নিজের পোশাক বিক্রি করছেন দীপিকা

দীপিকা পাড়ুকোন। ছবি: রয়টার্স
দীপিকা পাড়ুকোন। ছবি: রয়টার্স

রেড কার্পেটে কখনো দীপিকা পাড়ুকোন সবুজ গাউনে ঝড় তুলেছেন, আবার কখনো বেগুনি রঙা গাউনে। রেড কার্পেটে তিনি যখনই এসেছেন, মুগ্ধ করেছেন তাঁর হাজার হাজার অনুরাগীকে। হামেশাই দীপিকার পোশাক সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় উঠে এসেছে। এই বলিউড সুন্দরীর বিশেষ পোশাকটি গায়ে আপনিও অপরূপা হয়ে উঠতে পারেন। আপনার ওয়ার্ডরোবও সেজে উঠতে পারে দীপিকার নানা গাউনে। এবার দীপিকা নিজেই নিজের প্রিয় পোশাকগুলো বিক্রি করছেন। এই বলিউড তারকার পোশাকগুলো পাওয়া যাবে তাঁর ওয়েবসাইটে। তবে এর পেছনে একটা কারণ আছে।

গত ১০ অক্টোবর ছিল ‘ওয়ার্ল্ড হেলথ ডে’। সেদিন নিজের প্রিয় পোশাকগুলো বিক্রির ঘোষণা দেন দীপিকা পাড়ুকোন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওর মাধ্যমে এই ঘোষণা দিয়েছেন। আর তারপরই দীপিকার পোশাক কেনার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। মাত্র দুই ঘণ্টার মধ্যে তাঁর সম্ভার খালি হয়ে গেছে।

দীপিকা পাড়ুকোন। ছবি: রয়টার্স
দীপিকা পাড়ুকোন। ছবি: রয়টার্স

বলিউডের ‘পদ্মাবতী’ তাঁর ওয়েবসাইটে আবারও নিজের পছন্দের পোশাকগুলো বিক্রি করতে চলেছেন। তাই আগে যাঁরা এই সুযোগ থেকে বঞ্চিত হয়েছেন, তাঁরা এবার কিনতে পারবেন। তবে এই সবকিছুর পেছনে দীপিকার এক মহৎ উদ্দেশ্য আছে। এই পোশাক বিক্রি থেকে অর্জিত অর্থ সমাজসেবামূলক কাজে ব্যয় করবেন তিনি। মানসিক রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে এই অর্থ খরচ করা হবে।

দীপিকা দীর্ঘদিন মানসিক রোগীদের জন্য নানা সেবামূলক কাজ করছেন। ‘লিভ লাভ লাফ’ নামে তাঁর নিজস্ব সংগঠন আছে। মানসিক রোগীদের দিকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। বিভিন্ন সেমিনারের মাধ্যমে এই বলিউড তারকা বলেছেন, মনের রোগ আর পাঁচটা রোগের মতো। তাই লজ্জা না পেয়ে মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করা উচিত। দীপিকা নিজেও একসময় মানসিক সমস্যায় ভুগেছেন। তিনি নিজের সেই অভিজ্ঞতার কথা বারবার প্রকাশ্যে বলেছেন।

দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া
দীপিকা পাড়ুকোন। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

দীপিকা পাড়ুকোনকে দেখা যাবে মেঘনা গুলজারের ‘ছপাক’ ছবিতে। এই ছবিতে তিনি লক্ষ্মী আগরওয়াল নামে অ্যাসিড সন্ত্রাসের শিকার এক মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়া স্বামী রণবীর সিংয়ের সঙ্গে তিনি আবার বড় পর্দায় আসছেন। কবির খানের ‘এইটি থ্রি’ ছবিতে তাঁকে ক্রিকেট তারকা কপিল দেবের স্ত্রী রোমির চরিত্রে দেখা যাবে। ছবিতে কপিল দেবের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং।