শেষবেলায় আলোচনায় জেনিফার লোপেজ

যেন হাওয়া থেকে উঠে এলেন জেনিফার লোপেজ। ছবি: জে এল রয়টার্স
যেন হাওয়া থেকে উঠে এলেন জেনিফার লোপেজ। ছবি: জে এল রয়টার্স

টিফ বেল লাইটবক্স ভবনের সামনের রাস্তাটা এখন আবারও সবার জন্য উন্মুক্ত। এত দিন তারকা সন্ধানী মানুষদের ভিড় দখল করে রেখেছিল গোটা রাজপথ। সেই সুযোগ আর তারা পাচ্ছেন না। টরন্টো চলচ্চিত্র উৎসবের শেষ প্রান্তে এসে আর নিছক তারকা দেখার আনন্দ নয়, অস্কারের হিসেব নিকেশ হয়ে উঠেছে মুখ্য। ‘জোকার’ আর ‘জো জো র‌্যাবিট’ শুরু থেকেই আলোচনায় ছিল, এখনো তাই। এরই মধ্যে একদম যেন হাওয়া থেকে উঠে এলেন জেনিফার লোপেজ। উৎসবের দ্বিতীয় ভাগে টরন্টোতে পা রেখেছেন এই তারকা।

জেনিফার লোপেজ অভিনীত ছবি ‘হাসলার’ নিয়ে কারও কোন বড় আশা ছিল এমন নয়। ছবির উদ্বোধনী লাল গালিচায় জেনিফার লোপেজ মুগ্ধতা ছড়িয়েছেন। সেই ছবি ‘ভ্যারাইটি’র প্রচ্ছদে ঝলমল করেছে। জেনিফার লোপেজের দৌড় ও পর্যন্তই। অন্তত এমনটাই হয়তো ভেবেছিলেন অনেকে। কিন্তু ‘হাসলার’ ছবির তিন চারটা প্রদর্শনীর পর ঘটনা দাঁড়িয়েছে ভিন্ন। নিউইয়র্কের পানশালার নর্তকীদের নিয়ে ‘হাসলার’ ছবির গল্প। ছবিতে অসাধারণ পারফরম্যান্স জেনিফার লোপেজের। তারই সুবাদে আগামী অস্কার মনোনয়নে সম্ভাব্যদের তালিকায় উঠে এসেছে এই গায়িকা অভিনেত্রীর নামও।

পুরস্কার মৌসুম
উৎসব যেহেতু শেষপ্রান্তে তাই শুরু হয়ে গেছে পুরস্কার ঘোষণার পালাও। এবারের আসরে ‘টরন্টো প্ল্যাটফর্ম প্রাইজ’ জিতেছে পিয়েত্রো মার্সেলোর ‘মার্টিনস ইডেন।’ নতুন বা উঠতি নির্মাতাদের ডিসকভারি বিভাগে ফিপ্রেসকি পুরস্কার জিতেছেন হিদার ইয়াং। তার ছবির নাম ‘মারমার’। স্পেশাল প্রেজেনটেশন্স বিভাগে ফিপ্রেসকি পুরস্কার গেছে ‘হাউ টু বিল্ড এ গার্ল’ ছবির নির্মাতা ককি গিয়েড্রিসের কাছে। পিপলস চয়েজ অ্যাওয়ার্ডসসহ উৎসবের বড় পুরস্কারগুলো ঘোষণা হবে ১৫ সেপ্টেম্বর।