবার স্টেজের ওপর কামো বুয়া তাঁর কীর্তি দেখিয়ে না গেলে যেন শোটাই অসম্পূর্ণ থেকে যায়। এই কামো বুয়া একেবারে টিপিক্যাল দিল্লির আন্টি। যে কথা বলার আগে কোনো কিছু ভেবে বলে না। যা মনে আসে, তা-ই বলে।

কপিল শর্মা ভারতী সিংকে ভালোবাসেন
ভারতী সিংয়ের ভাষায়, ‘কপিল ভাই সব সময় আমাকে অনুপ্রাণিত করেন। আমার কমেডির প্রশংসা করেন। এই তো সেদিন স্টেজে আমাকে দাঁড়িয়ে অভিবাদন জানালেন। দৌড়ে এসে জড়িয়ে ধরলেন। সেটি আমার জীবনের একটা সেরা মুহূর্ত। তিনি দেশের একজন বড় তারকা। তারপরও আমাকে এত সম্মান করেন। আর এ জন্যই প্রতিনিয়ত ভালো করার জন্য উদ্দীপ্ত হই। কপিল শর্মার পরিবারের বাচ্চারাও নাকি ভারতী সিংয়ের ভক্ত।

অনুশীলনের সময় পাশে থাকেন কপিল শর্মা
যখন ভারতী সিং স্টেজের পেছনে বারবার ‘কামো বুয়া’ হওয়ার অনুশীলন চালিয়ে যান, তখন পাশে থাকেন কপিল শর্মা। কীভাবে চরিত্রটা আরও হাস্যরসাত্মক করা যায়, সে জন্য পরামর্শ দেন। প্রয়োজনে স্ক্রিপ্টে পরিবর্তন আনেন। তিনি আগে দেখেন, আমার কাজ দেখে তাঁর হাসি পাচ্ছে কি না। ভারতী সিং আরও জানান, কপিল শর্মা নাকি তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়াকেও অনেক পছন্দ করেন।

এই শো করে গাড়ি-বাড়ি
ভারতী সিংয়ের ভাষায়, ‘কপিল ভাই সবার সেরা।’ প্রতিটি মানুষের জীবনে ভালো আর খারাপ সময় আসে। কিন্তু সেই খারাপ সময়কে পাশ কাটিয়ে কপিল শর্মা আবার তরতর করে কেবল সফলতার একের পর এক মাইলফলক স্পর্শ করছেন। ভারতী সিং বলেন, ‘তাঁর ফিরে আসা খুব জরুরি ছিল। আমাদের সবার জন্য। অনেক মানুষের জীবিকা নির্ভর করে তাঁর ওপর। অনেক মানুষ কপিল ভাইয়ের সঙ্গে এই শো করেই গাড়ি-বাড়ির মালিক হয়েছে।’