রানু মণ্ডলকে নিয়ে হিমেশের নতুন গান

স্টুডিওতে রানু মণ্ডল, হিমেশ রেশমিয়া, উদিত নারায়ণ। ছবি: ইনস্টাগ্রাম
স্টুডিওতে রানু মণ্ডল, হিমেশ রেশমিয়া, উদিত নারায়ণ। ছবি: ইনস্টাগ্রাম

আবারও রানু মণ্ডল, আবারও হিমেশ। এবার তাঁদের সঙ্গে যোগ হয়েছে বলিউডে সুপরিচিত কণ্ঠশিল্পী উদিত নারায়ণ এবং পায়েল দেব। তাঁরা সবাই মিলে গাইলেন নতুন গান। স্টুডিওতে সে গানের রেকর্ডিংয়ের ভিডিও চিত্র ধারণ করে নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। সঙ্গে জানিয়েছেন বিস্তারিত।

সামাজিক যোগাযোগমাধ্যমে কলকাতা রেলওয়ে স্টেশনে তাঁর গাওয়া ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে ভাইরাল। রানু মণ্ডলের প্রথম প্লে ব্যাক ‘তেরি মেরি কাহানি’। ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’ ছবির জন্য তৈরি হয়েছে গানটি। এই ছবির তিনটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। হিমেশ রেশমিয়ার তত্ত্বাবধানে ইতিমধ্যেই রানু মণ্ডল শ্রোতা-অনুরাগী তৈরি হয়েছে। এবার হিমেশের তত্ত্বাবধানেই নতুন গান তৈরি হলো।

নিজের স্টুডিওতে রানু মণ্ডলের গান রেকর্ড করছেন হিমেশ রেশমিয়া। ছবি: ইনস্টাগ্রাম
নিজের স্টুডিওতে রানু মণ্ডলের গান রেকর্ড করছেন হিমেশ রেশমিয়া। ছবি: ইনস্টাগ্রাম



গত ২৮ সেপ্টেম্বর ছিল গুণী শিল্পী লতা মঙ্গেশকরের জন্মদিন। আর সেই দিনটিকে উপলক্ষ করেই হিমেশ তাঁর নতুন গানটি উৎসর্গ করলেন লতাকে। লতা মঙ্গেশকরের জন্মদিনেই হিমেশের স্টুডিওতে ‘ক্যাহে রাহি হ্যায় নাজদিকিয়া’ গানটি রেকর্ড করলেন উদিত নারায়ণ, হিমেশ রেশমিয়া, রানু মণ্ডল ও পায়েল দেব। সে গানটির অংশবিশেষ শেয়ার করলেন হিমেশ। আর হিমেশের পোস্টের ঘণ্টাখানেকের মধ্যেই যথারীতি ভাইরাল হয়ে যায় সেই গান।

উদিত নারায়ণ । ছবি: ইনস্টাগ্রাম
উদিত নারায়ণ । ছবি: ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রাম হিমেশ লিখেছেন, ‘আমার মন বলছিল, হ্যাপি হার্ডি এবং হিরের এই ক্লাসিক রোম্যান্টিক গান ক্যাহে রাহি হ্যায় নাজদিকিয়ার জন্য আমাদের এই সংগীত জগতের সবচেয়ে মেধাবী, অনন্য শিল্পীর সঙ্গে এবং ব্যতিক্রম প্রতিভার মিশেল হওয়া উচিত। এ জন্যই এ গানের উদিত নারায়ণ, রানু মণ্ডল, পায়েল দেবকে রেখেছি।’

‘ক্যাহে রহি হ্যায় নজদিকিয়াঁ’ গানটি হঠাৎ ৪ জনকে নিয়ে রেকর্ড করলেন কেন হিমেশ? প্রসঙ্গে তিনি জানান, আগের দুটি গানের মতোই এই গানটিও তাঁর আসন্ন সিনেমা ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’-এর জন্যই রেকর্ড করা হলো। আর এই নতুন গানে ইন্ডাস্ট্রির কিছু বিশেষ ও অন্য ধরনের প্রতিভাদের একসঙ্গে চেয়েছিলেন তিনি। সেই জন্যই উদিত নারায়ণ আর পায়েল দেবকে গান গাইতে অনুরোধ করেন তিনি। আর রানু মণ্ডলের কথা তো আগেই ভাবা ছিল, জানান হিমেশ।

পায়েল দেব। ছবি: ইনস্টাগ্রাম
পায়েল দেব। ছবি: ইনস্টাগ্রাম



এরই মধ্যে রানু মণ্ডলের সঙ্গে পরিচালক ঋষিকেশ মণ্ডলের চুক্তি হয়েছে। পরিচালক ঋষিকেশ মণ্ডল ঘোষণা দিয়েছেন রানু মণ্ডলের জীবনের গল্প নিয়ে ছবি তৈরি করবেন। ছবির নাম আপাতত ভাবা হয়েছে ‘প্ল্যাটফর্ম সিংগার রানু মণ্ডল’। রানু মণ্ডলের এই বায়োপিকে কী কী থাকবে? ঋষিকেশ মণ্ডল বলেছেন, ‘ছবি শুরু হবে সাংবাদিকদের সামনে, রানু সাক্ষাৎকার দিচ্ছেন, সেই দৃশ্য দিয়ে। রানু মণ্ডলের জীবনে একাধিক প্রেম রয়েছে, থাকবে সেই গল্প। আরও থাকবে তাঁর গায়িকা হয়ে ওঠার গল্প। পাশাপাশি তাঁর জীবনে রয়েছে নানা উত্থান-পতনের ঘটনা।’ তিনি জানান, রানাঘাটেই প্রায় পুরো ছবির শুটিং হবে। কিছু অংশের শুটিং হবে কলকাতা আর মুম্বাইয়ে।

স্বামী, সংসার সব হারানো রানু মণ্ডলের জীবন বদলে গেছে লটারি পাওয়ার মতো। তিনি আজ ‘তারকা’ তকমা পেয়েছেন। প্রতিদিন সংবাদের শিরোনাম হচ্ছেন। তাঁকে নিয়ে আলোচনার পাশাপাশি সমালোচনাও হচ্ছে। রানু মণ্ডল বলেন, ‘যখন আমি গান গাইতাম, তখন বুঝিনি এভাবে সব ঘটবে। তবে সব সময় নিজের কণ্ঠের ওপর আমার বিশ্বাস ছিল। জানতাম, আমি ভালো গাই। আর একদিন আমারও দিন আসবে। সেদিন সব হবে। তাই কখনো আশা হারাইনি।’