'বাংলাশিয়া ২.০' এবার বাংলাদেশে

স্টুডিওতে ছবির ডাবিংয়ের ফাঁকে নিরব
স্টুডিওতে ছবির ডাবিংয়ের ফাঁকে নিরব

চিত্রনায়ক নিরব অভিনীত বাংলাশিয়া ২.০ ছবিটি এ বছরের ২৮ ফেব্রুয়ারি মালয়েশিয়ার প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সে সময় ১১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল মালয় ভাষার এই ছবি। এর আগে প্রায় পাঁচ বছর মালয়েশিয়ার সরকারের কাছে আটকে ছিল ছবিটি। এবার বাংলা ভাষায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে ছবিটি। এখন বাংলায় ডাবিং করা হচ্ছে ঢাকায়।

এরই মধ্যে ছবিটি বাংলাদেশে আমদানির জন্য অনাপত্তিপত্র পেয়েছে। এসব তথ্য দিয়েছেন ছবির নায়ক ও বাংলাদেশে ছবিটির মুক্তির সমন্বয়ক নিরব। তিনি জানান, বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও লাইভ টেক-এর তত্ত্বাবধানে ছবিটি বাংলাদেশে আসছে। এখানে ছবির ডিজিটাল স্বত্ব লাইভ টেকের।

নিরব বলেন, ‘গত ১১ এপ্রিল বাংলাদেশে ছবিটি প্রদর্শনীর অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। এরপর থেকে আমরা ছবিটি বাংলাদেশে মুক্তির প্রস্তুতি শুরু করেছি। বর্তমানে বাংলা ভাষায় ছবিটির ডাবিং করছি। নভেম্বর মাসে মুক্তি দেওয়ার ইচ্ছা। মালয়েশিয়ায় মুক্তির পর প্রবাসী বাঙালিদের মধ্যে ছবিটি নিয়ে দারুণ আগ্রহ দেখেছি। এ কারণে দেশের দর্শককে দেখাতে আগ্রহী হয়েছি।’

ছবিটি পরিচালনা করেছেন মালয়েশিয়ান সংগীত ও চিত্র পরিচালক নেইম উই। ছবিতে নিরবের বিপরীতে অভিনয় করেছেন সিঙ্গাপুরের নায়িকা আতিকা সুহাইমি। আরও অভিনয় করেছেন নেইম উই, সাইফুল অ্যাপেক, শাসি তারান প্রমুখ।