হাসপাতাল থেকে পুনর্বাসনকেন্দ্রে কেভিন হার্ট

কেভিন হার্ট। ছবি: এএফপি
কেভিন হার্ট। ছবি: এএফপি

ক্যালিফোর্নিয়ার নর্থরিজ হসপিটাল মেডিকেল সেন্টার থেকে ছাড়া পেয়েছেন কেভিন হার্ট। তবে পিপল ম্যাগাজিন জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে যুক্তরাষ্ট্রের এই জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান, অভিনয়শিল্পী ও প্রযোজক বাসায় যেতে পারেননি। তাঁকে পাঠানো হয়েছে পুনর্বাসনকেন্দ্রে। সেখানে তাঁকে ফিজিক্যাল থেরাপি দেওয়া হচ্ছে। এর আগে তাঁর মেরুদণ্ডে অস্ত্রোপচার করা হয়। হাসপাতাল থেকে জানানো হয়েছে, কেভিন হার্টের পুরোপুরি সুস্থ হতে অনেক সময় লাগবে। তাঁকে নিয়মিত চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে হবে।

এএফপি জানিয়েছে, ১ সেপ্টেম্বর ভোরে ক্যালিফোর্নিয়ার মুলহল্যান্ড হাইওয়েতে এক গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আহত হন কেভিন হার্ট। তিনি ছিলেন নাইন্টিন সেভেনটি পলিমাউথ বারাকুডা মডেলের একটি গাড়িতে। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ধাক্কা দেয় এক বেড়িবাঁধে। মুহূর্তেই গাড়িটি ভেঙে দুমড়েমুচড়ে যায়। চিকিৎসকদের মতে, ৪০ বছর বয়সী কেভিন হার্ট পিঠ, মেরুদণ্ড আর মাথায় আঘাত পেয়েছেন। দুর্ঘটনার পর কেভিন হার্টকে দ্রুত কাছের নর্থরিজ হসপিটাল মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

দুর্ঘটনার সময় গাড়ির চালকের আসনে ছিলেন কেভিন হার্টের বন্ধু জ্যারেড ব্ল্যাক। তিনি নিজেও মারাত্মক চোট পেয়েছেন। কিন্তু গাড়ি চালানোর সময় তিনি মাদকাসক্ত ছিলেন না বলে পুলিশকে নিশ্চিত করেছেন চিকিৎসকেরা। জ্যারেড ব্ল্যাককে অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়। ওই গাড়িতে আরও ছিলেন জ্যারেড ব্ল্যাকের বাগদত্তা রেবেকা ব্রক্সারম্যান। তবে তিনি তেমন গুরুতর আঘাত পাননি।

কেভিন হার্টকে দেখা গেছে ‘থিঙ্ক লাইক আ ম্যান’, ‘রাইড অ্যালং’, ‘রাইড অ্যালং টু’, ‘দ্য সিক্রেট অব লাইফ অব পেটস’ ছবিতে। গত ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৯১তম অস্কার অনুষ্ঠান উপস্থাপনার কথা ছিল এই কৌতুক অভিনেতার। কিন্তু সমকামিতা নিয়ে বিদ্রূপাত্মক টুইট করায় অস্কার সঞ্চালনা থেকে বাদ পড়েন তিনি। যদিও পরে সেই টুইটের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান তিনি। কিন্তু হাতছাড়া হওয়া সুযোগ আর ফেরেনি।

এদিকে কেভিন হার্ট হাসপাতাল থেকে ছাড়া পাওয়ায় খুশি হয়েছেন তাঁর সহকর্মীরা। এরই মধ্যে অনেকেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। এর আগে দুর্ঘটনার খবর শুনে হলিউডের অনেক তারকা উদ্বেগ প্রকাশ করেছিলেন। ইনস্টাগ্রাম আর টুইটারে তাঁর সুস্থতা কামনা করে বার্তা দিয়েছেন ডুয়াইন ‘দ্য রক’ জনসন, ব্রায়ান ক্র্যানস্টন, টেরি ক্রুজসহ অনেকেই।